Jalpaiguri Snatching: সবে বাইকে উঠছিলেন, আচমকাই পিছন থেকে হামলা! ব্যবসায়ীর সোনার চেন, টাকা ‘ছিনতাই’

Jalpaiguri: জানা গিয়েছে, রবিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী প্রদীপ দাস। তাঁর জুতোর দোকান রয়েছে। অভিযোগ, পথে ফেরার সময় আচমকাই অন্ধকার গলির মধ্যে চার দুষ্কৃতী তাঁর ওপর হামলা চালায়।

Jalpaiguri Snatching: সবে বাইকে উঠছিলেন, আচমকাই পিছন থেকে হামলা! ব্যবসায়ীর সোনার চেন, টাকা 'ছিনতাই'
ধূপগুড়িতে ছিনতাইয়ের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 7:15 AM

জলপাইগুড়ি: ফের ধূপগুড়ি শহরে ছিনতাইয়ের ঘটনা। ধূপগুড়ির নিউ মার্কেট এলাকায় এক ব্যবসায়ীকে মারধর করে সোনার চেন,একটি সোনার আংটি ও নগদ পঁচিশ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল প্রতিবেশী ব্যবসায়ীর বিরুদ্ধেই ।

জানা গিয়েছে, রবিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী প্রদীপ দাস। তাঁর জুতোর দোকান রয়েছে। অভিযোগ, পথে ফেরার সময় আচমকাই অন্ধকার গলির মধ্যে চার দুষ্কৃতী তাঁর ওপর হামলা চালায়। বুকে, পেটে,মাথায় এবং চোখে আঘাত করে। এলোপাথাড়ি কিল-ঘুষি মারা হয় বলে অভিযোগ।

ঘুষি দিয়ে ফাটিয়ে দেওয়া হয় ঠোঁট। আঘাত লাগে মাথার এক পাশেও। ব্যবসায়ী যখন মাটিতে লুটিয়ে পড়েন, তখন তাঁর আংটি, হার টেনে খুলে নেয় দুষ্কৃতীরা। এরপর পকেটে থাকা ২৫ হাজার টাকাও নিয়ে পালায় বলে অভিযোগ। ব্যবসায়ীর চিত্কার শুনে ছুটে আসেন স্থানীয় বাসিন্দা ও অনান্য ব্যবসায়ীরা। তবে ততক্ষণে পালিয়ে যায় দুষ্কৃতীরা। স্থানীয়রাই তাঁকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। বর্তমানে হাসপাতালে চিকিত্সাধীন তিনি ।

ইতিমধ্যেই ধূপগুড়ির থানায় পুলিশকে খবর দেওয়া হয়েছে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অভিযুক্ত দুষ্কৃতীদের মধ্যে একজনকে চিহ্নিত করতে পেরেছেন ওই ব্যাবসায়ী। তিনি প্রতিবেশী ব্যাবসায়ী বলেই দাবি আক্রান্ত ব্যাবসায়ীর। নারায়ণ দাস নামে এক জনের নাম করেছেন আহত ব্যবসায়ী।

ঘটনার তদন্ত শুরু করেছে ধূপগুড়ি থানার পুলিশ। আক্রান্ত ব্যবসায়ী বলেন, “দোকান বন্ধ করে সবে গাড়িতে উঠছি। আচমকাই ওরা এসে হামলা করল। ওদের মধ্যে নারায়ণ দাস ছিল। ও আমার দোকানের পাশেই দাঁড়িয়েছিল। আমাকে প্রথমেই একটা ঘুষি দিয়ে ফেলে দিল। বুকে-মাথায় মারে। আমার সোনার চেন, পকেটের ২৫ হাজার টাকা সব নিয়ে নিয়েছে।”

পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করেছে। তবে যাঁর নাম নিয়েছেন, আক্রান্ত ব্যবসায়ী, তাঁরও খোঁজ মিলছে না। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

প্রসঙ্গত, ঠিক একই ভাবে গত মাসে পূর্ব বর্ধমানের গলসিতে এক ব্যবসায়ীর ওপর হামলা হয়। গত ২০ অক্টোবর সন্ধ্যা সাড়ে সাতটার সময় গলসির ভুঁড়ির হাইস্কুল এলাকার এক ব্যবসায়ী সৈকত মোল্লা দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন। ছালালপুরে তাঁর গ্রামের বাড়ি। বাইকে বাড়ি ফিরছিলেন সৈকত। তাঁর সঙ্গে একটি ব্যাগ ছিল। তাতে প্রায় চার ভরি সোনার গয়না, কিছু রূপোর গয়না এবং নগদ ত্রিশ হাজার টাকা ছিল।

সৈকত মোল্লা ইটারু গ্রামের হোট্টে হোট্টে মাঝিপাড়া ক্যানেলের কালভার্টের আসার পরই দু’জন তাঁর পথ আটকায় বলে অভিযোগ ওঠে। এরপরই বেধড়ক মারধর করা হয় ওই ব্যবসায়ীকে। তাঁর সঙ্গে থাকা গয়না ও টাকা ব্যাগটিও ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। এরপরই একটি চার চাকার গাড়িতে চেপে চম্পট দেয় দুষ্কৃতীরা। সেই ঘটনার ৭২ ঘণ্টার মধ্যেই ছিনতাই হওয়া জিনিসপত্র উদ্ধারের পাশাপাশি এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন: ১৪ গ্রামবাসীর মৃত্যুর বিচার চেয়ে আজ নাগাল্যান্ডে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল