Bank Fraud: পাড়ার ছেলের ভুয়ো গ্রাহক সেবা কেন্দ্রে কোটি টাকার প্রতারণা, নাটকীয়ভাবে গ্রেফতার যুবক

Bank Fraud:সাগরের মন্দিরতলা বাজারে ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে গ্রাহকদের প্রায় দেড় থেকে দুই কোটি টাকা প্রতারণা করে পালিয়ে ছিল সত্যেন্দ্রনাথ। তারপরেই জোরকদমে তদন্তে নামে পুলিশ।

Bank Fraud: পাড়ার ছেলের ভুয়ো গ্রাহক সেবা কেন্দ্রে কোটি টাকার প্রতারণা, নাটকীয়ভাবে গ্রেফতার যুবক
ছবি - গ্রাহক সেবা কেন্দ্রের নামে প্রতরণা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 12:59 AM

মন্দিরতলা: পাড়ার ছেলে পাড়াতেই খুলেছিল ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র (Bank Customer Service Center)। সন্দেহ হয়নি কারও। অ্যাকাউন্ট খুলছিলেন অনেকে। জমাও রাখছিলেন অনেকে। কিন্তু, সেই ছেলেই একেবারে কোটি টাকা আত্মসাৎ করে গা ঢাকা দেয়। ঘটনাটি ঘটে সাগরের মন্দিরতলা এলাকায়। আইডিএফসি ব্যাঙ্কের (IDFC BANK) নাম করে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগে ওঠে সত্যেন্দ্রনাথ মাইতি নামে এক যুবকের বিরুদ্ধে। মঙ্গলবার মূল অভিযুক্তকে কলকাতা থেকে গ্রেফতার করল দক্ষিণ ২৪ পরগনার সাগর থানার পুলিশ। সোমবার বিকেলে গ্রেফতার পর সত্যেন্দ্রনাথ মাইতিকে রাতেই সাগরে নিয়ে আসা হয়। 

অভিযোগ, সাগরের মন্দিরতলা বাজারে ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে গ্রাহকদের প্রায় দেড় থেকে দুই কোটি টাকা প্রতারণা করে পালিয়ে ছিল সত্যেন্দ্রনাথ। এরপরই গত পয়লা মে সাগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই শাখার কয়েকজন গ্রাহক। লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। ঘটনার তদন্তে নেমে দক্ষিণ ২৪ পরগণা জেলার বেশ কয়েক জায়গায় চলে তল্লাশি। একটি টিম কলকাতাতেও যায়। অবশেষে কলকাতা থেকে সত্যেন্দ্রনাথকে গ্রেফতার করে সোমবার রাতে সাগর থানায় নিয়ে আসে। ধৃতকে মঙ্গলবার দুপুরে কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয়। হেফাজতে নিয়ে ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। খোঁজা চালানো হচ্ছে চক্রের সঙ্গে যুক্ত বাকিদেরও। 

ধৃতের বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এদিকে এই খবর চাউর হতেই বিগত কয়েক দিন ধরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।  তবে মোট কত কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছিল তার সঠিক হিসাব পাওয়া যায়নি। লাগাতার জেরা করে তা জানার চেষ্টা করছে পুলিশ। তবে মন্দিরতলা ছাড়াও আর কোনও জায়গায় অভিযুক্ত সত্যেন্দ্রনাথ এ ধরনের জালিয়াতির সঙ্গে যুক্ত ছিল কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ। তবে বিগত কয়েক বছরে বাংলায় যে হারে ব্যাঙ্ক জালিয়াতির পরিমাণ বেড়ে চলেছে তাতে উদ্বেগ বেড়েছে নাগরিক মহলে। এমতাবস্থায়, সাগরের এ ঘটনা নিয়েও চলছে জোরদার চর্চা।