উলট পুরাণ: বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে মানবাধিকার কমিশনে তৃণমূল

TMC:

উলট পুরাণ: বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে মানবাধিকার কমিশনে তৃণমূল
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 12:19 AM

পূর্ব মেদিনীপুর: ভোট পরবর্তী হিংসার অভিযোগে বারংবার রাজ্যের শাসক দল তৃণমূল (TMC)-কে নিশানা করেছে বিজেপি (BJP)। এবার যেন উলট পুরাণ। যে বিজেপি রাজ্যে ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার অভিযোগ তুলে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, রাজ্যপাল থেকে শুরু করে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয় তাদের বিরুদ্ধে পাল্টা সন্ত্রাসের অভিযোগ তুলেছে তৃণমূল।

শুধু তাই নয়, বিজেপির বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর এলাকায় লাগাতার সন্ত্রাসের অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হল তৃণমূল নেতৃত্ব। বিধানসভা নির্বাচনের সময় থেকে ভগবানপুর বিধানসভার ভূপতিনগর এলাকায় বিজেপি ও তৃণমূল শিবিরের মধ্যে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা চলেছে। ভোট পর্ব মেটার দু’মাস পরও সেই অশান্তি অব্যাহত।

গত শুক্রবার থেকে রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় ফের উত্তপ্ত ভূপতিনগরের বরোজ,অর্জুন নগর, বরোজ দক্ষিণখন্ড, বাসুদেববেড়িয়া, জুখিয়া, ইটাবেড়িয়া প্রভৃতি এলাকা। ব্লক তৃণমূলের অভিযোগ, এলাকার নবনির্বাচিত বিজেপি বিধায়ক রবীন্দ্র নাথ মাইতির মদতে গত দু’দিন ধরে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা বোমা বন্দুক নিয়ে তাদের কর্মীদের আক্রমণ করছে।

৯০—৯৫ টি বাড়িতে ভাঙচুর, লুঠপাট, বোমাবাজি করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তৃণমূলের দাবি, সাম্প্রতিক হামলার ঘটনায় ২০—২৫ জন তৃণমূল কর্মী আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় এক তৃণমূল কর্মী কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। এই পরিস্থিতিতে রবিবার জেলা তৃণমূল নেতৃত্ব বরোজ এলাকায় আক্রান্ত তৃণমূল কর্মীদের বাড়িতে গিয়ে পরিস্থিতি ঘুরে দেখার পাশাপাশি তাঁদের সঙ্গে কথা বলেন।

জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক তরুণ জানা বলেন, “কারা বোমা-বন্দুক আর বহিরাগতদের নিয়ে এলাকায় সন্ত্রাস চালাচ্ছে তা এলাকায় গেলেই যে কেউ বুঝতে পারবে। এত বোমা, এত বন্দুক বিজেপি এলাকায় মজুত করেছে তা কেউ বুঝতে পারেনি! নির্বাচনের সময় এক কায়দায় সন্ত্রাস করে সাধারণ মানুষকে বন্দুক নিয়ে ভয় দেখিয়ে ভোট করিয়ে জিতেছে বিজেপি। এখন বোমা-বন্দুক নিয়ে এলাকা থেকে তৃণমূল কর্মীদের ঘরছাড়া করতে চাইছে তারা।”

তিনি যোগ করেন, “আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভুপতিনগর থানাতে লিখিত অভিযোগ জানিয়েছি। পাশাপাশি মানবাধিকার কমিশনের কাছেও অভিযোগ জানিয়েছি।”

আরও পড়ুন: ‘সাদা দাড়ি, মোটা ভুড়ি, পেট্রল এখন সেঞ্চুরি’, ঘোড়ার গাড়িতে ‘প্রতীকী প্রতিবাদ’ তৃণমূলের 

যদিও বিজেপির পাল্টা অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাদের কর্মীদের বাড়িতে হামলা চালিয়েছে। ৪০—৫০টি বাড়ি ভাঙচুর ও লুঠপাট হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন বিজেপি কর্মী।