Jalpaiguri: মহিলা দেখে ‘পাত্তা’ দেননি বাস চালক, দৌড়ে বাসটিকে দাঁড় করিয়ে চালকের লাইসেন্স বাজেয়াপ্ত লেডি ‘সিংঘমের’

Lady constable: ড্রাইভারের লাইসেন্স বাজেয়াপ্ত করেন। যাত্রী সমেত বাসটি আটক করে সদর ট্রাফিক অফিসে নিয়ে আসেন।

Jalpaiguri: মহিলা দেখে ‘পাত্তা’ দেননি বাস চালক, দৌড়ে বাসটিকে দাঁড় করিয়ে চালকের লাইসেন্স বাজেয়াপ্ত লেডি 'সিংঘমের'
মহিলা কনস্টেবল ফাল্গুনি রায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 6:14 PM

জলপাইগুড়ি: সিগন্যাল ভেঙে গাড়ি চালোনো হোক বা নো এন্ট্রি জ়োনে গাড়ি ঢুকিয়ে দেওয়া এই সমস্যা আজকের নয়। প্রায় প্রতিদিনই কলকাতার পাশাপাশি জেলার প্রতিটি জায়গায় ট্রাফিক পুলিশ থেকে সাধারণ মানুষ প্রত্যেককেই হয়রানির শিকার হতে হয়। এইবার সেই একই কাজ করেছিলেন এক বাস ড্রাইভার। লেডি কনস্টেবলের নিষেধকে পাত্তা না দিয়েই নো-এন্ট্রি জ়োনে বাস ঢুকিয়ে দিয়েছিল সে। কিন্তু নাহ! ছাড় পায়নি। দৌড়ে গিয়ে ড্রাইভারের লাইসেন্স বাজেয়াপ্ত করে যাত্রী সমেত বাস নিয়ে থানায় উপস্থিত হলেন ওই মহিলা কনস্টেবল।

জলপাইগুড়িতে একাংশ বাস চালক ‘নো এন্ট্রি’ মানছেন না বলে অভিযোগ দীর্ঘদিনের। আর এর জেরে শহরে প্রতিদিন ব্যাপক যানজটে পড়ে হয়রানির শিকার হতে হচ্ছে পথ চলতি সাধারণ মানুষকে।

আজ দুপুরে জলপাইগুড়ি শহরের প্রাণ কেন্দ্র কদমতলায় শিলিগুড়ি-হলদিবাড়ি রুটের একটি বাস ঢুকে যায়।সেই সময় কদমতলা এলাকায় ট্রাফিক সামলাচ্ছিলেন লেডি কনস্টেবল ফাল্গুনী রায়। তিনি বাস চালকে বারবার সর্তক করার পরেও বাস চালক মহিলা পুলিশ দেখে পাত্তা না দিয়ে একপ্রকার জোর করে শিলিগুড়ির দিকে বাসটিকে নিয়ে যেতে থাকেন। আর এর জেরে এলাকায় ব্যাপক যানজট হয়। প্রচুর গাড়ি আটকে যায়।

এরপর ওই পুলিশ দৌড়ে গিয়ে বাসটিকে দাঁড় করান। ড্রাইভারের লাইসেন্স বাজেয়াপ্ত করেন। যাত্রী সমেত বাসটি আটক করে সদর ট্রাফিক অফিসে নিয়ে আসেন। পরে আইন অনুযায়ী নির্দিষ্ট জরিমানা করে বাসটিকে ছেড়ে দেয়।

যানজটের সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে নাজেহাল জলপাইগুড়ি শহরবাসী। একদিকে রাস্তা সংকীর্ণ অন্যদিকে ফুটপাত দখল করে চলছে ব্যবসা ও গাড়ি পার্কিং। এই কারণে কালীপুজো পর্যন্ত জলপাইগুড়ি শহরে বাস ও ছোটো গাড়ি চলবে না এমনটাই সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রশাসন। প্রশাসনের এই নির্দেশ মানতে চাইছে না একাংশ গাড়ি চালকেরা বলে অভিযোগ।

বাস চালক মতিলাল সরকার সাফাই দিয়ে বলেন, “কদমতলা মোড়ে যাত্রী নামাতে গিয়ে গাড়ি ঘোরাতে গিয়েছিলাম । যার জেরে যানজট হয়। সেইসময় আমার লাইসেন্স বাজেয়াপ্ত করে পুলিশ।”

সদর ট্রাফিক ওসি বাপ্পা সাহা বলেন,”ওখানে মহিলা কনস্টেবল ট্রাফিক দায়িত্বে সামলাচ্ছিলেন। মহিলা দেখে তার কথা চালক পাত্তা না দেওয়াতেই বাসটিকে আটক করে নিয়ে আসা হয়। ট্রাফিক আইন অমান্য করায় তাকে ফাইন করা হয়েছে। মহিলা কনস্টেবল ভাল কাজ করেছে বলে তিনি প্রসংসা করেছেন ।”

আরও পড়ুন: Biman Basu: সিপিএমে ‘অনুপ্রবেশ’ হচ্ছে, শত্রু ‘চর’ পাঠাচ্ছে! একের পর এক বিস্ফোরক দাবি বিমান বসুর

আরও পড়ুন: Weather Update: টানা বৃষ্টি কোথাও নৌকা উল্টে বিপত্তি, কোথাও আবার মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু