CM Mamata Banerjee: কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যজুড়ে ৫-৬ জুন পথে নামবে তৃণমূল, জানিয়ে দিলেন মমতা

CM Mamata Banerjee: একশো দিনের কাজে ৬ হাজার কোটি টাকা দিয়েছে কেন্দ্র। কেন করা হচ্ছে দ্বিচারিতা? প্রশ্ন তুলে আগামী মাসেই পথে নামছে তৃণমূল কংগ্রেস।

CM Mamata Banerjee: কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যজুড়ে ৫-৬ জুন পথে নামবে তৃণমূল, জানিয়ে দিলেন মমতা
ছবি - ফের কেন্দ্রের বিরুদ্ধে মাঠে নামছে তৃণমূল
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 8:06 PM

দুর্গাপুর: বেজে গিয়েছে পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) দামামা। এদিকে ইতিমধ্যেই জেলায় জেলায় প্রশাসনিক শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তৃণমূল স্তরে প্রশাসনিক কাজকর্মকে চাঙ্গা করতে জেলায় জেলায় ছুটে যাচ্ছেন তিনি। চলতি মাসের শেষেই পুরুলিয়া-বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। ৩০ মে পুরুলিয়ায়(Purulia) ও ৩১ মে বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠকের কথা রয়েছে বাঁকুড়ায় (Bankura)। দুই জেলায় সফরের জন্য রবিবার সন্ধ্যায় দুর্গাপুর সার্কিট হাউসে এসে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানেই রাত্রিবাসও করার কথা রয়েছে তাঁর। এদিন কলকাতা থেকে সড়ক পথে দুর্গাপুরে আসেন তিনি। সার্কিট হাউসে ঢোকার মুখেই এদিন ফের বিজেপি শাসিত কেন্দ্র সরকারকে এক হাত নিতে দেখা যায় মমতাকে। একইসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে পথে ৫-৬ জুন রাজ্যজুড়ে পথে নামতে চলছে তৃণমূল কর্মীরা। এদিন তাও জানিয়ে দেন তৃণমূল সুপ্রিমো। 

এদিন সার্কিট হাউসে ঢোকার মুখে সাংবাদিকদের তিনি বলেন, “ডিসেম্বর মাস থেকে কেন্দ্র আমাদের একশো দিনের কাজের টাকা দিচ্ছে না। নিয়ম বলছে ১০০ দিনের যাঁরা কাজ করবেন তারা ১৫ দিনের মধ্যে টাকা পাবে। কিন্তু, কেন্দ্র সরকারের নোংরা খেলা খেলছে। দিন-আনা দিন-খাওয়া মানুষগুলিকে ৫ মাস ধরে টাকা দিচ্ছে না। এর আগে প্রায় ৯৬ হাজার কোটি টাকা আটকে দেওয়া হয়েছিল। এখনও প্রায় একশো দিনের কাজে ৬ হাজার কোটি টাকা আটকে দেওয়া হয়েছে। তাই আমি তৃণমূল-কংগ্রেসের প্রতিটা ব্লক ইউনিটকে বলছি এর প্রতিবাদে আগামী ৫ ও ৬ জুনই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করতে হবে। কেন বিজেপি সরকার টাকা দিচ্ছে না সেই প্রশ্ন করতে হবে। জবাই চাইতে হবে প্রধানমন্ত্রীর কাছে। তৃণমূল ছাত্র পরিষদ, তৃণমূল যুব কংগ্রেস, তৃণমূল মহিলা কংগ্রেস, তৃণমূল ক্ষেত মজদুর সংগঠন, আদিবাসী সেল, সংখ্যালঘু সেল তফশিলি-ওবিসি সেল সহ যত সেল আছে সকলকে এক যোগে মাঠে নামতে হবে। প্রতিটা গ্রাম-গঞ্জে, প্রতিটা ব্লকে ব্লকে মিছিল করতে হবে”। 

এদিকে পুরুলিয়া ও বাঁকুড়া জেলা সফরের পরেই জুন মাসের প্রথম সপ্তাহে উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এর পরের সপ্তাহে পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা সফর করবেন তিনি। দুর্গাপুরে প্রশাসনিক সভা করারও কথা রয়েছে তাঁর। পাশাপাশি আসানসোল ও বর্ধমানে হবে কর্মিসভা। কিন্তু, তার আগে ৫ ও ৬ জুনের প্রতিবাদ কর্মসূচি রাজ্যে রাজনৈতিক উত্তাপ কতটা চড়ে এখন সেটাই দেখার।