Corona Cases and Lockdown News: কালীঘাটের পর দক্ষিণেশ্বর মন্দিরের দরজাও বন্ধ হল অনির্দিষ্টকালের জন্য

দেশে ক্রমশ বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের থেকেও বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Corona Cases and Lockdown News: কালীঘাটের পর দক্ষিণেশ্বর মন্দিরের দরজাও বন্ধ হল অনির্দিষ্টকালের জন্য
ফাইল ছবি

করোনা পরিস্থিতির কারণে ভক্তদের জন্য এ বার বন্ধ হয়ে গেল কালীঘাট মন্দিরের দরজা। এই ঘোষণার কিছুক্ষণের মধ্যেই দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষের তরফেও একই সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে, একাধিক রাজ্যে লকডাউন হতেই কমছে দৈনিক করোনা সংক্রমণ ও মৃতের হার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের। এ দিকে একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। বর্তমানে দেশে মোট রোগীর সংখ্যা ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২। এখনও অবধি মোট সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 15 May 2021 23:04 PM (IST)

    দক্ষিণেশ্বর মন্দিরের দরজাও বন্ধ হচ্ছে ভক্তদের জন্য, বড় সিদ্ধান্ত ট্রাস্টের

    রাজ্যজুড়ে কার্যত লকডাউন ঘোষণার পরেই ভক্তদের জন্য কালীঘাট মন্দিরের দরজা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। এ বার একই সিদ্ধান্তের পথে হাঁটল দক্ষিণেশ্বর মন্দির ট্রাস্টও। এ দিন সন্ধ্যায় এক বৈঠকের পর মন্দির কর্তৃপক্ষ জানায়, পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ভক্তদের জন্য বন্ধ থাকবে মন্দিরের দরজা।

  • 15 May 2021 22:16 PM (IST)

    করোনা প্রতিষেধক পেয়েছেন ১৮ কোটি ২১ লক্ষের বেশি ভারতবাসী, জানাল কেন্দ্র

    সারা দেশে এ পর্যন্ত করোনা প্রতিষেধক পেলেন ১৮ কোটি ২১ লক্ষ ৯৯ হাজার ৬৬৮ জন ভারতবাসী। এমনটাই জানাল কেন্দ্রের রিপোর্ট। সরকারের প্রভিশনাল রিপোর্ট জানাচ্ছে, শনিবার ১৮ থেকে ৪৪ বছর বয়সী ৫ লক্ষ ৫৮ হাজার ৪৭৭ মানুষ কোভিডের টিকা পেয়েছেন। এবং সব মিলিয়ে ৩২ রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলের ৪৮ লক্ষ ২১ হাজার ৫৫০ জন মানুষ এদিন করোনা টিকা পেয়েছেন।

  • 15 May 2021 21:59 PM (IST)

    রবিবার থেকে কালীঘাট মন্দিরের দরজা বন্ধ হয়ে যাচ্ছে ভক্তদের জন্য

    আগামিকাল, অর্থাৎ রবিবার থেকে কালীঘাট মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল। শনিবার সন্ধ্যায় কালীঘাট মন্দির ট্রাস্টের বৈঠক ছিল। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, সকালে নিত্য পুজোর ভোগ হবে এবং বিকেলে আরতি হবে। তবে কোনও ভাবেই কোনও ভক্তকে আর মন্দিরের ভেতর ঢুকতে দেওয়া হবে না বলে এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে কালীঘাট মন্দির ট্রাস্ট।

  • 15 May 2021 19:34 PM (IST)

    মহারাষ্ট্র, গুজরাটের পর ব্ল্যাক ফাঙ্গাসের কোপ এবার কেরলে!

    মহারাষ্ট্র, গুজরাটের পর এবার ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ কেরলে! করোনাকে ঘিরে উদ্বেগ ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। পরিস্থিতি আরও ভয়ঙ্কর করে তুলতে দোসর হয়েছে এই মারণ ছত্রাক। এতদিন মহারাষ্ট্র ও গুজরাটের করোনা আক্রান্তের মধ্যে এই ছত্রাকের দেখা পাওয়া গিয়েছিল। এবার হানা কেরলেও। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানালেন নিয়ে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছে মেডিকেল বোর্ড।

  • 15 May 2021 18:46 PM (IST)

    চার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

    দেশে লাগামছাড়া করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে করোনা বিধ্বস্ত উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং গুজরাটের করোনা পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। চার রাজ্যের সংক্রমণ ঠেকাতে দিতে পারেন নয়া পরামর্শ।

  • 15 May 2021 16:53 PM (IST)

    করোনা ঠেকাতে বৈঠক প্রধানমন্ত্রীর, কী কী পরামর্শ দিলেন নমো?

