PM Modi’s Fitness Secret: প্রতিদিন ব্রেকফাস্টে কী খান প্রধানমন্ত্রী মোদী? বিল গেটসের কাছে অকপট নমো

PM Modi-Bill Gates: ৭৩ বছর বয়সেও প্রাণপ্রাচুর্যে যে কোনও যুবককে হার মানিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদী। আজও একদেশ থেকে আরেক দেশে ছুটে চলেন তিনি। একইসঙ্গে ৪টি শহরে বিভিন্ন ইভেন্টে যোগ দেন। রাজনৈতিক কাজকর্ম হোক বা দলীয় কাজকর্ম অথবা কূটনৈতিক আলাপচারিতা- নাগাড়ে করে চলেন তিনি। একদিন বিশ্রামও নেন না। তবু তাঁর মুখে ক্লান্তির ছাপ নেই।

PM Modi's Fitness Secret: প্রতিদিন ব্রেকফাস্টে কী খান প্রধানমন্ত্রী মোদী? বিল গেটসের কাছে অকপট নমো
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ধনকুবের বিল গেটস।
Follow Us:
| Updated on: Mar 31, 2024 | 1:55 AM

নয়া দিল্লি: বয়স ৭৩ বছর পেরিয়েছে। কিন্তু, প্রাণপ্রাচুর্যে আজও যে কোনও যুবককে হার মানিয়ে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদী। আজও একদেশ থেকে আরেক দেশে ছুটে চলেন তিনি। একইসঙ্গে ৪টি শহরে বিভিন্ন ইভেন্টে যোগ দেন। রাজনৈতিক কাজকর্ম হোক বা দলীয় কাজকর্ম অথবা কূটনৈতিক আলাপচারিতা- নাগাড়ে করে চলেন তিনি। একদিন বিশ্রামও নেন না। তবু তাঁর মুখে ক্লান্তির ছাপ নেই। যা দেখে হতবাক হয়ে যান অনেকেই। সকলেরই প্রশ্ন, প্রধানমন্ত্রীর এই ফিটনেসের রহস্য কী?  এবার ধনকুবের বিল গেটসের সঙ্গে আলাপচারিতায় নমো অকপটে জানালেন তাঁর ফিট থাকার রহস্য।

শনিবারে এই বিষয়ে এক ভিডিও প্রকাশ করছেন স্বয়ং মোদীজি। সেখানে দেখা যাচ্ছে, মার্কিন সেলেব শেফ বার্ণথ ধনকুবের বিল গেটসকে বাজরার রুটি তৈরি শেখাচ্ছেন। বলা বাহুল্য, বাজরার রুটি নরেন্দ্র মোদীর অতি প্রিয় খাবার।

ধনকুবের বিল গেটসের কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ফিট থাকার রহস্য নিজেই ফাঁস করেছেন। ব্যক্তিগতভাবে তিনি নিরামিষাশী। বিদেশে গেলেও তাঁর সঙ্গে তাঁর ব্যক্তিগত রাঁধুনি থাকেন। অত্যন্ত সাত্ত্বিক জীবনযাপন করেন নমো।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিন শুরু হয় যোগব্যায়াম দিয়ে। তারপর সূর্য প্রণাম। সকাল ৯ টার মধ্যে প্রাতঃরাশ সেড়ে ফেলেন তিনি। প্রাতঃরাশে থাকে নানান ফল ও ফলের রস। তার সঙ্গে হিমাচলি বিশেষ মাশরুম ও ড্রামস্টিক পরোটা। এছাড়া তাঁর খুব প্রিয় সাদা ধোকলা ও খিচুড়ি।

মিলেট বা বাজরার রুটিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর খুব প্রিয়। এবার বিল গেটসকেও তিনি এই রুটি খাওয়ার অনুরোধ জানালেন।