Howrah: মমতার ‘ধমকেই’ কাজ, রাস্তা ধুতে পথে নামল ৮৮ লক্ষের চার স্প্রিংকলার

Howrah: রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর দূষণ নিয়ন্ত্রণের উদ্দেশে স্প্রিংলার গাড়ি কেনার জন্য বিপুল অর্থ বরাদ্দ করেছিল। প্রায় ৮৮ লক্ষ টাকা খরচ করে এই চার গাড়িকে কেনা হয়েছে।

Howrah: মমতার ‘ধমকেই’ কাজ, রাস্তা ধুতে পথে নামল ৮৮ লক্ষের চার স্প্রিংকলার
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 22, 2022 | 8:04 PM

হাওড়া: সোমবার নবান্নে (Nabanna) প্রশাসনিক বৈঠকে থেকে হাওড়ার (Howrah) রাস্তা ও আলো নিয়ে উষ্মা প্রকাশ করতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Cheif Minister Mamata Banerjee)। একইসঙ্গে রাস্তা কেন জল দিয়ে ধোয়া হচ্ছে না সেই প্রশ্ন করেও ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের প্রশাসনিক প্রধান। মমতার ‘ধমক’ খেয়ে মঙ্গবাল সকাল থেকে রাস্তায় নামল স্প্রিংকলার গাড়ি। আগেই রাতারাতি রাস্তায় নেমে সমস্যা খতিয়ে দেখেন পুলিশ-প্রশাসনের কর্তারা। পথে নামতে দেখা যায় পুর আধিকারিকদেরও। রাস্তা ধোয়ার জন্য সকাল থেকেই ঝাঁপিয়ে পড়লেন দমকল-পুর কর্মীরা। 

স্প্রিংকলার গাড়ি যে নামছে তা সোমবারই জানিয়েছিলেন পুরনিগমের মুখ্যপ্রশাসক সুজয় চক্রবর্তী। তিনি জানান চারটি স্প্রিংলার গাড়ি প্রতিদিন সকালে হাওড়া ফরশোর রোড, ড্রেনেজ ক্যানাল রোড, বেলগাছিয়া, বেনারস রোড সহ নেতাজি সুভাষ রোডের মতো গুরুত্বপূর্ণ রাস্তায় জল দেবে। পার্কগুলিও ধোয়া হবে নিয়মিতভাবে। মঙ্গলবার সেই কথারই বাস্তবিক প্রতিফলন দেখা গেল হাওড়ায়। মঙ্গলবার ড্রেনেজ ক্যানেল রোডে দমকল ও পুর কর্মীরা জল দিয়ে রাস্তা ধোয়ার পাশাপাশি গাছেও জল দেন। দুপুর একটা নাগাদ গুরুত্বপূর্ণ বৈঠক হয় ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ডের অফিসে। উপস্থিত ছিলেন জেলাশাসক মুক্তা আর্য, পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠি,পুর সভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিকরা। বৈঠকের পর শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন প্রশাসনের কর্তা-ব্যক্তিরা। এদিন সুজয় বাবু বলেন, “শহরের উন্নয়নের জন্য সবরকম প্রচেষ্টা চালানো হচ্ছে। রাস্তা ধোয়ার জন্য চারটি নতুন গাড়ি আজ থেকে রাস্তায় নামানো হয়েছে।” 

এই খবরটিও পড়ুন

 হাওড়া পুরনিগম সূত্রে খবর, যে স্প্রিংকলার গাড়িগুলিকে রাস্তা ধোয়ার কাজে নামানো হয়েছে সেগুলির এক একটির জল ধারণ ক্ষমতা প্রায় তিন হাজার লিটার। সম্প্রতি, রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর দূষণ নিয়ন্ত্রণের উদ্দেশে স্প্রিংকলার গাড়ি কেনার জন্য বিপুল অর্থ বরাদ্দ করেছিল। সূত্রের খবর, প্রায় ৮৮ লক্ষ টাকা খরচ করে এই চার গাড়িকে কেনা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla