ভারতে বাজেট ফ্রেন্ডলি ফোন লঞ্চ করল ‘লাভা’, দেখুন লাভা জেড২এস ফোনের বিভিন্ন ফিচার

Lava Z2 সিরিজের এই নিয়ে তৃতীয় ফোন লঞ্চ হয়েছে ভারতে। নতুন লাভা জেড২এস মডেলের দাম কত?

ভারতে বাজেট ফ্রেন্ডলি ফোন লঞ্চ করল 'লাভা', দেখুন লাভা জেড২এস ফোনের বিভিন্ন ফিচার
একটিই স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন।

ভারতে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন লঞ্চ করেছে লাভা। সম্প্রতি দেশে লঞ্চ হয়েছে লাভার নতুন মডেল Z2s। পকেট ফ্রেন্ডলি এই স্মার্টফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে। তার উপর রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের নচ। এই ডিজাইনের মধ্যে সেলফি ক্যামেরা সেট করা থাকে। এছাড়াও ডিসপ্লে প্রোটেক্টর হিসেবে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩। ফোন হাত থেকে পড়ে গিয়ে বা কোনওভাবে ডিসপ্লে যাতে খারাপ না হয়, সেই জন্যই এই গোরিলা গ্লাস লাগানো হয়। এই ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। তবে এখানে কোনও ফাস্ট চার্জিং সাপোর্ট নেই। Lava Z2 সিরিজের এই নিয়ে তৃতীয় ফোন লঞ্চ হয়েছে ভারতে। এর আগে ভ্যানিলা লাভা জেড২ এবং লাবা জেড২ ম্যাক্স লঞ্চ হয়েছিল দেশে। নতুন ফোন অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয়।

ভারতে লাভা জেড২এস ফোনের দাম কত?

এই ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭২৯৯ টাকা। এই একটিই কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে লাভার নতুন স্মার্টফোন। ই-কমার্স সংস্থা অ্যামাজনের অফিশিয়াল ওয়েবসাইটে ‘ইন্ট্রোডাক্টরি প্রাইস’ হিসেবে ফোনের দাম ৭০৯৯ টাকা। যদিও ফ্লিপকার্টে লাভা জেড২এস ফোনের দাম প্রাথমিক ভাবে ৭৯৯৯ টাকাই দেখানো হয়েছে। অ্যামাজন বা ফ্লিপকার্টে কবে থেকে এই ফোন পাওয়া যাবে তা জানা যায়নি এখনও। অবশ্য ‘কামিং সুন’ ট্যাগ থাকায় বোঝা গিয়েছে যে, দুটো ই-কমার্স সংস্থার ওয়েবসাইট থেকেই এই ফোন কেনা সম্ভব।

লাভার এই ফোন একটিই রঙ Striped Blue- তে ভারতে লঞ্চ হয়েছে। ১০০ দিনের স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি রয়েছে লাভা জেড২এস ফোনে। নো-কস্ট ইএমআই অফারে মাসিক ৩৩৪ টাকার কিস্তিতে এই ফোন কেনার সুযোগ রয়েছে। এছাড়া ৬৭০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের বন্দোবস্তও রয়েছে। এই সুবিধাগুলো পাওয়া যাবে অ্যামাজনের ওয়েবসাইটে।

অন্যদিকে ফ্লিপকার্টে নো-কস্ট ইএমআই শুরু হচ্ছে মাসিক ২৭৮ টাকার ভিত্তিতে। যদিও নির্দিষ্ট কিছু ডেবিট কার্ডে এই সুবিধা থাকবে। ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের সাহায্যে ফোন কিনলে ৫ শতাংশ আনলিমিটেড ক্যাশব্যাক পেতে পারেন ক্রেতারা। এছাড়া আইসিআইসিআই ব্যাঙ্কের Amex Network Card- এর মাধ্যমে ফোন কেনা হলে প্রথম ট্রানজাকশন যদি হয়, তাহলে ২০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এই একই সুবিধা রয়েছে ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, এসবিআই কার্ড এবং মোবিকুইক ওয়ালেটে।

লাভা জেড২এস ফোনের বিভিন্ন ফিচার-

  • বাজেট ফ্রেন্ডলি ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ (গো এডিশন)
  • এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে রয়েছে। সেই সঙ্গে রয়েছে ২.৫ডি কার্ভড স্ক্রিন।
  • এই ফোনে একটি octa-core MediaTek Helio প্রসেসর রয়েছে। তার সঙ্গে রয়েছে ২ জিবি DDR4x র‍্যাম।
  • লাভার নতুন ফোনের অনবোর্ড স্টোরেজ ৩২ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে তা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • ৮ মেগাপিক্সেলের রেয়ার সিঙ্গল সেনসর রয়েছে লাভা জেড২এস ফোনে। সেই সঙ্গে ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি সেনসর। Beauty Mode, HDR Mode, Night Mode, Portrait Mode— এইসব ফিচার রয়েছে ফোনের পিছনের অংশের ক্যামেরায়।

আরও পড়ুন- OnePlus Nord 2 5G: ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড সিরিজের নতুন ৫জি স্মার্টফোন

Click on your DTH Provider to Add TV9 Bangla