করোনা ঠেকাতে বৈঠক প্রধানমন্ত্রীর, কী কী পরামর্শ দিলেন নমো?

সরকারি বিবৃতি অনুযায়ী, কেন্দ্রীয় সরকারের মারফত রাজ্যে যেসব ভেন্টিলেটর পৌঁছেছে তার অডিট করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনা ঠেকাতে বৈঠক প্রধানমন্ত্রীর, কী কী পরামর্শ দিলেন নমো?
ফাইল চিত্র

নয়া দিল্লি: গভীর করোনা (COVID) সঙ্কটে দেশ। লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। লাগাতার বাড়তি সংক্রমণের জেরে ভেঙে পড়েছে দেশের স্বাস্থ্য পরিকাঠামো। এই পরিস্থিতিতে বারাবার কেন্দ্রের সমালোচনায় সরব হচ্ছে বিরোধীরা। একাধিক রাজ্যে অক্সিজেন ও শয্যা সঙ্কটের জেরে মুখ থুবড়ে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। এই পরিস্থিতিতে পর্যবেক্ষণ বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সরকারি বিবৃতি অনুযায়ী, কেন্দ্রীয় সরকারের মারফত রাজ্যে যেসব ভেন্টিলেটর পৌঁছেছে তার অডিট করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি প্রয়োজন পড়লে স্বাস্থ্যকর্মীদের ভেন্টিলেটর পরিচালনার প্রশিক্ষণ দেওয়ার কথাও জানিয়েছেন তিনি। এ ছাড়া বেলাগাম করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য একাধিক পদক্ষেপের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এক নজরে প্রধানমন্ত্রীর পরামর্শ:

১.ফের একবার আঞ্চলিক কনটেইনমেন্ট জ়োনে জোর দিলেন প্রধানমন্ত্রী।

২. যেসব অঞ্চলে করোনা সংক্রমণের প্রবণতা বেশি, সেখানে পরীক্ষা বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর।

৩. ডোর-টু-ডোর টেস্টিংয়ে জোর প্রধানমন্ত্রীর।

৪. গ্রামীণ এলাকায় পর্যাপ্ত অক্সিজেন পৌঁছে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের। এ দিকে একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। বর্তমানে দেশে মোট রোগীর সংখ্যা ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২। এখনও অবধি মোট সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন।

আরও পড়ুন: করোনায় ৬১ হাজার মৃত্যু লুকিয়েছে গুজরাট! তদন্তের দাবি কংগ্রেসের

Click on your DTH Provider to Add TV9 Bangla