Birbhum: পাথর চাপা পড়ে মৃত্যু তিন খাদান শ্রমিকের

Birbhum: সোমবার ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বীরভূমের নলহাটি থানার মহিষাগড়িয়া গ্রাম সংলগ্ন পাথর খাদানে পাথর ভাঙার কাজ করছিলেন। সেই সময় পাথর খাদানে পাথরের ধস নামে। সেই ধসে পাথর চাপা পড়েন সেখানে কর্মরত চারজন পাথর খাদানের শ্রমিক।

Birbhum: পাথর চাপা পড়ে মৃত্যু তিন খাদান শ্রমিকের
তিন শ্রমিকের দেহ উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 2:43 PM

বীরভূম: পাথর খাদানে ধস নেমে পাথর চাপা পড়ে মৃত্যু হল তিন খাদান শ্রমিকের। ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও এক শ্রমিক। তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি থানার মহিষাগড়িয়া গ্রাম সংলগ্ন পাথর খাদানে।

জানা গিয়েছে, সোমবার ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বীরভূমের নলহাটি থানার মহিষাগড়িয়া গ্রাম সংলগ্ন পাথর খাদানে পাথর ভাঙার কাজ করছিলেন। সেই সময় পাথর খাদানে পাথরের ধস নামে। সেই ধসে পাথর চাপা পড়েন সেখানে কর্মরত চারজন পাথর খাদানের শ্রমিক। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন শ্রমিকের। ঘটনায় গুরুতর আহত হন আরও একজন শ্রমিক। মৃত তিন শ্রমিকের মৃৎদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রামপুরহাট সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠিয়েছে নলহাটি থানার পুলিশ।

প্রসঙ্গত, কিছুদিন আগেই নলহাটিতে পাথরবলয় এলাকার ভবানন্দপুর-নসিপুরে খাদানের নীচে চাপা পড়ে মৃত্যু হয় এক শ্রমিকের। পরপর এই ধরনের ঘটনায় আবারও শ্রমিকদের নিরাপত্তার প্রশ্ন জোরাল হচ্ছে। তবে এই ধরনের খাদানগুলোর কোনও বৈধতা নেই বলেও প্রশাসনিক স্তরে জানানো হয়েছে।