Viral: কাঠফাটা রোদ্দুরে সাইকেল চালিয়ে খাবার ডেলিভারি করছিলেন, চাঁদা তুলে হিরো স্প্লেন্ডার কিনে দিলেন নেটাগরিকরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Apr 13, 2022 | 11:43 AM

Zomato Delivery Partner Gets Bike: সাইকেল চালিয়েই প্রচণ্ড গরমের সময়ে খাবার ডেলিভারি করছিলেন। নেটাগরিকদের নজরে এসেছিল, তাঁর সেই অল্প সময়ের জন্য জিরিয়ে নেওয়ার মুহূর্ত। এবার তাঁর জন্যই চাঁদা তুলে একটা বাইক কিনে দিলেন নেটাগরিকরা।

Viral: কাঠফাটা রোদ্দুরে সাইকেল চালিয়ে খাবার ডেলিভারি করছিলেন, চাঁদা তুলে হিরো স্প্লেন্ডার কিনে দিলেন নেটাগরিকরা
ঘুরছে জীবনের চাকা!

বয়স তাঁর খুব একটা কম নয়। কাঠফাটা রোদ্দুরে সাইকেল চালিয়ে খাবার ডেলিভারি করতে যাচ্ছিলেন জ়োম্যাটো-র এক ডেলিভারি বয় (Zomato Food Delivery Partner)। আর সেই খাবার ডেলিভারি করার মাঝেই তিনি জিরিয়ে নিচ্ছিলেন। সেই ছবিই নেটপাড়ার লোকজনের নজর কেড়ে নিয়েছিল। জীবনের এমন বয়ঃসন্ধিতে এসে রোজ রোজ এই ভরা রোদে খাবার ডেলিভারি করা আর মাঝে ফাঁক পেলেই সাইকেলটা রেখে একটু জিরিয়ে নেওয়ার ঘটনা অনেকের মনেই দাগ কেটেছিল। তারপরই ট্যুইটার ব্যবহারকারীরা সেই বড় সিদ্ধান্তটা নিয়ে ফেললেন। চাঁদা দিয়ে ওই ডেলিভারি বয়ের জন্য কিনে দিলেন একটা মোটরবাইক। এই ঘটনা ট্যুইটারে খুব ভাইরাল (Viral) হয়েছে। আদিত্য শর্মা নামের এক ট্যুইটার ইউজার ওই জ়োম্যাটো ডেলিভারি বয়ের ছবি শেয়ার করেছিলেন, যাঁর নাম দুর্গা মীনা। সেই ছবিতেই ফুটে উঠেছিল, রোদের তীব্র দাবদাহে সাইকেল নিয়ে একটু দম ফেলছেন ওই ফুড ডেলিভারি পার্টনার।

আদিত্য শর্মা ট্যুইট করে লিখছেন, “আজকে আমার অর্ডার ঠিক সময়েই পৌঁছে গিয়েছিল। আর তাতে আমি অবাক হয়েছিলাম। এবার সাইকেলে করেই এসেছিলেন সেই ডেলিভারি বয়। আজকে আমার শহরের তাপমাত্রা ৪২ ডিগ্রি সেন্টিগ্রেড। রাজস্থানে এই লোকটাই আমাকে যথাসময়ে খাবার পৌঁছে দেন। আমি তাঁর কাছে কিছু তথ্যও জানতে চেয়েছিলাম।” ওই জ়োম্যাটো ডেলিভারি পার্টনারের সঙ্গে কথোপকথনের পরে তিনি জানতে পারেন যে, ব্যক্তির নাম দুর্গী মীনা। একটা স্কুলে পড়াতেন তিনি। কিন্তু দুর্ভাগ্যক্রমে কোভিড অতিমারির জন্য সেই চাকরি চলে যায়। আদিত্য শর্মার কথায়, “দুর্গা একজন শিক্ষক। বিগত ১২ বছর ধরে তনি পড়াচ্ছেন। কোভিড অতিমারির সময় তিনি চাকরি হারান এবং আমার সঙ্গে পুরো ইংরেজিতেই কথা বলে গেলেন।”

চরম আর্থিক অনটনের কারণেই চার মাস আগে জ়োম্যাটো-র ডেলিভারি পার্টনারের চাকরিতে যোগ দেন দুর্গা মীনা। আদিত্য শর্মা জানিয়েছেন, ট্যুইটারে ভাইরাল হওয়ার কারণে তিনি এখন প্রতি মাসে খাবার ডেলিভারি করে ১০,০০০ টাকার কাছাকাছি আয় করেন। দুর্গা মীনা দাবি করেছেন যে, এই টাকা তিনি এককাট্টা করছেন একটি বাইক কিনবেন বলে। দুর্গা মীনার কথায়, “দিনে ১০ থেকে ১২টা খাবার সাইকেলে করে ডেলিভারি করার পর আমার আর নিঃশ্বাস নেওয়ার সময় থাকে না। আমার যদি একটা বাইক থাকত, তাহলে কাজটা আমার জন্য খুব সহজ হয়ে যেত।”

এরপরই ট্যুইটার ব্যবহারকারী আদিত্যর কাছে জ়োম্যাটো ডেলিভারি পার্টনার দুর্গা মীনা অনুরোধ করেন যে, তিনি একটি বাইক কিনবেন আর সেই বাইকের ডাউন পেমেন্ট যদি আদিত্য দিয়ে দেন। সেই সঙ্গে তিনি এ-ও জানান যে, প্রতি মাসে ইনস্টলমেন্টের টাকা তিনি দিয়ে দেবেন এবং ডাউন-পেমেন্টের টাকাও যথাসময়ে শোধ করে দেবেন। তারপরই আদিত্য শর্মা ঠিক করেন যে, দুর্গা মীনার বাইক কেনার জন্য অর্থ জোগাড় করে দেবেন। আর যেমন ভাবা তেমন কাজ। ট্যুইটারে দুর্গার ছবি শেয়ার করার কয়েক মুহূর্তের মধ্যেই ৭৫,০০০ টাকা জোগাড় করে ফেলেন আদিত্য। চরম গরমে সাইকেল নিয়ে প্রতিদিন খাবার ডেলিভারি করার এমন ঘটনা নেটপাড়ার মানুষজনের মন কেড়ে নিয়েছিল।

গত কাল দুপুরে আদিত্য শর্মা আর একটি ছবি ট্যুইটারে শেয়ার করেন। ট্যুইটারের অনেক ইউজারদের কাছ থেকে টাকা জোগাড় করে দুর্গাকে একটা হিরো স্প্লেন্ডার বাইক কিনে দেওয়া হয়েছে, সেই ছবিটিই ট্যুইটারে তুলে ধরেছেন আদিত্য শর্মা।

আরও পড়ুন: দু’মুখো সাপ দেখেছেন কখনও? মাথায় নিয়ে খেলছেন এই মহিলা, ভিডিয়োটা একবার দেখুন

আরও পড়ুন: উলটপুরাণ! সিংহ-সিংহীকে তাড়া করল আহত কুকুর, থরহরিকম্প অবস্থা স্বামী-স্ত্রীর

আরও পড়ুন: সন্তানকে বাঁচানোর মরিয়া চেষ্টা পাখি মায়ের, কী করল ছোট্ট পাখিটি দেখুন… ভিডিয়োতে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla