WBBSE Madhyamik 10th Class Result 2024: ভোট শেষ হওয়ার আগেই ‘ফল’, কোন কেন্দ্র টেক্কা দিল মাধ্যমিকে

WBBSE Madhyamik 10th Class Result 2024: সাত দফায় ভোট হচ্ছে রাজ্য়ে। কোন দফায় কোন কেন্দ্রে ভোট, সেই তথ্য আগেই প্রকাশ্যে এসেছে। তবে মাধ্যমিকের ফলের নিরিখে, কে পিছিয়ে পড়ল জেনে নিন।

WBBSE Madhyamik 10th Class Result 2024: ভোট শেষ হওয়ার আগেই 'ফল', কোন কেন্দ্র টেক্কা দিল মাধ্যমিকে
কেন্দ্রের নিরিখে মাধ্যমিকের ফলাফলImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 1:41 PM

কলকাতা: লোকসভা নির্বাচন চলছে দেশ জুড়ে। তার মাঝেই প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। বাংলায় দু দফা ভোট হয়েছে সবেমাত্র, এখনও বাকি ৫ দফা। কেন্দ্রের নিরিখে ফলাফলে কে এগিয়ে গেল?

‘প্রথম দফা’ অর্থাৎ কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের ২ জন রয়েছে মেধাতালিকায়?

কোচবিহারের রামভোলা হাইস্কুলের চন্দ্রচূড় সেন রয়েছে প্রথম স্থান, কোচবিহারের আসিফ কামাল রয়েছে সপ্তম স্থানে। জলপাইগুড়ি জেলার কারও নাম নেই মেধাতালিকায়, নাম নেই আলিপুরদুয়ারের কারও।

দ্বিতীয় দফার কেন্দ্রগুলি হল দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট। ৮ জন রয়েছে মেধাতালিকায়?

এর মধ্যে বালুরঘাট থেকে বালুরঘাট হাই স্কুলের ছাত্র উদয়ন প্রসাদ পেয়েছে তৃতীয় স্থান। ওই স্কুলেরই কৃষাণু সাহা পেয়েছে ষষ্ঠ স্থান, আবৃত্তি ঘটক পেয়েছে সপ্তম স্থান, রৌণক ঘোষ পেয়েছে নবম স্থান। বালুরঘাট গার্লস হাইস্কুলের অর্পিতা ঘোষ রয়েছে সপ্তম স্থানে। দক্ষিণ দিনাজপুর জেলার বাউল পরমেশ্বর হাইস্কুলের ছাত্রী অস্মিতা চক্রবর্তী রয়েছে নবম স্থানে। রায়গঞ্জ রায়গঞ্জ গার্লস হাইস্কুল পড়ুয়া ভৌমি সরকার রয়েছে দশম স্থানে।

তৃতীয় দফায় মালদহ উত্তর, দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ। ৪ জন রয়েছে মেধাতালিকায়

ষষ্ঠ স্থানে রয়েছে মালদহের মোহামপুর এইচএসএসবি হাইস্কুলের ছাত্র মহম্মদ সাহাবুদ্দিন আলি। ওই স্কুলের আরও দুই ছাত্র বিশাল চন্দ্র মণ্ডল ও আমিনুল ইসলাম রয়েছে নবম স্থানে, আর দশম স্থানে রয়েছে ওই স্কুলের বিশাল মণ্ডল। জঙ্গিপুর বা মুর্শিদাবাদ থেকে কারও নাম নেই মেধাতালিকায়।

চতুর্থ দফা- বহরমপুর, কৃষ্ণনগর, রাণাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর, বীরভূম। ১০ জন রয়েছে মেধাতালিকায়।

