Tata Sky Rebrands As Tata Play: নাম বদলে টাটা স্কাই এখন টাটা প্লে, এবার মিলবে ওটিটি পরিষেবাও, খরচ মাত্র ৩৯৯ টাকা

২৭ জানুয়ারি থেকেই কাস্টমারদের কাছে এই নতুন নামেই পরিষেবা দিতে চলেছে কোম্পানিটি। পাশাপাশি এবার থেকে ডিটিএইচ-এর সঙ্গেই ওটিটি-সহ আরও একাধিক পরিষেবা দিতে চলেছে টাটা স্কাই বা টাটা প্লে।

Tata Sky Rebrands As Tata Play: নাম বদলে টাটা স্কাই এখন টাটা প্লে, এবার মিলবে ওটিটি পরিষেবাও, খরচ মাত্র ৩৯৯ টাকা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 5:28 AM

নাম পরিবর্তন করল টাটা স্কাই (Tata Sky)। এই ডিটিএইচ বা ডিরেক্ট টু হোম (DTH Or Direct To Home) সংস্থাটি নিজেদের ব্র্যান্ডনেমে স্কাই-এর জায়গায় প্লে যোগ করল। ফলে সংস্থার নতুন নাম হল টাটা প্লে (Tata Play)। ২৭ জানুয়ারি থেকেই কাস্টমারদের কাছে এই নতুন নামেই পরিষেবা দিতে চলেছে কোম্পানিটি। পাশাপাশি এবার থেকে ডিটিএইচ-এর সঙ্গেই ওটিটি-সহ আরও একাধিক পরিষেবা দিতে চলেছে টাটা স্কাই বা টাটা প্লে। আর সেই কারণেই মূলত নাম বদল করা হয়েছে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে। এছাড়াও নাম পরিবর্তনের আর একটি কারণ রয়েছে, তা হল ওয়াল্ট ডিজ়নির সঙ্গে পার্টনারশিপ। দীর্ঘ ১৮ বছর ধরে পরিষেবা দিয়ে আসছিল টাটা স্কাই। নাম বদলের পরে বিভিন্ন অফারের মাধ্যমে টাটা প্লে তার ওটিটি সার্ভিস গ্রাহকদের কাছে পৌঁছে দেবে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে ১ কোটি ৯০ লক্ষেরও বেশি গ্রাহক রয়েছে তাদের ঝুলিতে। ব্রডব্যান্ড ছাড়াও এবার ফাইবার অপটিক্সের মাধ্যমে বিঞ্জ ও ১৮টি ওটিটি পরিষেবা দিতে চলেছে টাটা প্লে। এই বিষয়ে সংস্থার এমডি ও সিইও হরিত নাগপাল বলছেন, “আমাদের শুরুটা হয়েছিল একটা ডিটিএইচ সংস্থা হিসেবে। এবার আমরা একটা প্রডাক্ট সেলিং সংস্থায় রূপান্তরিত হলাম। ইদানিং কালে কাস্টমারদের ওটিটি প্ল্যাটফর্মে আগ্রহ বেশি, আর সেই কারণেই আমরা গ্রাহকদের সমস্ত মনোরঞ্জনের সুযোগ দিতে বিঞ্জ নিয়ে এসেছি।”

টাটা প্লে তার বিঞ্জ প্ল্যানগুলিতে ইউজারদের অ্যামাজন প্রাইম ভিডিয়ো, ডিজ়নি প্লাস হটস্টার, নেটফ্লিক্স-সহ মোট ১৩টি ওটিটি প্ল্যাটফর্ম অফার করতে চলেছে ইুজারদের। নতুন পরিষেবা নিতে গ্রাহকদের প্রাথমিক ভাবে মাসে ৩৯৯ টাকা খরচ করতে হবে। এই প্ল্যানের নাম টাটা প্লে বিঞ্জ কম্বো প্ল্যান। এই প্ল্যানগুলি প্রোমোট করবেন করিনা কাপুর, সইফ আলি খান, আর মাধবন এবং প্রিয়মণি। যদিো অন্যান্য আপগ্রেডেড প্ল্যানগুলি সম্পর্কে সংস্থার তরফ থেকে কিছুই জানানো হয়নি।

এদিকে আবার টাটা স্কাই তার ব্রডব্যান্ড পরিষেবার নামও বদলে দিয়েছে। টাটা স্কাই ব্রডব্যান্ড থেকে তা এবার টাটা প্লে ফাইবার হয়ে যাচ্ছে। পাশাপাশি সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, তারা একটি এগ্রিগেটর অ্যাপও লঞ্চ করেছে, যার নাম টাটা প্লে বিঞ্জ। এর মাধ্যমেই কাস্টমাররা ১৩টি ওটিটি অ্যাপ সিঙ্গেল ইউজার ইন্টারফেস থেকে ব্যবহার করতে পারবেন, যেখানে তাঁদের সিঙ্গেল সাবস্ক্রিপশন এবং পেমেন্টের সুবিধাও দেওয়া হবে।

২৬ জানুয়ারি থেকে এই সার্ভিস কয়েক দিনের জন্য সম্পূর্ণ বিনামূল্যে অফার করতে চলেছে টাটা স্কাই বা টাটা প্লে। ডি-অ্যাক্টিভেট ডিটিএইচ কাস্টমাররা কোনও কানেকশন চার্জ না দিয়েই রিচার্জ করে পুনরায় সার্ভিস উপভোগ করতে পারবেন বলে সংস্থাটি আরও জানিয়েছে।

আরও পড়ুন: প্রথম ভারতীয় গায়ক হিসেবে মেটাভার্সে সঙ্গীতানুষ্ঠান করলেন দালের মেহেন্দি

আরও পড়ুন: প্রযুক্তি দুনিয়ার ‘রাশ’ এই ১৬ ভারতীয়ের হাতে! সুন্দর পিচাই-সত্য নাদেলা বাদে বাকিদের চেনেন?

আরও পড়ুন: নতুন ফোন নিয়ে এল মাইক্রোম্যাক্স, অ্যামোলেড ডিসপ্লে ও ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, দাম ১৩,৪৯০ টাকা