Nokia C20 Plus: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার নতুন ‘অ্যাফোর্ডেবল রেঞ্জ’-এর স্মার্টফোন, দাম কত?

মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই এই স্মার্টফোনের দাম ধার্য করেছে নোকিয়া সংস্থা। তাদের দাবি, দাবি, একবার পুরোপুরি চার্জ দিলে এই ফোনে দু'দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে।

Nokia C20 Plus: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার নতুন 'অ্যাফোর্ডেবল রেঞ্জ'-এর স্মার্টফোন, দাম কত?
দুটি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া সি২০ প্লাস ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 8:36 AM

ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া নতুন স্মার্টফোন নোকিয়া সি২০ প্লাস। জুলাই মাসে চিনে এই অ্যাফোর্ডেবল রেঞ্জের ফোন লঞ্চ হয়েছিল। এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর প্রসেসর। নোকিয়ার দাবি, একবার পুরোপুরি চার্জ দিলে এই ফোনে দু’দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। গত এপ্রিল মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল নোকিয়া সি২০। তারই আপগ্রেডেড ভার্সান নোকিয়া সি২০ প্লাস। ভারতে অবশ্য নোকিয়া সি২০ ফোন লঞ্চ হয়নি।

ভারতে নোকিয়া সি২০ প্লাস ফোনের দাম কত?

মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই এই স্মার্টফোনের দাম ধার্য করেছে নোকিয়া সংস্থা। এই ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৯৯৯ টাকা। এই ফোনেরই আরও একটি স্টোরেজ কনফিগারেশনের মডেল লঞ্চ হয়েছে ভারতে। ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারয়েন্টের দাম ৯৯৯৯ টাকা। নীল এবং ধূসর রঙে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোন। নোকিয়া ইন্ডিয়া ওয়েবসাইটের পাশাপাশি রিলায়েন্স ডিজিটাল, জিও পয়েন্ট এবং অন্যান্য বড় মোবাইল রিটেলারের থেকে এই ফোন কেনা যাচ্ছে। ৯ অগস্ট সোমবার এই ফোন লঞ্চ হয়েছে। সেদিন থেকেই শুরু হয়েছে ফোনের বিক্রিও।

রিলায়েন্স জিও গ্রাহকদের জন্য নোকিয়া সি২০ প্লাস ফোনে রয়েছে ১০ শতাংশ ছাড়। এছাড়া রয়েছে চার হাজার টাকার সুবিধা পাওয়ার (benefits) সুযোগ। লঞ্চ অফার হিসেবে এই অফার যুক্ত হয়েছে।

নোকিয়া সি২০ প্লাস ফোনের বিভিন্ন ফিচার-

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ (গো এডিশন)- এর সাহায্যে।
  • এই ফোনে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে।
  • নোকিয়া সি২০ প্লাস মডেলে রয়েছে একটি অক্টা-কোর Unisoc SC9863a প্রসেসর। তার সঙ্গে ২ জিবি পর্যন্ত র‍্যামও রয়েছে এই ফোনে।
  • নোকিয়ার এই ফোনে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর ও সঙ্গে একটি এলইডি ফ্ল্যাশ রয়েছে। এছাড়াও রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • এই ফোনের ৩২ জিবি অনবোর্ড স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • নোকিয়া সি২০ প্লাস ফোনের ব্যাটারি ৪৯৫০mAh। তার সঙ্গে রয়েছে ১০W- এর চার্জিং সাপোর্ট।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11 b/g/n, ব্লুটুথ ভি৪.২, জিপিএস।এ-জিপিএস, এফএম রেডিও, মাইক্রো ইউএসবি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

আরও পড়ুন- Motorola Latest Smartphone Launch : ভারতের বাজারে আসতে চলেছে Motorola Edge 20 আর Motorola Edge 20 Lite