Redmi 10: শাওমির ওয়েবসাইটে আচমকাই ফাঁস ফোন লঞ্চের তারিখ! অফিশিয়াল ব্লগে প্রকাশ হল ফিচার

রেডমি ১০ ফোনের দাম সম্পর্কে কিছু জানা না গেলেও এই ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশন এবং কালার অপশন সম্পর্কে তথ্য প্রকাশ হয়েছে অনলাইনে।

Redmi 10: শাওমির ওয়েবসাইটে আচমকাই ফাঁস ফোন লঞ্চের তারিখ! অফিশিয়াল ব্লগে প্রকাশ হল ফিচার
এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 11:15 PM

রেডমি ১০ ফোনের বিভিন্ন ফিচার, ছবি ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য শাওমির গ্লোবাল ওয়েবসাইট Mi.com- এ একটি ব্লগ পোস্টে প্রকাশ হয়ে গিয়েছে। গত বছর অগস্ট মাসে রেডমি ৯ সিরিজ লঞ্চ করেছিল চিনের সংস্থা শাওমি। এরই সাকসেসর বা হিসেবে লঞ্চ হতে চলেছে রেডমি ১০। এতদিন পর্যন্ত নতুন রেডমি ১০ ফোন সম্পর্কে সব তথ্য অনলাইনে ফাঁস হয়েছিল বিভিন্ন টিপস্টার বা ওয়েবসাইটের মাধ্যমে। তবে এবার এমআই- এর অফিশিয়াল ওয়েবসাইটের ব্লগ পোস্টে এই ফোনের খুঁটিনাটি প্রকাশিত হওয়ায় বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন যে দ্রুত এই ফোন লঞ্চ হবে।

এই ফোনে থাকতে পারে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে এবং কোয়াড রেয়ার ক্যামেরা। এছাড়াও লেটেস্ট MIUI ফিচারও থাকার সম্ভাবনা রয়েছে রেডমি নোট ১০ ফোনে। XDA Developers সূত্রে আবার জানা গিয়েছে, শাওমি একটি ব্লগ পোস্টে জানিয়েছিল ১৩ অগস্ট রেডমি ১০ রিলিজ হবে। তবে সঙ্গে সঙ্গেই সেই পোস্ট তুলে নেন শাওমি কর্তৃপক্ষ।

রেডমি নোট ১০- এর দাম এবং অন্যান্য তথ্য

তিনটি ভিন্ন র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে রেডমি ১০। এই ফোন ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে লঞ্চ হতে পারে। কার্বন গ্রে, পিবল হোয়াইট এবং সি ব্লু রঙে পাওয়া যেতে পারে এই ফোন। সেই সঙ্গে থাকতে পারে যথেক্রমে ম্যাট, স্মুথ এবং গ্লসি ফিনিশ।

রেডমি ১০ ফোনের যে সমস্ত বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে-

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন অ্যানড্রয়েড ১১ এবং MIUI 12.5- এর সাহায্যে পরিচালিত হতে পারে।
  • এই ফোনে ৬.৫ ইঞ্চির একটি ফুলেইচডি প্লাস Dot ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।
  • রেডমি ১০ স্মার্টফোনে একটি অক্টা কোর MediaTek Helio G88 প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম থাকতে পারে।
  • এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো শুটার ও ২ মেগাপিক্সেলের আর একটি ডেপথ সেনসর থাকতে পারে রেডমি ১০ ফোনে। এছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • এই ফোনে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ১৮W ফাস্ট চার্জিং এবং ৯W রিভার্স চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। ফোনের অনবোর্ড স্টোরেজ ৬৪ জিবি ও ১২৮ জিবি হতে পারে।

আরও পড়ুন- Motorola Edge 20: ১৭ অগস্ট ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার