Bankura: পতাকা লাগানোকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা, TMC নেতা মারধরের অভিযোগ, কমিশনে নালিশ

Bankura: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একদিন আগে বাঁকুড়ার লাউগ্রাম অঞ্চলে বিজেপির পতাকা টাঙাচ্ছিলেন স্থানীয় বেশ কিছু বিজেপি কর্মী। যে জায়গায় পতাকা লাগানো হচ্ছিল সেখানে লাউগ্রামের তৃণমূল বুথ সভাপতি নিতাই চন্দ্র রানার বাড়ি।

Bankura: পতাকা লাগানোকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা, TMC নেতা মারধরের অভিযোগ, কমিশনে নালিশ
উচ্চ পর্যায়ের বৈঠকে তৃণমূলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 9:31 AM

বাঁকুড়া: তৃণমূলের বুথ সভাপতির বাড়ির সামনের রাস্তায় বিজেপির পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার কোতুলপুর ব্লকের লাউগ্রাম এলাকায়। বাধা দিতে গেলে তৃণমূলের বুথ সভাপতিকে মারধরের অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় তৃণমূল নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের দ্বারস্থ হলে প্রশাসন ওই পতাকা খুলে নিয়ে যায়। মারধরের অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। পদ্ম শিবিরের দাবি গ্রামে অশান্তি করায় ওই তৃণমূল নেতাকে মারধর করেছে এলাকার মানুষই। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একদিন আগে বাঁকুড়ার লাউগ্রাম অঞ্চলে বিজেপির পতাকা টাঙাচ্ছিলেন স্থানীয় বেশ কিছু বিজেপি কর্মী। যে জায়গায় পতাকা লাগানো হচ্ছিল সেখানে লাউগ্রামের তৃণমূল বুথ সভাপতি নিতাই চন্দ্র রানার বাড়ি। তাঁর বাড়ির সামনে রাস্তায় পতাকা টাঙাতে গেলেই ঘটনার সূত্রপাত । পতাকা টাঙালে বাড়ির রাস্তা অবরুদ্ধ হবে, এ কথা বলে বিজেপি কর্মীদের পতাকা টাঙাতে বাধা দেন তৃণমূলের ওই বুথ সভাপতি। এই ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বচসায় উত্তেজনা বাড়তে শুরু করে। দু’পক্ষের মধ্যে বচসার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি-৯ বাংলা। অভিযোগ বচসার সময় বিজেপি কর্মীরা নিতাই চন্দ্র রানাকে মারধর করে। এরপরই নির্বাচন কমিশন তথা স্থানীয় ব্লক প্রশাসন ও পুলিশের দ্বারস্থ হন তৃণমূলের ওই বুথ সভাপতি।

অভিযোগ পেতেই বিতর্কিত ওই জায়গায় টাঙানো বিজেপির পতাকা খুলে দেয় পুলিশ ও প্রশাসন। নিতাই চন্দ্র রানার অভিযোগ যে জায়গায় বিজেপি কর্মীরা পতাকা টাঙাচ্ছিল সেই জায়গার মালিকানা তাঁর। অথচ তাঁর কোনও অনুমতি না নিয়ে জোর করে বাড়ির রাস্তা অবরুদ্ধ করে বিজেপি কর্মীরা পতাকা লাগাচ্ছিলেন। প্রতিবাদ করাতেই তাঁকে মারধর করা হয়েছে। এই ঘটনায় বিজেপির হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানিয়েছে তৃনমূল ব্লক নেতৃত্ব। যদিও বিজেপির দাবি নিতাই চন্দ্র রানাকে মারধরে তাঁদের দলের কর্মীদের কোনও ভূমিকা নেই। এলাকায় অশান্তি তৈরির চেষ্টা করলে এলাকার মানুষই তাঁকে মারধর করেছে।