Birbhum Coal Scam: রাত্রিবেলা কালো শক্ত কিছু হাতে ঠেকেছিল, বাকিটা বুঝতে অসুবিধা হল না পুলিশের

Birbhum Coal Scam: পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম মহম্মদ আবদুল সাত্তার আনসারি,সিরাজ আনসারি,মেরাজ আনসারি ও প্রভাত মণ্ডল। এরা সকলেই ঝাড়খন্ডের বাসিন্দা। জানা গিয়েছে, বুধবার গভীররাতে বীরভূমের নলহাটি থানার শালবুনি এলাকা থেকে প্রায় ২৫ কুইন্টাল চোরাই কয়লা উদ্ধার করে।

Birbhum Coal Scam: রাত্রিবেলা কালো শক্ত কিছু হাতে ঠেকেছিল, বাকিটা বুঝতে অসুবিধা হল না পুলিশের
নলহাটি পুলিশ স্টেশনImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2023 | 12:44 PM

নলহাটি: কয়লাপাচার নিয়ে ইডি-র র‌্যাডারে রয়েছে ইতিমধ্যেই রয়েছেন তাবড় নেতা মন্ত্রীরা। চলছে তদন্ত। এই পরিস্থিতির মধ্যে বীরভূমে আবার চোরাই কয়লা বাজেয়াপ্ত করল বীরভূমের নলহাটি থানার পুলিশ। একই সঙ্গে বাজেয়াপ্ত হয়েছে পাঁচটি বাইক। এই ঘটনায় গ্রেফতার হয়েছেন চার কয়লা পাচারকারী।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম মহম্মদ আবদুল সাত্তার আনসারি,সিরাজ আনসারি,মেরাজ আনসারি ও প্রভাত মণ্ডল। এরা সকলেই ঝাড়খন্ডের বাসিন্দা। জানা গিয়েছে, বুধবার গভীররাতে বীরভূমের নলহাটি থানার শালবুনি এলাকা থেকে প্রায় ২৫ কুইন্টাল চোরাই কয়লা উদ্ধার করে।

মূলত, গোপন সূত্রে খবর পেয়েই নলহাটি থানার পুলিশ ওই এলাকায় যায়। এবং অভিযান চালায়। মূলত পাঁচটি বাইকের মধ্যে দিয়েই ওই চোরাই কয়লাগুলি পাচার করা হচ্ছিল। সেই সময়ই আধিকারিকরা তাদের ধরে ফেলে। ধৃতদের আজ তোলা হবে রামপুরহাট মহকুমা আদালতে পাঠানো হয়েছে। বস্তুত,রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব করেছিল ইডি। যদিও, একাধিকবার হাজিরা এড়িয়েছেন তিনি। এমনকী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও তলব করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

প্রসঙ্গত, গরুপাচার মামলায় দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেফতার হয়। তারপর থেকে একের পর এক গরুপাচারের ছক বানচাল করেছিল বীরভূমের বিভিন্ন থানার পুলিশ আধিকারিকরা। এমনকী পাচারকারীদের গ্রেফতারও করা হয়। এবার কয়লা পাচারেও অতি সক্রিয় বীরভূম পুলিশ।