New Bengali Serial: নতুন ধারাবাহিকে ‘মিনু’ হয়ে ওঠার গল্প জানালেন দিয়া বসু

New Bengali Serial: দিয়াকে দেখা গিয়েছিল 'জীবন সাথী' মেগা ধারাবাহিকে। সেখানে তাঁর প্রিয়ম চরিত্রটিও ছিল একজন লড়াকু মেয়ের। দিয়া কি লড়াকু মেয়ের চরিত্রে অভিনয় করতে ভালবাসেন?

New Bengali Serial: নতুন ধারাবাহিকে 'মিনু' হয়ে ওঠার গল্প জানালেন দিয়া বসু
দিয়া বসুর ক্যানিংয়ের মেয়ে মিনু হয়ে ওঠার গল্প
Follow Us:
| Updated on: Aug 12, 2022 | 7:12 AM

সাধারণ থেকে অসাধারণ হওয়ার গল্প বলতে আসচ্ছে ‘মিনু’। কে এই মিনু? ইতিমধ্যেই দর্শকের পরিচয় হয়েছে মিনুর সঙ্গে টেলিভিশনের পর্দায়। ক্যানিংয়ের মেয়ে মিনু। মানুষের আপদে-বিপদে যে পাশে দাঁড়ায়। “কেউ বিপদে পড়েছে, তার পাশে দাঁড়াতে গিয়ে আমার কোনও সমস্যা হতে পারে, সেটাও মিনু ভাবে না। প্রতিবাদ করতে হবে মানে করতে হবে, এমনই চরিত্র মিনুর”, নিজের চরিত্র সম্পর্কে এই বিশ্লেষণ দিয়া বসুর। হ্যাঁ, তিনি পর্দায় ক্যানিংয়ের মিনু। এর আগে দিয়াকে দেখা গিয়েছিল ‘জীবন সাথী’ মেগা ধারাবাহিকে। সেখানে তাঁর প্রিয়ম চরিত্রটিও ছিল একজন লড়াকু মেয়ের। দিয়া কি লড়াকু মেয়ের চরিত্রে অভিনয় করতে ভালবাসেন?TV9 বাংলার তরফ থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে নিজের চরিত্র নিয়ে যা বললেন দিয়া,  “ঠিক লড়াকু বলব না, তবে হ্যাঁ চরিত্রের মধ্যে ‘স্ট্রং’ কিছু না থাকলে কাজ করতে ভাল লাগে না। এক ধরনের চরিত্র পছন্দ নয়। প্রিয়ম লড়েছে নিজের অধিকারের জন্য, মিনুর লড়াই সমাজে, বিশেষ করে তার আসেপাশের পীড়ীত মানুষগুলোর জন্য”।

ইতিমধ্যে ধারাবাহিকের প্রোমো থেকে জানা গিয়েছে, ক্যানিংয়ের সাধারণ মেয়ে থেকে তিনি উঠে যাবেন রাজনীতির মঞ্চে। এই রাজনৈতিক চরিত্রে অভিনয় করার জন্য একজন না একাধিক মহিলা রাজনৈতিক ব্যক্তিত্বকে তিনি আদর্শ করছেন, এই প্রশ্নের উত্তর সোজা সাপ্টা উত্তর দিয়ার, “ওই চরিত্রটা শুরু হতে সময় আছে। শুধু প্রোমোর জন্য করা। ওটা নিয়ে এখনই ভাবছি না। এখন আমার পুরো ধ্যান-জ্ঞান মিনু হয়ে ওঠায়”।

মিনু হয়ে উঠতে কী করছেন তিনি? জানালেন, ক্যানিোয়ের মানুষ জনের সঙ্গে দেখা করেছেন, দেখেছেন কেমন ভাবে তাঁরা কথা বলেন, বডি ল্যাঙ্গুয়েজ কেমন, সব খুঁটিয়ে নজর করছেন। এছাড়া অভিনেত্রী, নাট্যব্যক্তিত্ব খেয়ালী দস্তিদারের কাছে ওয়ার্কশপও করেছে। অর্থাৎ দিয়া নিজেকে পুরো ভেঙে ফেলে মিনু হয়ে উঠতে চেষ্টা করছেন। বাস্তবের দিয়ার সঙ্গে মিনুর কতটা মিল রয়েছে, বা মিনু কতটা প্রভাব ফেলছে তাঁর জীবনে? দিয়ার মতে, “আমি প্রতিবাদ করি। তবে মিনুর মতো কোনও কিছু না ভেবেই ঝাঁপিয়ে পড়ি না। আর মিনু চরিত্রটি করতে গিয়ে সাধারাণ মানুষের প্রত্যেক দিনের লড়াইটা জানতে পেরেছি। যখন ক্যানিংয়ের মানুষদের সঙ্গে কথা বলেছি, দেখেছি প্রতিদিনের তাঁরা কত কষ্ট করে”।

প্রোমোতে দেখা গিয়েছে দীপঙ্কর দে রয়েছেন এই মেগা ধারাবাহিকে। এর আগের সিরিয়ালেও দিয়া কাজ করছেন দীপঙ্কর দে সঙ্গে। “হ্যাঁ ড্যাডা রয়েছে। একদিন শুটিং করেছি। সেদিন অবশ্য বেশি কথা হয়নি। শরীর কেমন আছে জেনেছি। তবে আবার কাজ করব ওঁর সঙ্গে। কত গল্প, কত কিছু শেখা যায় তাঁর কাছ থেকে,” প্রশ্ন শুনেই উত্তর দিয়ার। আগের মেগায় ড্যাডা বলে ডাকতেন চরিত্রের জন্য। আজও ওই ডাকটাই রয়েছে গিয়েছে তাঁর কাছে। ২২ অগস্ট থেকে শুরু হবে মিনুর পথ চলা। সেই প্রবল ব্যস্ত শুটিংয়ে। তার ফাঁকেই ফোনের ওপার থেকে দিয়া থেকে মিনু হওয়ার গল্প জানিয়ে গেলে তিনি।