Paschim Medinipur: রাস্তা যেন আস্ত পুকুর! অসুস্থ প্রসূতিকে টিউবে বসিয়ে হাসপাতালে পরিবার

Paschim Medinipur: স্থানীয় সূত্রে খবর, ১০ দিন গ্রামের এক মহিলার সিজার হয়। কিন্তু, এদিন সকালে আচমকা অসুস্থ বোধ করতে থাকেন তিনি। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনও পথই খোলা পায়নি পরিবার। শেষ পর্যন্ত, টিউবে বসিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে।

Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2024 | 4:02 PM

ডেবরা: বৃষ্টিতে রাস্তায় হাঁটু সমান জল! এদিকে সেই রাস্তা দিয়েই যেতে হয় হাসপাতালে। কিন্তু, বৃষ্টির জলে রাস্তা নিয়েছে একেবারে পুকুরের চেহারা। সে কারণেই ঢুকছে না কোনও গাড়ি। উদ্বেগ বাড়ছে গ্রামের অসুস্থ মানুষ থেকে শুরু করে তাঁদের পরিজনদের মধ্যে। শেষ পর্যন্ত সঙ্কট মাথায় নিয়ে এক প্রসূতিকে টিউবে চাপিয়ে হাসপাতালে নিয়ে গেল পরিবার। দানা বিদায়ের পর এ ছবিই দেখা গেল পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের ৫/১ অঞ্চলের বাড়াগড় এলাকায়।

স্থানীয় লোকজনের অভিযোগ, এলাকায় যে খাল রয়েছে তা ১৫ বছরের বেশি সময় ধরে সংস্কার করা হয়নি। ফলে সামান্য বৃষ্টি হলেও জমে যায় জল। এদিকে দানার হাত ধরে আসা মেঘে তো ভেঙেছে সব বাঁধ। আবহাওয়া দফতর বলছে, দানার জেরে অতিবৃষ্টির ছবি দেখেছে বাংলা। শুক্রবার দক্ষিণবঙ্গে স্বাভাবিকের চেয়ে ২,১৬৯% বেশি বৃষ্টি হয়েছে। গড় বৃষ্টি হওয়ার কথা ৩.১ মিলিমিটার। সেখানে গড় বৃষ্টি হয়েছে ৭০.৩ মিলিমিটার। আর তাতেই যেন রাতারাতি পুকুরে পরিণত হয়েছে ডেবরার এই এলাকা। 

স্থানীয় সূত্রে খবর, ১০ দিন গ্রামের এক মহিলার সিজার হয়। কিন্তু, এদিন সকালে আচমকা অসুস্থ বোধ করতে থাকেন তিনি। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনও পথই খোলা পায়নি পরিবার। শেষ পর্যন্ত, টিউবে বসিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। ঘটনাকে কেন্দ্র করে চাপানউতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলেও। উদ্বেগ প্রকাশ করেছে পদ্ম শিবির। বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, “বাংলায় এমন অনেক জায়গা আছে যেগুলিতে স্বাধীনতার পর থেকে বিশেষ উন্নয়ন হয়নি। সরকার বদলায় কিন্তু ওই জায়গাগুলির পরিস্থিতি বদলায় না। এক দল শুধু অন্য দলকে দোষারোপ করে। দায়িত্ব পালন করে না কেউ।” কিন্তু অবস্থার পরিবর্তন হবে কবে? উত্তর নেই কারও কাছে। আপাতত এলাকার লোকজন চাইছেন সক্রিয় হোক প্রশাসন। সংস্কার করা হোক খাল।