iPhone SE 2020: ২০ হাজার টাকার কমে পাওয়া যাবে আইফোন এসই ২০২০! আইফোনের দাম হবে প্রায় রেডমি নোট ১১- এর সমান

iPhone SE 2020: শোনা যাচ্ছে, ৮ মার্চের পর থেকে আইফোন এসই ২০২০ ফোনের দাম ব্যাপক হারে কমতে পারে। এই আইফোনের দাম ২০ হাজারের কম হতে পারে।

iPhone SE 2020: ২০ হাজার টাকার কমে পাওয়া যাবে আইফোন এসই ২০২০! আইফোনের দাম হবে প্রায় রেডমি নোট ১১- এর সমান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 7:53 PM

ব্যাপক হারে দাম কমতে পারে আইফোন এসই ২০২০ ফোনের (iPhone SE 2020)। অরিজিনাল আইফোন এসই (iPhone SE) বন্ধ হওয়ার আগে যেরকম দাম কমেছিল, তার থেকেও বেশি হারে দাম কমতে পারে আইফোন এসই ২০২০ মডেলের। শোনা যাচ্ছে, রেডমি নোট ১১- র (Redmi Note 11) মতো দাম হতে পারে এই আইফোনের। ৮ মার্চের পর থেকে আইফোন এসই ২০২০- র দাম হতে পারে ২০ হাজার টাকার কম। প্রসঙ্গত উল্লেখ্য। ৮ মার্চ আইফোন এসই ৩ লঞ্চের সম্ভাবনা রয়েছে।

এমনিতেই শোনা গিয়েছে যে আইফোন এসই ৩ সবচেয়ে সস্তা অ্যাপেল আইফোন হিসেবে লঞ্চ করতে পারে। এই ফোনের দাম আইফোন ১২ মিনি- র অর্ধেক হওয়ার সম্ভাবনা রয়েছে। শোনা গিয়েছে যে, আইফোন এসই ৩ মডেলের দাম ৩০ হাজার টাকার মধ্যে হতে পারে। শোনা গিয়েছে, ৯ মার্চের পর আইফোন এসই ২০২০ ফোনের দাম এর থেকেও কম হতে পারে। ব্লুমবার্গের মার্ক গারম্যান তাঁর সাম্প্রতিক একটি রিপোর্টে জানিয়েছেন আইফোন এসই ২০২০ ফোনের দাম ৮ মার্চের স্প্রিং ইভেন্টে একধাক্কায় অনেকটা কমবে।

আইফোন এসই ৩ কে সবচেয়ে সস্তা ৫জি আইফোন ঘোষণা করার পাশাপাশি আইফোন এসই ৪জি ভ্যারিয়েন্টের দাম কমার কথাও প্রকাশ্যে এসেছে। আরও বেশি সংখ্যক মানুষ যাতে আইফোন ব্যবহার করতে পারেন, সাধারণ মানুষের কাছে আইফোন যেন আরও উপলব্ধ হয়, তার জন্যই এই দাম কমানো হচ্ছে বলে অনুমান।

আইফোন এসই ২০২০ লঞ্চ হয়েছিল ৪৩ হাজার টাকায়। এই ফোনের দু’বছরের সময়সীমায় বেশ কয়েকবার দাম কমেছে। একাধিক ই-কমার্স সংস্থায় দেওয়া হয়েছে একগুচ্ছ অফার। যার ফলে দাম কমে আইফোন এসই ২০২০ পৌঁছেছে ২৬ হাজার টাকাতেও। ৬৪ জিবি আইফোন এসই ২০২০ অর্থাৎ বেস ভ্যারিয়েন্ট বিক্রি হয়েছে ৩০ হাজার টাকাতেও। শেষবার আইফোনের দাম এতটা কমেছিল যখন আইফোন এসই লঞ্চ হয়েছিল। বিগত দু’বছরের সেলের পর ছোট এই আইফোন এসই বর্তমানে ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে ১৫ হাজার টাকায়। বর্তমানে আইফোন এসঅই ফোনের এই দাম কমার পর্যায় দেখে বোঝা গিয়েছে যে বাজেট স্মার্টফোনের দিকে এগোচ্ছে অ্যাপেল সংস্থা।

আইফোন এসই ২০২০ ফোনে অনেক উন্নত ফিচার নেই। যেমন- এজ-টু-এজ ডিসপ্লে, বড় ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট নেই। কিন্তু তা সত্ত্বেও এই দামে এত ফাস্ট স্মার্টফোন বলা ভাল ফাস্টেস্ট আইফোন পাওয়া যাবে না।

আরও পড়ুন- OnePlus Smartphone: মার্চ মাসে ভারতে আসছে ওয়ানপ্লাস ১০ প্রো, সবচেয়ে সস্তা ৫জি ফোনও এবছরই লঞ্চ করবে ওয়ানপ্লাস

আরও পড়ুন- Xiaomi 11T Pro 5G: শাওমির এই ফোনের দামে অ্যামাজনে ২০ শতাংশ ছাড়, থাকছে এক্সচেঞ্জ অফারও, কত টাকায় পাওয়া যাচ্ছে?

আরও পড়ুন- Poco M4 Pro 4G Launched In India: পোকো এম৪ প্রো ৪জি লঞ্চ হল ভারতে, দাম ১৪,৯৯৯ টাকা, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫০০০এমএএইচ ব্যাটারি