Abhishek Banerjee: মমতার ‘দাম’ বোঝালেন অভিষেক, দিলেন অভিজিৎ গাঙ্গুলিকে মোক্ষম জবাব

Abhishek Banerjee: তমলুকে দলীয় প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের হয়ে প্রচারে গিয়েছিলেন অভিষেক। সেখানেই রোড শো শেষে পাল্টা দিলেন তৃণমূলের সেনাপতি। মমতার সঙ্গে মোদীর সাক্ষাতের একটি ছবি দেখিয়ে, তৃণমূল সুপ্রিমোর 'দাম' বোঝালেন অভিষেক।

Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2024 | 11:39 PM

তমলুক: বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Abhijit Ganguly) এবার মোক্ষম জবাব দিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তমলুকে দলীয় প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের হয়ে প্রচারে গিয়েছিলেন অভিষেক। সেখানেই রোড শো শেষে পাল্টা দিলেন তৃণমূলের সেনাপতি। মমতার সঙ্গে মোদীর সাক্ষাতের একটি ছবি দেখিয়ে, তৃণমূল সুপ্রিমোর ‘দাম’ বোঝালেন অভিষেক। ছবিটিতে মমতা ও মোদী একে অপরের প্রতি নমষ্কার করে সৌজন্য বিনিময় করছেন।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায় সেই ছবি দেখিয়ে বললেন, ‘আমি আজ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দাম বলতে এসেছি। এই হল মমতা বন্দ্যোপাধ্যায়ের দাম।’ এরপরই নাম না করে অভিজিৎ গাঙ্গুলিকে একহাত নিয়ে বলেন, “তুমি যার টিকি ধরে রাজনীতি করো, তিনি মাথা নীচু করে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করেন। আর তুমি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দাম জিজ্ঞেস করছো? এটা হল মমতা বন্দ্যোপাধ্যায়ের দাম। বাংলার ১০ কোটি মানুষের দাম।”

উল্লেখ্য, বিতর্কিত ওই মন্তব্যের জন্য তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে ইতিমধ্যেই পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন। গত ১৫ মে মমতাকে নিশানা করে ‘বিতর্কিত’ মন্তব্য করেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপর গতকাল নির্বাচন কমিশনের কাছে নালিশ জানিয়েছিল তৃণমূল শিবির। সেই অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ় নির্বাচন কমিশনের। আগামী ২০ মে বিকেল পাঁচটার মধ্যে শোকজ়ের জবাব দিতে বলা হয়েছে তাঁকে। আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে কেন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে না, সেই ব্যাখ্যা চাওয়া হয়েছে।