    এক নজরে প্রধানমন্ত্রীর পরামর্শ:

    ১.ফের একবার আঞ্চলিক কনটেইনমেন্ট জ়োনে জোর দিলেন প্রধানমন্ত্রী।

    ৩. ডোর-টু-ডোর টেস্টিংয়ে জোর প্রধানমন্ত্রীর।

    ৪. গ্রামীণ এলাকায় পর্যাপ্ত অক্সিজেন পৌঁছে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর।

    বিস্তারিত পড়ুন: করোনা ঠেকাতে বৈঠক প্রধানমন্ত্রীর, কী কী পরামর্শ দিলেন নমো?

  • 15 May 2021 14:13 PM (IST)

    ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়লেই জানাতে হবে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে

    ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে অত্যন্ত চিন্তিত হরিয়ানা সরকার। এ দিন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানান, এ বার থেকে ব্ল্যাক ফাঙ্গাসকে রোগ হিসাবে ঘোষণা করা হচ্ছে। যদি কোনও রোগীর দেহে এই সংক্রমণ দেখা যায়, তবে চিকিৎসকদের সঙ্গে সঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য় আদিকারিকদের জানাতে হবে। রোহতকের পোস্ট গ্রাজুয়েশন ইন্সটিটিউটের তরফে একটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সমস্ত চিকিৎসকদের সঙ্গে বৈঠক করা হবে বলে তিনি জানান।

     

  • 15 May 2021 14:02 PM (IST)

    রেমডেসিভির নিতে উপচে পড়া ভিড় তামিলনাড়ুতে

    কালোবাজারি রুখতে সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল, সরাসরি সরকারি প্রতিষ্ঠান থেকেই করোনার জীবনদায়ী ইঞ্জেকশন রেমডেসিভির বিতরণ করা হবে। এ দিন সকালে চেন্নাইয়ের জহরলাল নেহেরু স্টেডিয়ামে রেমডেসিভির বিতরণ শুরু হতেই ভিভ উপচে পড়ে।

     

  • 15 May 2021 12:44 PM (IST)

    ১৮ উর্ধ্বদের টিকাকরণ বন্ধ বেঙ্গালুরুর হাসপাতালে

    ভ্যাকসিনের অভাবে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ বন্ধ হল বেঙ্গালুরুর কেসি জেনারেল হাসপাতালে। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, এখনও কোভ্যাক্সিনের ডোজ় এসে না পৌঁছনোয় টিকাকরণ প্রক্রিয়া বন্ধ রাখা হচ্ছে। টিকা এসে গেলেই আবার কর্মসূচি চালু করা হবে।

     

  • 15 May 2021 11:52 AM (IST)

    কলকাতায় পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়

    ভ্যাকসিনের (Vaccine) হাহাকারের মধ্যেই স্বস্তির খবর। রাজ্যে এসে পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়। শনিবার সকাল ৮টা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমানে হায়দরাবাদের ভারত বায়োটেক থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় কোভ্যাক্সিন। স্বাস্থ্য দফতরের আধিকারিকদের উপস্থিতিতে বাগবাজার সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে টিকাগুলি নিয়ে যাওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: স্বস্তির খবর! কলকাতায় এসে পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়

  • 15 May 2021 11:51 AM (IST)

    করোনা কেড়ে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইকে

    করোনার (COVID-19) থাবা এবার মুখ্যমন্ত্রীর পরিবারে। কোভিড-১৯ কেড়ে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মেজ ভাইকে। মেডিকায় প্রায় এক মাস লড়াই করার পর শনিবার সকালে প্রয়াত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই অসীম বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় ৩০বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাড়িতে শোকের ছায়া।
    বিস্তারিত পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়িতে শোকের ছায়া! করোনা কেড়ে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইকে

  • 15 May 2021 11:48 AM (IST)

    ফ্যাবিফ্লু বিতরণ করে বিতর্কে গৌতম গম্ভীর

    করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত দিল্লি। এরইমাঝে নিজের নিজের নির্বাচনী ক্ষেত্রের সাধারণ মানুষদের উদ্দেশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। কিন্তু বিনামূল্যে ফ্যাবিফ্লু বিতরণ নিয়ে দিল্লি পুলিশ এ বার গৌতম গম্ভীরের কাছ থেকে জবাব চাইল। এর আগে দিল্লি হাইকোর্টেও একই বিষয় নিয়ে ভৎর্সনার মুখে পড়তে হয়েছিল গম্ভীরকে।

    বিস্তারিত পড়ুন: ফের ফ্যাবিফ্লু বিতর্কে গৌতম গম্ভীর, জবাব চেয়ে নোটিস পাঠাল দিল্লি পুলিশও

