Summer Fitness: হাঁসফাঁস গরমে থাকুন ফিট,টিপস দিলেন নীল, দিব্যজ্যোতি ও শন

Summer Fitness: নিজেকে ফিট রাখতে গিয়ে ক্লান্ত হয়ে পড়ছেন। ভাবছেন ধুর ফিট থেকে আর কাজ নেই। বরং ঘর ঠাণ্ডা করার মেশিনটা চালিয়ে বিশ্রাম নিলেই ভাল হয়।

Summer Fitness: হাঁসফাঁস গরমে থাকুন ফিট,টিপস দিলেন নীল, দিব্যজ্যোতি ও শন
নীল, দিব্যজ্যোতি, শনের গরমে ফিট থাকার টিপস (গ্রাফিক্স-অভীক দেবনাথ)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 10:32 AM

সবে চৈত্রের মাঝ। এর মধ্যেই নাজেহাল শহরবাসী। ভ্যাপসা গরম, হাঁসফাঁস অবস্থা। নিজেকে ফিট রাখতে গিয়ে ক্লান্ত হয়ে পড়ছেন। ভাবছেন ধুর ফিট থেকে আর কাজ নেই। বরং ঘর ঠাণ্ডা করার মেশিনটা চালিয়ে বিশ্রাম নিলেই ভাল হয়। আর সঙ্গে যদি পাওয়া যায় কোনও কোল্ড ড্রিংক, তাহলে তো কোনও কথাই নেই। আবার উল্টোদিকে এ-ও ভাবছেন সাধের জামাকাপড় গুলো তো ছোট হয়ে যাবে। তাহলে উপায় কী? উপায় বাতলালেন আপনার প্রিয় টেলিভিশন-অভিনেতারা।

নীল ভট্টাচার্য্য

আমার মনে হয় এই তীব্র দাবদাহে শরীরকে আর্দ্র রাখা সব থেকে গুরুত্বপূর্ণ। যত পরিমাণে জল খাওয়া যায়, ততটাই ভাল। আমি নিজের সকাল শুরু করি ডাবের জল দিয়ে। আমার মনে হয় ডাবের জলের কোনও বিকল্প নেই। সূর্য ডোবার আগে পর্যন্ত আমরা যে কোনও সময় ডাবের জল খেতে পারি। আর তা ছাড়া যেহেতু প্রচণ্ড গরম, তা-ই মশলাদার খাবার এড়িয়ে চলাই ভাল। স্টু, স্যুপ, সেদ্ধ জাতীয় খাবার খাওয়া দরকার। দই-চিঁড়ে, জল-মুড়ি… শরীর ঠাণ্ডা করার জন্য এই খাবারগুলো খাওয়া খুবই উপকারি। এই গরমে নিজেদের ডায়েটে এই খাবারগুলো রাখাই যায়। আর সবার শেষে একটাই কথা বলতে চাই, ফলের থেকে বড় বন্ধু আর কেউ হতে পারে না। দিনের যে কোনও সময় অল্প ফল খেয়ে নিলেই শরীর ভাল থাকবে।

দিব্যজ্যোতি দত্ত

ভ্যাপসা গরমে শরীর শুকিয়ে গেলে মুশকিল। তা-ই সবার প্রথমে যেটা মাথায় রাখা উচিত সারাক্ষণ নিজের সঙ্গে জল রাখা দরকার। গরম কালে হাঁটলে, এসি থেকে বেরোলে প্রচুর ঘাম ঝরে। তা বলে পুরো বোতল একেবারে খেয়ে নিলাম তাহলে হবে না। পরিমাণ মতো জল খাওয়া প্রায়োরিটি। আর যতটা পারা যায় শাক সবজি নিজেদের ডায়েটে রাখা উচিৎ। আমি সব কিছুই পরিমাণ মতো খাই।

শন বন্দ্যোপাধ্যায়

গরমে আমি খুব একটা খেতে পারি না। সারা বছর আমার ডায়েট মোটামুটি একই থাকে। তবে গরমে আমি পরিমাণটা কমিয়ে দিই। চর্বি ছাড়া মাংস যেমন চিকেন ব্রেস্ট, মাছ খাই। পনির আমি বেশ পছন্দ করি। এছাড়া প্রচুর শাক-সবজি তো থাকেই। তবে আমার মনে হয় এই গরমে প্রচুর ফল খাওয়া উচিৎ। বিশেষত যে ফল গুলোতে জলের পরিমাণ বেশি থাকে। যেমন তরমুজ, ফুটি, আনারস এই জাতীয় ফল থাকে আমার ডায়েটে। গরমে নিজেকে আর্দ্র রাখার জন্য জল খাওয়ার পরিমাণটা বাড়ানো দরকার।

আরও পড়ুন:Abhishek Chatterjee: অভিষেকের গালে চুম্বন, বুঝতে পারলেন না স্ত্রী সংযুক্তা, ইসমার্টা জোরি-র ঝলকে চোখ ভিজল ভক্তদের

আরও পড়ুন:Viral Video: জল্পনাই কী হল সত্যি, পবনদীপেই ভালবাসা খুঁজে পেলেন অরুণিতা, সাক্ষী ভাইরাল ভিডিয়ো