ATM Card: এটিএমে কার্ড বা টাকা আটকে গিয়েছে? এই পদ্ধতিতে উদ্ধার করে নিন নির্ঝঞ্চাটে…

Banking News:

ATM Card: এটিএমে কার্ড বা টাকা আটকে গিয়েছে? এই পদ্ধতিতে উদ্ধার করে নিন নির্ঝঞ্চাটে...
আর সবথেকে খারাপ পরিস্থিতি হল যখন এটিএমে লেনদেন বাতিল দেখাচ্ছে, কিন্তু আপনার ফোন নম্বরের মেসেজ যাচ্ছে যে আপনার ব্যাঙ্ক অ্য়াকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 7:15 AM

নয়া দিল্লি: বর্তমানে অনলাইনেই অধিকাংশ আর্থিক লেনদেন হলেও, বিভিন্ন সময়ে নগদ অর্থেরই প্রয়োজন পড়ে। টাকা তুলতে আমরা এটিএমে যাই, কিন্তু অনেক সময়ই যান্ত্রিক ত্রুটি বা অন্য কোনও সমস্যার কারণে এটিএম থেকে টাকা তুলতে গিয়ে নানা সমস্যার মুখে পড়তে হয়। এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে আপনিও যদি এইরকম নানা সমস্য়ার মুখে পড়েন, তবে সমাধানের পথগুলিও জেনে নিন।

এটিএমে টাকা আটকে গেলে কী করবেন?   

এটিএম থেকে টাকা তোলার সময় সামান্য কয়েক মুহূর্তের জন্যই শাটার খোলে, সেখান থেকে দ্রুত টাকা বের করে নিতে হয়। আপনি যদি এক মুহূর্তও দেরি করেন, তবে এটিএমে টাকা আটকে যেতে পারে। আলতোভাবে টেনে টাকা বের করা সম্ভব হলেও, অনেক সময় বেশি টানা-হ্যাঁচড়া করলে টাকা ছিড়ে যেতে পারে।

এক্ষেত্রে আপনি আরও একবার টাকা তুলতে পারেন, দ্বিতীয়বার এটিএমের শাটার খুললে পুরনো টাকাটিও বের করে নিতে পারবেন। যেভাবেই আপনি এটিএম থেকে টাকা উদ্ধার করুন না কেন, অবশ্যই আপনার ব্য়াঙ্কের স্থানীয় ব্রাঞ্চকে এই বিষয়ে জানান, যাতে ভবিষ্যতে এই সমস্যার সম্মুখীন না হতে হয়।

আপনার অ্যাকাউন্ট থেকে টাকা কেটে গেলেও, যদি এটিএম থেকে টাকা বের না করা হয়?

অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার পরও যদি এটিএম থেকে টাকা বের না হয়, তবে সঙ্গে সঙ্গে আপনার ব্যাঙ্কের ব্রাঞ্চে অভিযোগ জানান। এটিএম থেকে টাকা কেটে নেওয়ার সময়, দিন ও লোকেশন এবং ট্রানজাকশনের স্ক্রিনশটও জমা দিন ব্য়াঙ্কে প্রমাণ স্বরূপ। এক্ষেত্রে ব্যাঙ্ক ৫ দিনের মধ্যেই কেটে নেওয়া টাকা ফেরত দিতে বাধ্য। যদি ৫ দিনের মধ্যে টাকা ফেরত না পান, তবে প্রত্যেকদিন দেরির জন্য ১০০ টাকা করে জরিমানা দিতে বাধ্য ব্যাঙ্ক।