‘বজ্রমৃ্ত্যু গাঁথা’! ফের জেলায় মৃত ২, জখম ১

Weather: বঙ্গে,  এই নিয়ে বজ্রাঘাতে মৃতের সংখ্যা চল্লিশের কোঠাও পেরিয়ে গেল। বর্তমানে, বঙ্গে মোট বজ্রাঘাতে মৃতের সংখ্যা দাঁড়াল ৪২। 

'বজ্রমৃ্ত্যু গাঁথা'! ফের জেলায় মৃত ২, জখম ১
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 8:39 PM

পুুরুলিয়া: ফের বঙ্গে বজ্র (Thunderstorm) বিপদ। মাঠে কাজ করতে গিয়ে মাথায় বাজ পড়ে মৃত্য়ু হল দুই মহিলার। পুরুলিয়ার কেঁন্দা থানার চাঁন্দড়া গ্রামের ঘটনা। জানা গিয়েছে মৃত দুই মহিলার নাম শেফালি মাহাত ও বিরাটী মাহাত। মৃত শেফালির বয়স ২৮ এবং  বিরাটীর বয়স ৩৮।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার বিকেলে বজ্রবিদ্যুত্‍-সহ (Thunderstorm) বৃষ্টিপাত হচ্ছিল। সেইসময়ে মাঠে কাজ করছিলেন শেফালি। তিনি ধানের চারা রোপণ করছিলেন। আচমকা তাঁর মাথায় বাজ পড়ে। ঘটনাস্থলেই অচৈতন্য় হয়ে পড়েন তিনি। এদিকে, সন্ধে পেরলও শেফালি বাড়িতে না ফেরায় বাড়ি না ফেরায় এলাকার লোক তাঁকে খুঁজতে বেরোন। সেইসময়ে মাঠের মধ্যে শেফালির মৃতদেহ আবিষ্কার করেন স্থানীয়রা।

অন্যদিকে, বরাবাজার থানার বদলডি এলাকায় বাজ পড়ে  মৃত্য়ু হয় বিরাটী মাহাত নামে আরেক গৃহবধূর। জানা গিয়েছে তিনিও মাঠে কাজ করছিলেন। ওখানেই বজ্রাঘাতে পুটু বালা মাহাত নামে এক মহিলা গুরুতর জখম হন। তিনি পুরুলিয়া সদর হাসপাতালে চিকিত্‍সাধীন। বঙ্গে,  এই নিয়ে বজ্রাঘাতে মৃতের সংখ্যা চল্লিশের কোঠাও পেরিয়ে গেল। বর্তমানে, বঙ্গে মোট বজ্রাঘাতে মৃতের সংখ্যা দাঁড়াল ৪২।

সম্প্রতি আবহাওয়া দফতর জানিয়েছিল, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে (Bay Of Bengal)  একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। শুক্রবার থেকে তা শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, শক্তি বাড়িয়ে বঙ্গোপসাগর থেকে বাংলাদেশের উপর সরে গিয়েছে নিম্নচাপ (Weather Update)। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট নিম্নচাপ বাংলা পেরিয়ে ঝাড়খণ্ড, বিহারের দিকে সরবে।

ইতিমধ্যেই নিম্নচাপের প্রভাবে অতি ভারী বৃষ্টি হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত। শুক্রবার দু-এক পশলা অতি ভারী বৃষ্টি হবে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব বর্ধমানের ঝাড়গ্রাম জেলাগুলিতেও। আরও পড়ুন: ‘অতি বিপজ্জনক’ কালিম্পং! উত্তরবঙ্গে কোভিডের নয়া ভ্যারিয়েন্টের খোঁজ মিলতেই সতর্ক পদক্ষেপ জেলায় জেলায়