Chattisgarh Assembly Election Result 2023 Updates: ছত্তীসগঢ়ে ৫৪টি আসনে এগিয়ে জয় নিশ্চিত করল বিজেপি

Chattisgarh Election Results 2023: হাড্ডাহাড্ডি লড়াইয়ে শুরু থেকেই অল্প ব্যবধানে হলেও লিড ধরে রেখেছিল কংগ্রেস। কিন্তু বেলা বাড়তেই খেলা ঘুরতে শুরু করেছে। কংগ্রেস কি পারবে নিজেদের ক্ষমতা ধরে রাখতে? ছত্তীসগঢ়ে জনমতের প্রাথমিক ট্রেন্ড কিন্তু বলছে, লড়াই মোটেই সহজ হচ্ছে না কংগ্রেসের জন্য।

Chattisgarh Assembly Election Result 2023 Updates: ছত্তীসগঢ়ে ৫৪টি আসনে এগিয়ে জয় নিশ্চিত করল বিজেপি
ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচন ফলাফলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 7:07 PM

ছত্তীসগঢ়: ৯০ আসনের ছত্তীসগঢ় বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য দরকার ৪৬টি আসন। সকাল থেকেই কাঁটায় কাঁটায় টক্কর চলছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শুরু থেকেই অল্প ব্যবধানে হলেও লিড ধরে রেখেছিল কংগ্রেস। কিন্তু বেলা বাড়তেই খেলা ঘুরতে শুরু করেছে। কংগ্রেস কি পারবে নিজেদের ক্ষমতা ধরে রাখতে? ছত্তীসগঢ়ে জনমতের প্রাথমিক ট্রেন্ড কিন্তু বলছে, লড়াই মোটেই সহজ হচ্ছে না কংগ্রেসের জন্য। সমানে সমানে টক্কর দিচ্ছে বিজেপি। ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে। এখন দেখার শেষ পর্যন্ত কংগ্রেসের হাতেই থাকে ছত্তীসগঢ়ের কুর্সি? নাকি চওড়া হাসি ফুটবে বিজেপির মুখে।

সর্বশেষ আপডেট উপরে –

  1. ছত্তীসগঢ়ে ৫৪টি আসনে জয়ী বিজেপি। কংগ্রেস পেয়েছে ৩৬টি আসন।
  2. মেজরিটি মার্ক ছাপিয়ে অনেকটা এগিয়ে রয়েছে বিজেপি। বিভিন্ন কেন্দ্রের গণনার চূড়ান্ত ফলও আসতে শুরু করে দিয়েছে। সর্বশেষ আপডেট অনুযায়ী, ১৯টি আসনে ইতিমধ্যেই জয়ী বিজেপি। এগিয়ে আরও ৩৭টি আসনে। কংগ্রেস এখনও পর্যন্ত জিতেছে ১০ আসনে। এগিয়ে আরও ২৪টি কেন্দ্রে।
  3. সময়ের সঙ্গে সঙ্গে ব্যবধান বাড়াচ্ছে বিজেপি। লেটেস্ট আপডেট অনুযায়ী, ৫৬টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস এগিয়ে রয়েছে ৩১টি আসনে।
  4. শুরুর দিকে পিছিয়ে থাকলেও, বেলা বাড়তেই দুর্দান্ত কামব্যাক বিজেপির। কংগ্রেসকে পিছনে ফেলে অনেকটা এগিয়ে পদ্ম শিবির। ৯০ আসনের বিধানসভায় মেজরিটি মার্ক ৪৬। সংখ্যাগরিষ্ঠতার টার্গেট ছাপিয়ে ৪৯ আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে ৩৯ আসনে। ছত্তীসগঢ়ের বিদায়ী মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল সর্বশেষ আপডেট অনুযায়ী এগিয়ে রয়েছেন ১৪ হাজার ৫৩৭ ভোটে। কিন্তু বাঘেলের ডেপুটি, রাজ্যের বিদায়ী উপমুখ্যমন্ত্রী টিএস সিং দেও পিছিয়ে রয়েছেন সাত হাজার ভোটে।
  5. প্রাথমিক ট্রেন্ড প্রকাশ্যে আসতেই উচ্ছ্বাস বিজেপিতে। ছত্তীসগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা রমন সিং বলছেন, “ট্রেন্ড থেকেই স্পষ্ট জনমতের সমর্থন রয়েছে বিজেপির দিকেই। মানুষের ক্ষোভ, রাগের প্রতিফলন হয়েছে ভোটে। তিন রাজ্যেই (রাজস্থান, ছত্তীসগঢ়, মধ্য প্রদেশ) সরকার গঠন করবে বিজেপি।”

  6. সকাল থেকে লিড ধরে রাখলেও, লেটেস্ট ট্রেন্ড বলছে কংগ্রেসকে পিছনে ফেলে দিয়েছে বিজেপি। সরকার গড়তে দরকার ৪৬টি আসন। আর সর্বশেষ ট্রেন্ডে দেখা যাচ্ছে, কংগ্রেস এগিয়ে রয়েছে ৩৯টি আসন ও বিজেপি এগিয়ে থাকছে ৪৯টি আসনে। অন্যান্যরা পেয়েছে ২টি আসন।
  7. ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এগিয়ে রয়েছেন পাটান বিধানসভা কেন্দ্র থেকে। শুরুতে পিছিয়ে থাকলেও, লেটেস্ট আপডেট অনুযায়ী, সামান্য ব্যবধানে বিজেপির বিজয় বাঘেলকে পিছনে ফেলে দিয়েছেন তিনি।
  8. সকালের প্রাথমিক ট্রেন্ডে ছত্তীসগঢ়ে সামান্য লিডে এগিয়ে কংগ্রেস। তবে ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে বিজেপি। ৪৬টি আসনে এগিয়ে কংগ্রেস। বিজেপি এগিয়ে ৩০টি আসনে।