রেডমি নোট ৮ (২০২১): নতুন প্রসেসর নিয়ে বিশ্বের দরবারে আসতে চলেছে শাওমির পুরনো মডেল

২০১৯ সালে প্রথম লঞ্চ হয়েছিল রেডমি নোট ৮। তার দু'বছর পর ফের লঞ্চ হতে চলেছে শাওমির এই ফোন। অনেক ফিচারে মিল থাকলেও, ফারাক থাকবে প্রসেসরের ক্ষেত্রে।

রেডমি নোট ৮ (২০২১): নতুন প্রসেসর নিয়ে বিশ্বের দরবারে আসতে চলেছে শাওমির পুরনো মডেল
অত্যাধুনিক প্রসেসর নিয়ে পুনরায় লঞ্চ হবে রেডমি নোট ৮ (২০২১)।

রেডমির জনপ্রিয় মডেল রেডমি নোট ৮ যে নতুন আদলে লঞ্চ হবে সেকথা আগেই ঘোষণা করেছে শাওমি। রেডমি নোট ৮ (২০২১)- এর বেশ কিছু ফিচার এবার প্রকাশ্যে এসেছে। ২০১৯ সালে প্রথম রেডমি নোট ৮ লঞ্চ হয়েছিল। তার প্রায় দু’বছর পর ফের এই মডেল ফিরিয়ে আনছে শাওমি। নতুন ভাবে নতুন রূপে পুনরায় লঞ্চ হবে এই ফোনে। ফিচারের ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন আসবে বলে মনে করা হচ্ছে।

শাওমির তরফে জানানো হয়েছে আগের মতোই ডিজাইন থাকবে এই ফোনের। যদিও কবে এই ফোন লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। এমনকি ভারতে রেডমি নোট ৮ (২০২১) লঞ্চ হবে কি না সেটাও জানা যায়নি এখনও। কালো, সোনালি রঙের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে নতুন রেডমি নোট ৮ (২০২১)।

সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে এই ফোনে-

১। ওয়াটার ড্রপ স্টাইলের নচ থাকতে পারে নতুন রেডমি নোট ৮- এ।

২। রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেনসর অর্থাৎ ফোনের পিছনের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে।

৩। কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ অর্থাৎ ফোনের পিছনের অংশে কোয়াড ক্যামেরা থাকতে পারে।

৪। ক্যাপসুলের আকারে একটি বাক্সে একটার পর একটা ক্যামেরা বসানো থাকবে লম্বালম্বি। থাকবে ফ্ল্যাশলাইট। এছাড়া ক্যামেরায় থাকতে পারে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা। আগের ফোনেও এই ফিচারই ছিল।

৫। এই ফোনে থাকতে পারে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। এছাড়া এই ফোনে থাকতে পারে MIUI ১২ প্লাস সফটওয়্যার।

আরও পড়ুন- ওয়ানপ্লাসের নতুন দু’টি স্মার্টফোন লঞ্চ হতে পারে ভারতে, দেখে নিন খুঁটিনাটি

৬। রেডমি নোট ৮ (২০২১)- এ থাকতে পারে MediaTek Helio G85 octa-core প্রসেসর। ২০১৯- এর মডেলের সঙ্গে প্রসেসরের ক্ষেত্রে নতুন মডেলে ফারাক রয়েছে। আগের মডেলে Qualcomm Snapdragon 665 প্রসেসর ছিল।

৭। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে নতুন রেডমি নোট ৮। এর ব্যাটারি হতে পারে ৪০০০mAh। তার সঙ্গে থাকতে পারে ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।