বীরভূমের ইলমবাজার থেকে পুস্পিতা বাঁসুরি রয়েছে তৃতীয় স্থানে, সিউড়ির সরোজিনী দেবী শিশু মন্দিরের ছাত্রী আরত্রিক শ রয়েছে সপ্তম স্থানে, সাঁইথিয়া টাউন হাইস্কুলের ছাত্র চন্দ্রদীপ দাস। পূর্ব বর্ধমানের অর্ঘ্যদীপ বসাক রয়েছে পঞ্চম স্থানে। সপ্তম স্থানে রয়েছে ওই জেলার ইন্দ্রানী চক্রবর্তী ও দেবজ্যোতি ভট্টাচার্য। পূর্ব বর্ধমান থেকে তিন জন রয়েছে দশম স্থানে- অনীশ কোনার, অর্ণব দাস ও সম্পূর্ণা তাহ। আর কৃষ্ণনগর থেকে একজনই রয়েছে মেধাতালিকায়, কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের ছাত্র ঋদ্ধি মল্লিক

পঞ্চম দফা- বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, শ্রীরামপুর, হুগলি, উলুবেড়িয়া, আরামবাগ। ৩ জন রয়েছে মেধাতালিকায়।

বনগাঁ ও ব্যারাকপুর থেকে কারও নাম নেই মেধাতালিকায়। হুগলির তপজ্যোতি মণ্ডল রয়েছে চতুর্থ স্থানে, হাওড়ার অরণ্যদেব বর্মণ রয়েছে নবম স্থানে, হুগলির নীলঙ্কন মণ্ডল রয়েছে দশম স্থানে।

ষষ্ঠ দফা- তমলুক, কাঁথি, ঝাড়গ্রাম, ঘাটাল, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও বিষ্ণুপুর। ১৫ জন রয়েছে মেধাতালিকায়।

পূর্ব মেদিনীপুরের দুই কেন্দ্র হল তমলুক, কাঁথি। ওই জেলার দুজন রয়েছে সপ্তম স্থানে। জ্ঞানদীপ বিদ্যাপীঠের ছাত্র সুপম কুমার রায় ও বিবেকানন্দ মিশন আশ্রমের কৌস্তভ মাল। ওই জেলার তিনজন রয়েছে নবম স্থানে- সায়ক শাসমল, সাগর জানা ও সাগ্নিক ঘটক। দশম স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুরের ঋতম দাস।

মেদিনীপুরের কৌস্তভ সাহু রয়েছে ষষ্ঠ স্থানে, তনুকা পাল রয়েছে অষ্টম স্থানে। মেদিনীপুর কলেজিয়েট হাইস্কুলের ছাত্র ধৃতিমান পাল রয়েছে নবম স্থানে। ঝাড়গ্রামের অন্বেষা ঘোষও রয়েছে নবম স্থানে। দশম স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুরের অগ্নিভ পাল।

পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু রয়েছে দ্বিতীয় স্থানে।

নবম স্থানে রয়েছে বাঁকুড়ার অরুণিমা চট্টোপাধ্যায়। দশম স্থানে রয়েছে ওই জেলার সৌভিক দত্ত, সৌমিক খান ও সৌম্যদীপ মণ্ডল।

সপ্তম দফা- দমদম, বারাসত, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর,কলকাতা দক্ষিণ ও কলকাতা উত্তর। ১০ জন রয়েছে মেধাতালিকায়।

জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার কেন্দ্র দক্ষিণ ২৪ পরগনার মধ্যে পড়ে। এই জেলা থেকেই মেধাতালিকায় জায়গা পেয়েছে সবথেকে বেশি পড়ুয়া। – তৃতীয় স্থানে রয়েছে নৈঋত পাল। সপ্তম স্থানে রয়েছে আলেখ্য মাইতি। নবম স্থানে রয়েছে ঋতব্রত নাথ, ঋত্বিক দত্ত ও সায়নদীপ মান্না। দশম স্থানে রয়েছে শুভ্রকান্তি জানা ও ইশান বিশ্বাস।

দমদম কেন্দ্রের অন্তর্গত দুটি স্কুল থেকে স্বর্ণালী ঘোষ ও প্রাঞ্জল গঙ্গোপাধ্যায় রয়েছে দশম স্থানে। আর কলকাতা থেকে শুধুমাত্র সোমদত্তা সামন্ত রয়েছে দশম স্থানে।