Realme GT 5G: গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন, দেখে নিন দাম এবং ফিচার

এই ফোনের ব্যাটারি ৪৫০০mAh। তার সঙ্গে ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ৩৫ মিনিট।

Realme GT 5G: গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন, দেখে নিন দাম এবং ফিচার
দু'টি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 8:53 AM

ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার বিশ্বের বাজারে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ৫জি ফোন। এই ফোনের রয়েছে Qualcomm Snapdragon 888 প্রসেসর। ৮ জিবি এবং ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট, ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লেও রয়েছে এই স্মার্টফোনে। এছাড়া এই ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। রিয়েলমি জিটি ৫জি ফোনে ডলবি অ্যাটমোস অডিয়ো সাপোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি স্টেনলেস স্টিলের তৈরি ভেপার কুলিং সিস্টেম লক্ষ্য করা গিয়েছে।

রিয়েলমি জিটি ৫জি ফোনের দাম-

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৪৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯,৯০০ টাকা। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩,২০০ টাকা। ড্যাশিং ব্লু, ড্যাশিং সিলভার এবং রেসিং ইয়েলো— এই তিনটি রঙে পাওয়া যাবে ফোন।

রিয়েলমি জিটি ৫জি ফোনের বিভিন্ন ফিচার-

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন চালু থাকে অ্যানড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 সফটওয়্যারের সাহায্যে।

২। এই ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে।

৩। ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম লক্ষ্য করা গিয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।

৪। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের সোনি IMX682 প্রাইমারি সেনসরের পাশাপাশি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর (ওয়াইড অ্যাঙ্গেল লেন্স) এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। এর সঙ্গে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর লক্ষ্য করা যাবে ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে।

৫। এই ফোনের ব্যাটারি ৪৫০০mAh। তার সঙ্গে ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ৩৫ মিনিট। এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। ফোনের ওজন ১৮৬ গ্রাম। এছাড়া এই ফোন ৮.৪ মিলিমিটার পুরু।

আরও পড়ুন- Vivo Y1s: ভিভোর এই ফোনের ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার

৬। কানেকটিভিটি অপশন হিসেবে এই ৫জি ফোনে রয়েছে ৪জি এলটিই পরিষেবাও। সেই সঙ্গে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, টাইপ-সি ইউএসবি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে এই ফোনে।