Srijit Mukherji: ‘সার্বিকভাবে অনীকদার ‘ভূতের ভবিষ্যৎ’ই আমার প্রিয় থাকবে…’, ‘অপরাজিত’ দেখে বলেছেন সৃজিত মুখোপাধ্যায়

Srijit Mukherji: 'সার্বিকভাবে অনীকদার 'ভূতের ভবিষ্যৎ'ই আমার প্রিয় থাকবে...', 'অপরাজিত' দেখে বলেছেন সৃজিত মুখোপাধ্যায়
সৃজিত মুখোপাধ্যায়।

Supporting Bengali Films: কিন্তু 'অপরাজিত'ই সৃজিতকে ব্যক্তিগতভাবে অনুপ্রাণিত করবে।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

May 14, 2022 | 9:19 AM

বাংলা ছবির পাশে আছেন সৃজিত মুখোপাধ্যায়। তেমনটাই ফের আভাস মিলল তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে। ১৩ মে, অর্থাৎ গত শুক্রবার মুক্তি পেয়েছে অনীক দত্তর নতুন ছবি ‘অপরাজিত’। সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ তৈরি করার ঘটনা নিয়ে তৈরি হয়েছে এই ছবি। মানিকবাবুর জন্ম শতবার্ষিকীতে এটাই তাঁর একনিষ্ঠ ভক্ত অনীক দত্তর শ্রদ্ধার্থ। ছবিতে ‘পথের পাঁচালী’র বেশকিছু দৃশ্য পুনরায় নির্মাণ করেছেন অনীক। সত্যজিতের আদলে তৈরি অপরাজিত রায়ের চরিত্রে অভিনয় করেছেন জিতু কামাল। তাঁকে দেখতেও লেগেছে হুবহু সত্যজিৎ রায়ের মতো। এর কৃতিত্ব পেয়েছেন মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু। ছবি দেখে অনেকেই অনেক মতামত দিয়েছেন। ১৩ মে এলগিন রোডের নামী শপিং মলের মাল্টিপ্লেক্সে হয়ে যাওয়া ছবির প্রিমিয়ারে এসেছিলেন সৃজিত। ছবি দেখার পর তিনি তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। কী লিখেছেন তিনি:

সৃজিত তাঁর ফেসবুক ওয়ালে লিখেছেন:

“ওয়েব সিরিজ়ের রিসার্চ করতে গিয়ে প্রত্যেক খুঁটিনাটি ঘটনার কথা আমার মনে আছে। কিন্তু দারুণ নিপুণতার সঙ্গে যখন সেটিকে উপস্থাপনা করা হয় গায়ে কাঁটা দেয়। এটাই সত্যজিৎ রায়ের জাদু। তাঁর নির্মিত ছবি ‘পথের পাঁচালী’র জাদু সে রকমই। সে রকমই জাদু আছে অনীক দত্তর ‘অপরাজিত’ ছবির কাস্টে। কস্টিউম ডিজ়াইন থেকে শুরু করে ছবির সিনেম্যাটোগ্রাফি, প্রোডাকশন ডিজ়াইন, নেপথ্য সঙ্গীত, চিত্রনাট্য, দারুণ ছবি তৈরি করেছেন পরিচালক। কিন্তু তাও বলব, সার্বিকভাবে অনীকদার ‘ভূতের ভবিষ্যৎ’ই আমার প্রিয় থাকবে। কিন্তু অপরাজিত আমাকে অনুপ্রাণিত করবে ব্যক্তিগতভাবে, এ বিষয়ে কোনও সন্দেহ নেই।”

এই খবরটিও পড়ুন

‘অপরাজিত’ ছবিটি নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে বিতর্ক। পশ্চিমবঙ্গের সরকারি হল ‘নন্দন’-এ জায়গা পায়নি ছবি। যে নন্দনের উদ্বোধন করেছিলেন সত্যজিৎ রায় নিজে। যে নন্দরের লোগোটিও তাঁরই ডিজ়াইন করা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA