Panchyat Election: মুচলেকা দিয়ে তবেই প্রার্থী হওয়া যাবে, বার্তা প্রাক্তন মন্ত্রীর

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে মালদার অধিকাংশ প্রধান,পঞ্চায়েত সদস্য এবার টিকিট পাচ্ছেন না। সাফ জানিয়ে দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র।

Panchyat Election: মুচলেকা দিয়ে তবেই প্রার্থী হওয়া যাবে, বার্তা প্রাক্তন মন্ত্রীর
মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2022 | 5:53 PM

মানিকচক: নাম বা মুখ দেখে নয়,মুচলেকা দিয়েই প্রার্থী হওয়া যাবে। তাতলা-কাণ্ডের পর এমনই বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে মালদার অধিকাংশ প্রধান,পঞ্চায়েত সদস্য এবার টিকিট পাচ্ছেন না বলেও জানিয়েছেন তিনি।

দুর্নীতি কোনভাবে বরদাস্ত করা হবে না বলে আগেই হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পদে বসেও কাজ না করার অভিযোগে মারিশদা গ্রাম পঞ্চায়েতের পর তাতলা-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানকে পদত্যাগের নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার আসন্ন পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী দেওয়ার ক্ষেত্রেও যে রিপোর্ট কার্ড দেখে টিকিট দেওয়া হবে, তা একপ্রকার স্পষ্ট।

দলের সেকেন্ড-ইন-কম্যান্ডের নির্দেশে ইতিমধ্যে রিপোর্ট কার্ড তৈরির কাজ শুরু হয়েছ জানিয়ে এদিন TV9 বাংলা-কে দেওয়া সাক্ষাৎকারে রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র বলেন, “মালদায় দুর্নীতিতে জড়িয়েছে বহু পঞ্চায়েত। সব কিছুরই রিপোর্ট তৈরি হচ্ছে সমীক্ষা করে। এই বিষয়টি মূলত দেখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্নীতিতে জড়ালে দল থেকে বহিষ্কারের নির্দেশ রয়েছে। অধিকাংশ প্রধান,পঞ্চায়েত সদস্যই এবার পাচ্ছেন না টিকিট। তাঁদের বিরুদ্ধে রিপোর্ট কার্ড যাচ্ছে রাজ্যে।” একইসঙ্গে তিনি বলেন, “দুর্নীতিতে নাম জড়ালেই পদত্যাগ। এমন কারও মাথা নেই যে মুচলেকা দেবে না।”

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপ দলের জন্য ইতিবাচক বলে দাবি মানিকচকের বিধায়কের। তাঁর কথায়, “এটা নিয়ে অক্সিজেন পাবে তৃণমূল। মানুষের কাছে পৌছবে। দলে কে বিরোধিতা করল তাতে যায় আসে না। জেলাশাসকও দুর্নীতিগ্রস্থদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন।”

যদিও ‘নতুন তৃণমূল’ নিয়ে সমালোচনায় নেমেছে বিজেপি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নতুন দল তৈরির দাবিকে কটাক্ষ করে বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, “তৃণমূল তোলাবাজদের দল। নতুন বা পুরনো মূলত সব এক।”