শাহরুখ দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় ইংরেজিতে পান ৫১ নম্বর, হাসাহাসি করেন স্কুল পড়ুয়ারা

Shahrukh Khan: দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সময় দ্বাদশ শ্রেণির মার্কশিট জমা করেছিলেন শাহরুখ। ২০১৭ সালে মার্কশিটের কপি ভাইরাল হয়। শাহরুখের দিল্লি বিশ্ববিদ্যালয়ের ফর্মটিও ভাইরাল হয় নেটমাধ্যমে। এক ব্যক্তি মার্কশিট এবং ফর্ম--দুটিই ভাইরাল করে দিয়েছিলেন ফেসবুকে।

শাহরুখ দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় ইংরেজিতে পান ৫১ নম্বর, হাসাহাসি করেন স্কুল পড়ুয়ারা
শাহরুখ খান।
Follow Us:
| Updated on: Apr 16, 2024 | 1:40 PM

দিল্লির সেন্ট কলম্বাস হাইস্কুলে পড়তেন কিং খান শাহরুখ। আইসিএসসি বোর্ডের স্কুল। লেখাপড়ায় বেশ ভাল ছিলেন তিনি। কিন্তু প্রমাণ না থাকলে, অনেকে বিশ্বাস করতে চান না। কয়েক বছর আগেই ভাইরাল হয়েছিল শাহরুখের মার্কশিট। সেই মার্কশিটে কিং খানের ইংরেজির প্রাপ্য নম্বর দেখে হাসাহাসির রোল উঠেছিল ছাত্রছাত্রীদের মধ্যে।

দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সময় দ্বাদশ শ্রেণির মার্কশিট জমা করেছিলেন শাহরুখ। ২০১৭ সালে মার্কশিটের কপি ভাইরাল হয়। শাহরুখের দিল্লি বিশ্ববিদ্যালয়ের ফর্মটিও ভাইরাল হয় নেটমাধ্যমে। এক ব্যক্তি মার্কশিট এবং ফর্ম–দুটিই ভাইরাল করে দিয়েছিলেন ফেসবুকে। মার্কশিটে দেখা যায় ক্লাস ইলেভেন-টুয়েল্ভে চারটি বিষয় নিয়ে লেখাপড়া করেছিলেন শাহরুখ-ইলেকট্রনিক্স, অঙ্ক, ফিজ়িক্স কিংবা পদার্থ বিজ্ঞান, এবং ইংরেজি। ইলেকট্রনিক্সে ৯২ নম্বর পেয়েছিলেন কিং খান, অঙ্কে পেয়েছিলেন ৭৮, ফিজ়িক্সে ৭৮ এবং ইংরেজিতে ৫১। শাহরুখের ইংরেজির নম্বর দেখে ফেসবুকে স্কুল পড়ুয়ারা হাসাহাসিও করেছিল সেই সময়। বলেছিল, “এ মা! সারাক্ষণই ইংরেজিতে কথা বলেন, এত কম নম্বর পেয়েছিলেন।”

এই খবরটিও পড়ুন

কিন্তু যতই যাই হোক, ইংরেজিতে কম নম্বর পেলেও ইলেকট্রনিক্সে শাহরুখের প্রাপ্য ৯২ নম্বর দেখে অনেকেই অভিভূত হয়েছেন। দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা দেওয়ার ঠিক আগেই প্রয়াত হয়েছিলেন তাঁর বাবা। পিতৃবিরোগের যন্ত্রণা বুকে চেপে ধরেই পরীক্ষায় বসেছিলেন কিং খান।