Asansol BJP Candidate: শত্রুঘ্নর বিপরীতে আসানসোলে লড়বেন BJP প্রার্থী এসএস আলুওয়ালিয়া

Lok Sabha Election 2024: এর আগে প্রথম দফার তালিকায় বিজেপি আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রথমে প্রার্থী হিসাবে বেছে নিয়েছিল ভোজপুরী গায়ক পবন সিং-কে। পরে যদিও তিনি সরে দাঁড়ান। অবশেষে বুধবার প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি।

Asansol BJP Candidate: শত্রুঘ্নর বিপরীতে আসানসোলে লড়বেন BJP প্রার্থী এসএস আলুওয়ালিয়া
সুরিন্দর সিং আলুয়ালিয়া,আসানসোলের বিজেপি প্রার্থীImage Credit source: Wikipedia
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 2:48 PM

আসানসোল: আসন্ন লোকসভা নির্বাচনে অবশেষে ঘোষণা করা হল আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর না। এর আগে প্রথম দফার তালিকায় বিজেপি আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রথমে প্রার্থী হিসাবে বেছে নিয়েছিল ভোজপুরী গায়ক পবন সিং-কে। পরে যদিও তিনি সরে দাঁড়ান। অবশেষে বুধবার প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। এই লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন সুরিন্দর সিংহ আলুওয়ালিয়া। ফলত, বাকি থাকল শুধু ডায়মন্ড হারবার। পদ্ম শিবির সূত্রে খবর, খুব শীঘ্রই সেই কেন্দ্রেও প্রার্থী ঘোষণা করা হবে।

বস্তুত, প্রসঙ্গত, পরপর তিনবার লোকসভা ভোটে লড়ছেন সুরিন্দর। প্রথমবার তাঁকে প্রার্থী করা হয়েছিল দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে। সেইবার জিতে মন্ত্রী হয়েছিলেন তিনি। এরপরের বার তাঁকে দাঁড় করানো হয় বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে। সেই বারও পদ্মশিবিরের জয় ছিনিয়ে আনেন তিনি। ২০২৪-এর লোকসভা ভোটেও পুরনো এই ‘সৈনিক’-এর উপরই ভরসা রাখল দল। আসানসোল থেকে দাঁড় করানো হল তাঁকে।

হাইভোল্টেজ আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল আগেই ঘোষণা করেছিল শত্রুঘ্ন সিনহার নাম। সিপিএম-এর হয়ে সেখানে লড়াই করছেন জাহানারা খাতুন। আর এবার বিজেপি এবার লড়াইয়ের জন্য পাঠাল সুরিন্দরকে।

প্রসঙ্গত, পরপর তিনবার লোকসভা ভোটে লড়ছেন সুরিন্দর। প্রথমবার তাঁকে প্রার্থী করা হয়েছিল দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে। সেইবার জিতে মন্ত্রী হয়েছিলেন তিনি। এরপরের বার তাঁকে দাঁড় করানো হয় বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে। সেই বারও পদ্মশিবিরের জয় ছিনিয়ে আনেন তিনি। ২০২৪-এর লোকসভা ভোটেও পুরনো এই ‘সৈনিক’-এর উপরই ভরসা রাখল দল। আসানসোল থেকে দাঁড় করানো হল তাঁকে। ভোটে দাঁড়ানো প্রসঙ্গে বিজেপি প্রার্থী বলেন, “আমার একটাই ধর্ম। মানুষ আপন,টাকা পর। অর্থাৎ মানুষের সমস্যা বোঝার চেষ্টা করো। তারপর তা সমাধান করো।”