  • 15 May 2021 11:43 AM (IST)

    করোনার কোপে ১২ দিনেই অনাথ হয়ে গেল দুই শিশু

    মাত্র ১২ দিন। আর তার মধ্যেই অনাথ হয়ে গেল ছয় ও আট বছরের দুই শিশু। করোনার করাল গ্রাসে কেবল মা-বাবাই নয়, দেখভাল করার একমাত্র ভরসা দাদু-দিদাও প্রাণ হারালেন। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের গাজিয়াবাদে।

     

    বিস্তারিত পড়ুন: করোনার করাল গ্রাসে ১২ দিনেই মৃত পরিবারের ৪ সদস্য, বাড়িতে একা পড়ে ৬ ও ৮ বছরের অনাথ শিশু

  • 15 May 2021 11:42 AM (IST)

    মেক ইন ইন্ডিয়া ভেন্টিলেটর অচল হওয়ার ভুয়ো খবর ওড়াল কেন্দ্র

    করোনার প্রথম ঢেউয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থা যখন ভেঙে পড়ার মুখে ছিল, সেই সময় মেক ইন ইন্ডিয়ার উপর জোর দিয়েই দেশীয় প্রযুক্তিতেই তৈরি করা হয়েছিল ভেন্টিলেটরও। কিন্তু সম্প্রতি কয়েকটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয় যে,মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে যে ভেন্টিলেটরগুলি পাঠানো হয়েছে, তা কাজ করছে না। যদিও শুক্রবার কেন্দ্রীয় সরকারের তরফে একটি বিবৃতি জারি করে এই তথ্যকে ভুয়ো বলে জানানো হয়।

    বিস্তারিত পড়ুন: ঔরঙ্গাবাদের হাসপাতালে সচলই রয়েছে ‘মেক ইন ইন্ডিয়া’ ভেন্টিলেটর, ভুয়ো তথ্য উড়িয়ে দিল কেন্দ্র

  • 15 May 2021 11:39 AM (IST)

    বিয়েতে অতিরিক্ত জমায়েত, ৪১ দিনে ৭০০ জন গ্রেফতার গুজরাটে

    করোনায় (COVID-19) কাবু রাজ্য। অথচ ধুমধাম করে বিয়ের অনুষ্ঠানে খামতি নেই গুজরাটে। করোনা বিধি ভেঙে বিয়ের অনুষ্ঠানে অতিরিক্ত জমায়েতের কারণে গত ৪১ দিনে ৭০০ জনকে গ্রেফতার করেছে গুজরাট পুলিশ। ১০ দিনেই গ্রেফতার হয়েছেন ২০০ জন।

     

    বিস্তারিত পড়ুন: করোনায় কাবু রাজ্য, ধুমধাম করে বিয়ের আয়োজন! ১০ দিনেই গ্রেফতার ২০০

  • 15 May 2021 11:37 AM (IST)

    গোয়ায় দেহ সৎকারে লম্বা লাইন

    ভয়ঙ্কর করোনা পরিস্থিতি গোয়ায়। একদিকে রোগীতে উপচে পড়ছে হাসপাতালগুলি, অন্যদিকে শ্মশানঘাটে মৃতদেহ পোড়ানোর লম্বা লাইন। গোয়ার অন্যতম পুরনো শ্মশান মারগাও সিটিতে করোনা রোগীর দেহ সৎকারের চাপে অতিরিক্ত চারটি চিতার কাঠামো বানানো হয়েছে। বর্তমানে শ্মশানের তিনটি চিতাও করোনা রোগীদের মৃতদেহ সৎকারের কাজেই লাগানো হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: ‘শোচনীয় অবস্থা’, গোয়ায় করোনা রোগীর দেহ সৎকারের দীর্ঘ লাইন সামনে আনছে পরিস্থিতির ভয়াবহতা

  • 15 May 2021 11:25 AM (IST)

    দেশের করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

    দেশের করোনা পরি্স্থিতি ও টিকাকরণ কর্মসূচির বর্তমান অবস্থান জানতে উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

     

  • 15 May 2021 10:02 AM (IST)

    করোনা সচেতনতায় জম্মুতে বাড়ি-বাড়ি প্রচার

    করোনা সচেতনতায় জম্মুতে প্রতিটি বাড়িতে গিয়ে সচেতনতা প্রচার চালানো হচ্ছে। এই বিষয়ে জেলাশাসক বলেন, “জম্মুতে মৃত্যু হার অত্যন্ত চিন্তার বিষয়। এটি একটি প্রচেষ্টা চালানো হচ্ছে যাতে কেউ দেরীতে রিপোর্ট না করে। দ্রুত রোগী চিহ্নিতকরণ হলে চিকিৎসাতেও সুবিধা হয়।”