Ministry of Railway Recruitment 2023: ৪৪ হাজার টাকা থেকে বেতন শুরু, রেলে চাকরির এই দারুণ সুযোগ হাতছাড়া করবেন না কিছুতেই

Ministry of Railway Recruitment 2023: এই শূন্য়পদে যারা আবেদন করতে আগ্রহী, তাদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্য়াপ্লিকেশন বা ইনফরমেশন টেকনোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। 

Ministry of Railway Recruitment 2023: ৪৪ হাজার টাকা থেকে বেতন শুরু, রেলে চাকরির এই দারুণ সুযোগ হাতছাড়া করবেন না কিছুতেই
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 7:30 AM

নয়া দিল্লি: সরকারি চাকরি করতে আগ্রহী যারা, তাদের জন্য রয়েছে দারুণ খবর। কেন্দ্রীয় রেল মন্ত্রক দিচ্ছে কর্মসংস্থানের দারুণ সুযোগ। রেলওয়ে মন্ত্রকের তরফে জানানো হয়েছে, অ্যাসিস্টেন্ট প্রোগ্রামার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি রেলওয়ে মন্ত্রকের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করে বিস্তারিত তথ্য জানতে পারেন।

রেল মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ১২টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। অ্যাসিস্টেন্ট প্রোগ্রামার পদে কর্মী নিয়োগ করা হবে। এই শূন্য়পদে যাদের নিয়োগ করা হবে, তাদের পোস্টিং নয়া দিল্লিতে হবে। মোট তিন বছরের জন্য় চুক্তির ভিত্তিতে এই শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

বয়সসীমা-

রেল মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই শূন্যপদে আবেদন করার ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৫৬ বছর হতে পারবে।

বেতন-

এই শূন্যপদে যাদের নিয়োগ করা হবে, তাদের ন্য়ূনতম বেতন ৪৪ হাজার ৯০০ টাকা হবে। সর্বোচ্চ ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্য়তা-

এই শূন্য়পদে যারা আবেদন করতে আগ্রহী, তাদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্য়াপ্লিকেশন বা ইনফরমেশন টেকনোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।  এছাড়া সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বি.ই বা বি.টেক ডিগ্রি থাকলে, তারাও আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি-

এই শূন্যপদে অফলাইনে আবেদন করা যাবে। এর জন্য রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনপত্র পূরণ করে, প্রয়োজনীয় নথি সহ ডেপুটি সেক্রেটারি, রুম নং-১১০ সি, রেল ভবন, রাইসিনা রোড, নয়া দিল্লি-১১০০০১ – এই ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।