Indrashis Acharya’s film Niharika: ইন্দ্রাশিস আচার্যের ছবি ‘নীহারিকা’ চলল বিদেশে

Indrashis Acharya's film Niharika: সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘ভয়’ উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে ছবি করেছেন ইন্দ্রাশিস। ‘বিলু রাক্ষস’, ‘পার্সেল’, ‘পিউপা’ ছবির পরিচালক জানালেন, তিনি তাঁর এই চতুর্থ ছবিটি জনসাধারণের টাকা নিয়ে করেছেন।

Indrashis Acharya's film Niharika: ইন্দ্রাশিস আচার্যের ছবি ‘নীহারিকা’ চলল বিদেশে
পরিচালক ইন্দ্রাশিস আচার্যের ছবি 'নীহারিকা' প্রিমিয়ার হতে চলেছে বিদেশের মাটিতে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 12:52 PM

পরিচালক ইন্দ্রাশিস আচার্যের ছবি ‘নীহারিকা (কুয়াশায়)’। সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘ভয়’ উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে ছবি করেছেন ইন্দ্রাশিস। ‘বিলু রাক্ষস’, ‘পার্সেল’, ‘পিউপা’ ছবির পরিচালক জানালেন, তিনি তাঁর এই চতুর্থ ছবিটি জনসাধারণের টাকা নিয়ে করেছেন। প্রায় ১৭ জন মানুষের টাকায় তৈরি হচ্ছে ‘নীহারিকা’। কারণ তিনি ছবির জন্য প্রযোজক পাননি। তিনটে ভাল ছবির করার পরও প্রযোজক পেতে ব্যর্থ পরিচালক। কিন্তু সিনেমা তৈরি করার খিদে থেকে নিজেকে সরিয়ে রাখতেও সক্ষম নন। তাই এইভাবেই শুরু তাঁর লড়াই। সেই লড়াইয়ে এবার এলো সুখবর। পরিচালকের ছবি এবার যাচ্ছে অ্যাডিলেড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানে হবে ছবির আন্তর্জাতিক প্রিমিয়ার।

পরিচালক ইন্দ্রাশিস-এর উপস্থিতিতে ২২শে অক্টোবর, ২০২২ তারিখে হবে এই প্রিমিয়ার। এছাড়াও হ্যানয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশ্বের অন্যান্য ১১টি সেরা সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেবে এই ছবি। পরিচালক এবং অভিনেতারা এই উৎসবে অংশ নেবেন।

দীপা ছবির নায়িকা। দীপার চরিত্রটির এক অন্ধকারময় শৈশব রয়েছে। তার ছোট মামা সেখান থেকে নিয়ে আসে নিজের কাছে গিরিডির শিমুলতলায়। যে বাড়িতে থাকে তারা, তার নাম নীহারিকা। ছোটমামার প্রতি আসক্তি থেকে মেয়েদের প্রতি টান-এই সব কারণে একসময় সকলে তাকে ছেড়ে চলে যায়। সে থেকে যায় শিমুলতলায়। জায়গা আর জীবনের গল্প বলবে ‘নীহারিকা’।

মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অনুরাধা মুখোপাধ্যায়(দীপা), শিলাজিৎ (ছোটমামা), মল্লিকা মজুমদার (মামি)। পরিচালক এবার তৈরি তাঁর ছবি নিয়ে আন্তর্জাতিক মহলে সিনেমা দেখানোর জন্য। তারপর ছবি মুক্তি পাবে শহরে। তবে সেটা কবে এখনই বলতে পারছেন না ইন্দ্রাশিস।