Mamata Banerjee: ‘পরিস্থিতি আমাকে অ্যালাও করেনি’, ১২ দিনের মাথায় এগরায় এসে ‘ক্ষমা’ চাইলেন মমতা

Purba Medinipur: ১৬ মে খাদিকুলে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ হয়। বাজি কারখানার মালিক-সহ ১১ জনের মৃত্যু হয়। শনিবার সেই গ্রামেই যান মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: ‘পরিস্থিতি আমাকে অ্যালাও করেনি’, ১২ দিনের মাথায় এগরায় এসে ‘ক্ষমা’ চাইলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 12:29 PM

এগরা: পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুলে (Khadikul) গিয়ে প্রকাশ্য মঞ্চ থেকে ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। বললেন, পরিস্থিতির জন্য আসতে পারেননি এতোদিন। গত ১৬ মে এই খাদিকুলে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। ১১ জন মারা যান বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। এই ঘটনার ১২ দিনের মাথায় আজ খাদিকুলে যান মমতা। সেখানে নিহতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা ও পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি দেন। মুখ্যমন্ত্রী বলেন, তিনি আগেই আসার চেষ্টা করেছিলেন। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে তা সম্ভব হয়নি। একইসঙ্গে বলেন, শনিবার কলকাতা থেকে রওনা হওয়ার সময়ও বৃষ্টি হচ্ছিল। তবে সেই বাধা উপেক্ষা করেই এসেছেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “পরিবারগুলোকে সাহায্য় করতে আজ এসেছি। অনেকদিন ধরে চেষ্টা করছি এখানে আসার। কিন্তু আকাশের মুখ এত গম্ভীর, পরিস্থিতি আমাকে অ্যালাও করেনি। আজও বৃষ্টি হচ্ছিল, রিস্ক নিয়ে বেরিয়ে এসেছি। আমাকে একবার আসতেই হবে। আমি আপনাদের সকলের কাছে আমার মাথা নত করে এই ঘটনার জন্য ক্ষমা চাইছি এবং আপনাদের যদি কোনওরকম কোনও সহযোগিতা করতে পারি আপনারা বলবেন।”

এই মন্তব্য প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “১২ দিনের মাথায় খাদিকুলে গেলেন। অথচ সেখানে বিস্ফোরণে ১২ জন মারা গিয়েছেন। সকলে প্রশ্ন তুলছিলেন ১২ দিন সময় লেগে গেল এগরা যেতে? আজ তো হেলিকপ্টারে ২২ মিনিটে পৌঁছে গেলেন। এসব না বলে উনি বরং স্বীকার করুন এটার গুরুত্ব উনি বুঝতে পারেননি। তাই ১২ দিন পর এসেছেন, ক্ষমা চাইছেন, তাহলেই তো মিটে যায়। এসব আবহাওয়া খারাপ বলে লাভ নেই। আর উনি ক্ষমা কী চাইলেন জানি না। তবে তৃণমূল নেতার তো বাড়ি উড়ে গেল বিস্ফোরণে ভূপতিনগরে। পর পর উদাহরণ দেবো?”

অন্যদিকে বিজেপি নেতা দিলীপ ঘোষের বক্তব্য, “কিসের জন্য উনি ক্ষমা চাইলেন? ওনার লোকেরা বোমা ফাটিয়ে মেরেছেন বলে? বোমা কারখানা হয়েছে বলে? নাকি উনি দেরিতে গিয়েছেন বলে? এরকম ক্ষমা উনি তো রোজই চান। কেউ রাষ্ট্রপতিকে গালাগাল করে, উনি চান। কেউ কুড়মিদের গালাগাল করেন, উনি ক্ষমা চান। সারা জীবন কি ক্ষমাই চাইবেন? কোনও সমাধান করবেন না?”