‘সাদা দাড়ি, মোটা ভুড়ি, পেট্রল এখন সেঞ্চুরি’, ঘোড়ার গাড়িতে ‘প্রতীকী প্রতিবাদ’ তৃণমূলের

TMC Protest: কৃষ্ণনগরের মোড়ে একটি ঘোড়ার গাড়িতে মোটরসাইকেল চাপিয়ে পোস্টার ও ফেস্টুন নিয়ে পথে নামেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। পোস্টারে লেখা রয়েছে, "সাদা দাড়ি, মোটা ভুড়ি, পেট্রল এখন সেঞ্চুরি।"

'সাদা দাড়ি, মোটা ভুড়ি, পেট্রল এখন সেঞ্চুরি', ঘোড়ার গাড়িতে 'প্রতীকী প্রতিবাদ' তৃণমূলের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 8:05 PM

নদিয়া: বঙ্গে সেঞ্চুরি পার করেছে পেট্রোল-ডিজেলের দাম (Petrol Diesel Price hike)। আকাশ-ছোঁয়া মূল্যবৃ্দ্ধির প্রতিবাদে এ বার পথে নামল তৃণমূলের ছাত্র পরিষদ। রবিরার, ঘোড়ার গাড়িতে মোটর সাইকেল চাপিয়ে প্রতীকী প্রতিবাদ করলেন তৃণমূল সমর্থকেরা।

এদিন, কৃষ্ণনগরের মোড়ে একটি ঘোড়ার গাড়িতে মোটরসাইকেল চাপিয়ে পোস্টার ও ফেস্টুন নিয়ে পথে নামেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। পোস্টারে লেখা রয়েছে, “সাদা দাড়ি, মোটা ভুড়ি, পেট্রল এখন সেঞ্চুরি।” আর এই পোস্টার হাতে নিয়েই পথে নেমেছেন ছাত্ররা। তাঁদের অভিযোগ, মাত্রাছাড়া পেট্রল-ডিজেলের দাম, জ্বালানির দাম সাধারণ মানুষের জীবন দূর্বিষহ করে তুলেছে। এর আগেও মোদী জমানায় একাধিকবার দাম বেড়েছে পেট্রল-ডিজেলের। জ্বালানির দাম বৃদ্ধির ফলে দাম বেড়েছে খাদ্যদ্রব্যেরও। ফল ভুগেছে সাধারণ মানুষ।

তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি সম্রাট পালের কথায়, “পেট্রোপণ্যের এত দাম তাতে সাধারণ মানুষ বিপদে পড়েছে। ৩৩ শতাংশ কর বসিয়েছে কেন্দ্র। করোনাকালে যখন মানুষ কর্মহীন তখন কেন্দ্রের এই সিদ্ধান্ত নিন্দনীয় তাই আমরা অবস্থান বিক্ষোভ শুরু করেছি। জেলায় পেট্রলের দাম ১০০ ছুঁয়েছে। কেন্দ্র এই দ্বিচারিতা বন্ধ করুক।” জেলা তৃণমূল নেতৃত্বের কথায়, “ছোট ছোট পড়ুয়ারাও কেন্দ্রের ব্যভিচার সম্পর্কে ওয়াকিবহাল। ওরা আন্দোলনে ঝাঁঁপিয়ে পড়েছে। আমরা এই আন্দোলনকে সমর্থন করি। কেন্দ্রের এই অমানবিক আচরণের প্রতিবাদ করছি। ঘোড়ার গাড়ি আনার কারণও তাই। পেট্রল ডিজেলের যা দাম (Petrol Diesel Price hike) তাতে গাড়ি চালানো মুশকিল। তাহলে ঘোড়ার গাড়ি ছাড়া আর উপায় কী! তাই এই প্রতীকী প্রতিবাদ। ” যদিও, এই প্রতিবাদ মিছিলের বিরুদ্ধে বিজেপির জেলাস্তরীয় নেতৃত্বের তরফে  কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: টিভি নাইন বাংলার খবরের জের! রূপশ্রী দুর্নীতি প্রকল্পে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার অভিযুক্ত