Optical Illusion: চোখে চশমা আছে তো! না হলে এই ছবিতে লুকিয়ে থাকা বস্তুটি খুঁজে পাওয়া সম্ভব নয়

Latest Optical Illusion: এই ছবিতে আপনি নিশ্চয়ই একটা কার্পেট দেখতে পাচ্ছেন না। রংবেরঙের কার্পেট, অনেক কিছু আঁকিবুকি করা রয়েছে তাতে। আপনাকে কী করতে হবে শুনবেন? এই ছবি থেকে আপনাকে একটা চশমা খুঁজে বের করতে হবে।

Optical Illusion: চোখে চশমা আছে তো! না হলে এই ছবিতে লুকিয়ে থাকা বস্তুটি খুঁজে পাওয়া সম্ভব নয়
চশমা পরে দেখুন ছবিটা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 7:32 PM

অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলি আজকাল ইন্টারনেটে খুব ভাইরাল হচ্ছে। সময় কাটানোর অন্যতম সেরা উপায় হতে পারে অপ্টিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধাগুলির সমাধান করা। তার থেকেও বড় কথা হল, এই ধরনের ছবিগুলি আপনার ভাবিয়ে তোলার ক্ষমতা অনেকটাই বাড়াতে পারে। ছোটরা এই ধরনের অপ্টিক্যাল ইলিউশনের সমাধান বের করলে তাদের IQ লেভেল বাড়তে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। আবার এমন কিছু অপ্টিক্যাল ইলিউশন রয়েছে, যেগুলি আপনার ব্যক্তিত্বের একটি বিশেষ দিক সম্পর্কেও বলতে পারে।

তেমনই একটা অপ্টিক্যাল ইলিউশনের উত্তর কিছুতেই খুঁজে পাচ্ছেন না নেটপাড়ার লোকজন। এই ছবিতে আপনি নিশ্চয়ই একটা কার্পেট দেখতে পাচ্ছেন না। রংবেরঙের কার্পেট, অনেক কিছু আঁকিবুকি করা রয়েছে তাতে। আপনাকে কী করতে হবে শুনবেন? এই ছবি থেকে আপনাকে একটা চশমা খুঁজে বের করতে হবে। মাত্র 7 সেকেন্ডের মধ্যে আপনি এই ম্যাট থেকে চশমাটি খুঁজে পান, তাহলে ধরে নিতে হবে আপনার মস্তিষ্ক খুব দ্রুত কাজ করছে।

কার্পেটের এই ভাইরাল ছবিতে চশমা সনাক্ত করতে আপনার হাতে মাত্র সাত সেকেন্ড সময় আছে। আপনার পর্যবেক্ষণ দক্ষতা পরীক্ষা করার এই তো সেরা সময়। তাই, এখনই আপনার এই অপ্টিক্যাল ইলিউশন চ্যালেঞ্জটি নিয়ে নেওয়া উচিত। একবার যদি এটা সলভ করতে পারেন, আর প্রতিদিন যদি TV9 বাংলার ছবির ধাঁধাগুলির উত্তর খোঁজা প্র্যাক্টিস করেন, তাহলে আপনার মস্তিষ্কের যে কী দুর্দান্ত ব্যায়াম হবে, তা আপনি নিজেই কল্পনা করতে পারবেন না। একটি সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে জানা গিয়েছে, মাত্র 17% মানুষ এই অপ্টিক্যাল ইলিউশনের সমাধান করতে পেরেছেন।

এই অপটিক্যাল ইলিউশন টাস্কটি সমাধান করতে আপনার দৃষ্টিশক্তি প্রখর হতে হবে। ছবিতে চশমা চিহ্নিত করার চেষ্টা করুন। দরকার হলে একটা চশমা পরেই সলভ করার চেষ্টা করুন। তারপরেও যদি আপনি চশমাটি খুঁজে বের করতে না পারেন, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Optical Illusion Solve