TMC MLA: পুলিশ আধিকারিক অভিযোগ না নিলে ঘাড় ধরে বের করার নিদান তৃণমূল বিধায়কের

Bankura: থানার কোনও পুলিশ আধিকারিক অত্যাচারিতের অভিযোগ না নিলে সেক্ষেত্রে ওই পুলিশ আধিকারিককে ঘাড় ধরে থানা থেকে বিতাড়নের হুঁশিয়ারি দিলেন বিধায়ক অরুপ চক্রবর্তী।

TMC MLA: পুলিশ আধিকারিক অভিযোগ না নিলে ঘাড় ধরে বের করার নিদান তৃণমূল বিধায়কের
অরুপ চক্রবর্তী, তৃণমূল বিধায়ক (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 4:01 PM

বাঁকুড়া: আবাস যোজনায় (Awas yojana) উপভোক্তা নির্বাচনে গোলমাল প্রসঙ্গে বিডিওদের হুঁশিয়ারি দিয়ে আগেই বিতর্কে জড়িয়েছিলেন বাঁকুড়ার তালডাংরার বিধায়ক অরুপ চক্রবর্তী। এবার প্রকাশ্য জনসভায় তাঁর আক্রমণের নিশানায় পুলিশও। থানার কোনও পুলিশ আধিকারিক অত্যাচারিতের অভিযোগ না নিলে সেক্ষেত্রে ওই পুলিশ আধিকারিককে ঘাড় ধরে থানা থেকে বিতাড়নের হুঁশিয়ারি দিলেন বিধায়ক অরুপ চক্রবর্তী। তাঁর এই মন্তব্যকে ঘিরে ইতিমধ্যেই ব্যাপক রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

দিন কয়েক আগেই বাঁকুড়ার তালডাংরার একটি সভায় দাঁড়িয়ে শাসক দলের বিধায়ক অরুপ চক্রবর্তী বলেছিলেন, “কোনও দোতলা বাড়ির মালিক আবাস যোজনায় বাড়ি পেলে সেই এলাকার বিডিওর চাকরি থাকবে না।” এই ঘটনার রেশ কাটতে না কাটতেই দিন চারেক আগে নিজের বিধানসভা এলাকায় ‘দিদির দূত’ কর্মসূচীতে গিয়ে বিডিও ও প্রশাসনিক আধিকারিকদের গ্রামে গ্রামে ঘুরে বেড়ানোর ব্যাপারে হুশিয়ারি দেন তিনি।

এরপর তিনি বাঁকুড়ার সিমলাপাল ব্লকের দুবরাজপুর এলাকায় ‘দিদির দূত’ কর্মসূচীতে গিয়ে পুলিশকে হুঁশিয়ারি দেন তালডাংরার ওই বিধায়ক। সভায় বক্তব্য রাখতে উঠে বিধায়ক অরুপ চক্রবর্তী বলেন, “বাম আমলে থানায় গেলে অত্যাচারিতের অভিযোগ নেওয়া হত না। এখন কোনও অত্যাচারিত থানায় গেলে তাঁর অভিযোগ লিপিবদ্ধ করতে পুলিশ বাধ্য। কোনও অত্যাচারিতের অভিযোগ কোনও পুলিশ আধিকারিক না নিলে, পুলিশ সুপারকে ফোন করে অভিযুক্ত ওই আধিকারিককে ঘাড় ধরে থানা থেকে বিতাড়িত করা হবে।”

বিধায়কের এই বক্তব্য সামনে আসতেই শুরু হয় চাপানউতোর। পরে বিধায়ক অরুপ চক্রবর্তী নিজের বক্তব্যের সমর্থনে বলেন, “কর্তব্যে গাফিলাতি থাকলে সেই পুলিশকে তো বের করে দেওয়া হবেই।” যদিও, বিজেপির দাবি বাম আমলে পুলিশকে যেভাবে দল পরিচালনা করত, তৃণমূলের আমলে তাঁরই অনুসরণ চলছে। তৃণমূল না বললে পুলিশ এক পা ও নড়তে পারে না। তাই এসব বড় বড় কথা বলে কোনও লাভ নেই।”