ভারতে দ্রুত লঞ্চ হতে চলেছে Motorola Edge 20 Pro, ঘোষণা করেছেন সংস্থার আধিকারিক

মোটোরোলা এজ ২০ এবং মোটরোলা এজ ২০ ফিউশনের পর এবার ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ ২০ প্রো মডেল। নতুন ফোনের সম্ভাব্য ফিচারগুলি দেখে নিন।

ভারতে দ্রুত লঞ্চ হতে চলেছে Motorola Edge 20 Pro, ঘোষণা করেছেন সংস্থার আধিকারিক
ভারতে আসছে মোটোরোলা নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 9:28 AM

মোটোরোলা এজ ২০ প্রো স্মার্টফোন খুব তাড়াতাড়ি লঞ্চ হবে ভারতে। জুলাই মাসের শেষে দিকে এই ফোন লঞ্চ হয়েছিল আন্তর্জাতিক বাজারে। চিনে আবার মোটোরোলার এই মডেল লঞ্চ হয়েছিল মোটোরোলা এজ এস প্রো নামে। এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে ছিল একটি ৬.৭ ইঞ্চির OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz। এছাড়াও ওই ফোনে ছিল স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং তার সঙ্গে ছিল ১২ জিবি র‍্যাম।

জানা গিয়েছে, মোটোরোলা সংস্থার ভারতীয় প্রধান প্রশান্ত মনি টুইটারে ভারতে মোটোরোলা এজ ২০ প্রো লঞ্চের খবর ঘোষণা করেছেন। তবে কবে এই ফোন ভারতে লঞ্চ হবে সে ব্যাপারে কিছু জানাননি মোটোরোলা সংস্থার ওই আধিকারিক। সদ্যই ভারতে লঞ্চ হয়েছে মোটোরোলা ২০ এজ সিরিজের আরও দু’টি ফোন। তার মধ্যে একটি হল ভ্যানিলা মোটোরোলা এজ ২০ এবং অন্যটি মোটোরোলা এজ ২০ ফিউশন। গত ১৭ অগস্ট ভারতে লঞ্চ হয়েছে এই দুটো স্মার্টফোন। এই স্মার্টফোনের তালিকাতেই যুক্ত হতে চলেছে মোটোরোলা এজ ২০ প্রো ফোন।

মোটোরোলা এজ ২০ প্রো ফোনের সম্ভাব্য দাম-

জুলাই মাসে গ্লোবাল মার্কেটে যে মোটোরোলা এজ ২০ প্রো ফোন লঞ্চ হয়েছিল, তার ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল EUR ৬৯৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকা। ইন্ডিগো ভেগান লেদার এবং মিডনাইট ব্লু- এই দুই রঙে লঞ্চ হয়েছিল মোটোরোলা এজ ২০ প্রো ফোন। অগস্ট মাসের শুরুতে চিনে এই ফোন লঞ্চ হয়েছে মোটোরোলা এজ এস প্রো নামে। সেখানে এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল CNY ২৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,৬০০ টাকা।

অনুমান, ভারতেও এই দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টের সম্ভবত লঞ্চ হবে মোটোরোলা এজ ২০ প্রো ফোন। আর তার দামও গ্লোবাল মার্কেট এবং চিনে লঞ্চ হওয়া ফোনের দামের আশপাশেই থাকবে বলে মনে করা হচ্ছে।

মোটোরোলা এজ ২০ প্রো ফোনের সম্ভাব্য ফিচার-

  • এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ বেসড MyUX- এর সাহায্যে।
  • মোটোরোলার এই ফোনে ৬.৭ ইঞ্চির একটি OLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪Hz।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনের ডিসপ্লেতে Amazon HDR সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং তার সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম থাকতে পারে। এছাড়াও ২৫৬ জিবি অনবোর্ড UFS 3.1 স্টোরেজ থাকতে পারে।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে ১০৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসরের পাশাপাশি একটি ১৬ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং একটি ৮ মেগাপিক্সেলের সেনদর থাকতে পারে। এই ৮ মেগাপিক্সেলের সেনসরে আবার ৫X হাই রেসোলিশন অপটিকাল জুম এবং ৫০X সুপার জুম টেলিফটো লেন্স থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে থাকতে পারে ৫জি, ৪জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস, এনএফসি এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট।
  • এই ফোনের সাইডের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। এছাড়াও মোটরোলা এজ ২০ প্রো স্মার্টফোনে থাকতে পারে ৪৫০০mAh ব্যাটারি। তার সঙ্গে ৩০W TurboPower ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Vivo Y21: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন স্মার্টফোন, কী কী ফিচার রয়েছে? দাম কত