Lok Sabha Polls: পাহাড়ে তৃণমূল-বিজেপির বিরুদ্ধে তৃতীয় ফ্রন্টের প্রার্থী কে? শুক্রর বৈঠকে মিলবে উত্তর?

Lok Sabha Polls: কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন প্রাক্তন মোর্চা নেতা বিনয় তামাং। তাঁকে সাম্ভাব্য প্রার্থী হিসাবেই কাজও শুরু করে দেন তামাংয়ের অনুরাগীরা। এরই মাঝে কংগ্রেসের সঙ্গে সখ্যতা বাড়াতে শুরু করেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড।

Lok Sabha Polls: পাহাড়ে তৃণমূল-বিজেপির বিরুদ্ধে তৃতীয় ফ্রন্টের প্রার্থী কে? শুক্রর বৈঠকে মিলবে উত্তর?
কী ভাবছেন গুরুং? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 10:51 PM

দার্জিলিং: পাহাড়ে তৃণমূল-বিজেপির বিরুদ্ধে তৃতীয় ফ্রন্ট গঠনে এগিয়ে এসেছেন স্বয়ং বিমল গুরুং। কিন্তু, বৃহস্পতিবার মোর্চার ডাকে সর্বদল বৈঠক করেও কোনও সিদ্ধান্তেই পৌঁছাতে পারেনি তৃণমূল-বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলি। এমনটাই খবর সূত্রের। অন্যদিকে কংগ্রেসের প্রতীকে অথবা কংগ্রেসের সমর্থনে নির্দল প্রার্থী খুঁজতে গিয়ে জট আরও জটিল হয়েছে বলেই মত রাজনীতির কারবারিদের। 

কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন প্রাক্তন মোর্চা নেতা বিনয় তামাং। তাঁকে সাম্ভাব্য প্রার্থী হিসাবেই কাজও শুরু করে দেন তামাংয়ের অনুরাগীরা। এরই মাঝে কংগ্রেসের সঙ্গে সখ্যতা বাড়াতে শুরু করেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড। এডওয়ার্ডরা চাইছেন, বিনয় তামাংয়ের বদলে প্রার্থী করা হোক অধ্যাপক মনিশ তামাংকে।  এই মণীষও দিল্লি গিয়ে কংগ্রেসে যোগও দিয়েছেন। মণীষকে প্রার্থী না করলে সেক্ষেত্রে এডওয়ার্ড নিজেও প্রার্থী হতে আগ্রহী। সূত্রের খবর, কিন্তু তাতে আবার অমত রয়েছে বিমল গুরুংয়ের। দিল্লি গিয়েছেন গুরুং নিজেও। মোর্চা নেতারা চাইছেন স্বয়ং গুরুংকে প্রার্থী করা হোক। কিন্তু, জট আরও বেড়েছে। তাতেই দুঃশ্চিন্তায় জেলা কংগ্রেসের নেতারা। এদিকে এখন বিনয় তামাং শিবিরের দাবি, মণীষ তামাং বা এডওয়ার্ড উপযুক্ত প্রার্থী নন। ফলে এই জট ছাড়ানো যায়নি। হাতের রাশ কার্যত আলগা হচ্ছে বুঝেই তাঁরা এমনটা বলছেন বলে মতা রাজনৈতিক বিশেষজ্ঞদের। 

অন্যদিকে বিজেপির বিদ্রোহী বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মও এই তৃতীয় ফ্রন্ট গড়তে ডাকা সর্বদলে গিয়েছিলেন। বৈঠকে সমাধান না মেলায় তিনি জানিয়েছেন আরও বৈঠক করতে হবে। আগামী ৩০ এপ্রিল তিনি মনোনয়ন জমা দেবেন। ঠিক এই পরিস্থিতির মাঝেই শুক্রবার বৈঠকে বসছে মোর্চার কেন্দ্রীয় কমিটি। দিল্লি থেকে ফিরে শুক্রর বৈঠক সেরে নিজের অবস্থান জানাবেন বিমল গুরুং। কিন্তু যা পরিস্থিতি তাতে বিজেপির-তৃণমূলের বিরুদ্ধে তৃতীয় বিকল্প খুঁজতে গিয়ে এখন গোলকধাঁধায় পড়েছেন আঞ্চলিক দলের নেতারাও। বিনয় তামাং, মণীষ তামাং, বিমল গুরুং, অজয় এডওয়ার্ডরা সকলেই প্রার্থী পদের দাবিদার।  ফলে সেসবের মাঝেই আজ গুরুং কী ঘোষণা করেন সেদিকে তাকিয়ে আছেন পাহাড়ের বাসিন্দারাও। নজর রাখছে তৃণমূল-বিজেপিও।