Pranjal Biswas: দেবদা’কে দেখবো বলে স্কুল মিস, আজ তাঁর ছবিতেই গান গাইলাম: প্রাঞ্জল বিশ্বাস

Kacher Manush: একদিকে প্রাঞ্জল যখন এ কথা বলছে অন্যদিকে তখন মঞ্চে তখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে দেব।

Pranjal Biswas: দেবদা'কে দেখবো বলে স্কুল মিস, আজ তাঁর ছবিতেই গান গাইলাম: প্রাঞ্জল বিশ্বাস
প্রাঞ্জল ফিরে এসেই প্লেব্যাক গেয়ে ফেলেছে প্রসেনজিত-দেবের ছবি 'কাছের মানুষ'-এ।
Follow Us:
| Updated on: Sep 26, 2022 | 10:12 AM

এখনও টিনএজার হয়নি সে। মুম্বইয়ে কিছু মাসের ঝাঁ চকচকে জীবন শরীর থেকে মুছে দিতে পারেনি গ্রাম বাংলার সোঁদা গন্ধ। ভুলিয়ে দিতে পারেনি ভাওয়াইয়া-ভাটিয়ালির চেনা সুর। মাটির কাছাকাছি থাকে সে। শিকড়কে আঁকড়েই বাঁচতে চায়। নাম প্রাঞ্জল বিশ্বাস। বিগত কয়েক মাসে রিয়ালিটি শো-য়ের মঞ্চে দাঁড়িয়ে তার দরদী গান নিশ্চয়ই আপনি একবার হলেও শুনেছেন। মুম্বইয়ের রিয়ালিটি শো’র শেষ হয়েছে সম্প্রতি। আর প্রাঞ্জল ফিরে এসেই প্লেব্যাক গেয়ে ফেলেছে প্রসেনজিত-দেবের ছবি ‘কাছের মানুষ’-এ। এখনও যেন ঘোর কাটছেই না তাঁর। টিভিনাইন বাংলা প্রতিক্রিয়া জানতে চাইলেই সলজ্জ হাসি হেসে তার উত্তর, “দেবদা একবার আমাদের ওখানে এসেছিল। আমি একবার দেখব বলে স্কুল মিস করেছিলাম। তার ছবিতেই গান গাইছি, আমি ভাবতে পারছি না।”

একদিকে প্রাঞ্জল যখন এ কথা বলছে অন্যদিকে তখন মঞ্চে তখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে দেব। মঞ্চে প্রাঞ্জল পৌঁছতেই মাথায় হাত রেখে অস্ফুটে আশীর্বাদ করলেন প্রসেনজিৎ। কী যেন বললেনও বিড়বিড়িয়ে। দেব আবার খুল্লামখুল্লা। যখন দোতারায় পৌঁছল খুদের হাত, চোখ বন্ধ করে সে গেয়ে উঠল, ‘টাকা লাগে…’, শিল্পী দেবেরও চোখ বুঝে এল তৃপ্তিতে, সঙ্গে চওড়া এক হাসি। পাড়া-পড়শি, বন্ধু বান্ধব– সবাই এখন খুদে গায়কের কাছে শুনতে চায় মুম্বইয়ের গল্প, জানতে চায় সেখানকার কথা। তার চোখ দিয়ে ঘুরে আসে শহরের শপিং মল, তার মাধ্যমেই ছুঁয়ে দেখে বাংলার দুই সুপারস্টারকে। মুম্বইয়ে থাকাকালীন অনেকদিন বাইরের খাবার খাওয়া হয়নি প্রাঞ্জলের। সে সব বড়ই মিস করেছে সে।

পুজোর প্ল্যান জিজ্ঞাসা করতেই এক মুহূর্ত সময় নষ্ট না করেই সে বলে উঠল, “অনেকদিন কোথাও ভাল করে ঘোরা হয়নি, বাংলার খাবার খাওয়া হয়নি। সে সব অনেক মিস করেছি, পুজোতে পেটপুরে সব খাব।” আর পড়াশোনা? আবারও সেই লাজুক হাসি। তারপরেই চাপা গলায় উত্তর, “চলছে, কিন্তু পুজো আসছে তো, তাই ওটা কয়দিন বন্ধ”। এরপরেই মঞ্চে উঠল প্রাঞ্জল, ভিড়-ঘামের গন্ধে ঠায় দাঁড়িয়ে থাকা দর্শকের মনও ভিজল বাংলার মাটির পরিচিতি কোন এক আদুরে গন্ধে।