Corona Cases and Lockdown News: করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর

| Edited By: | Updated on: Apr 16, 2021 | 10:42 PM

দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। ফের একবার দৈনিক আক্রান্তের সংখ্যা দুই লাখের গণ্ডি পার করল। অন্যদিকে করোনা আক্রান্ত হচ্ছেন একাধিক নেতা-মন্ত্রীরাও।

Corona Cases and Lockdown News: করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর
কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর

করোনায় আক্রান্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। অন্যদিকে শনিবারও সংক্রমণের নয়া রেকর্ড হল দেশে। বৃহস্পতিবারই দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লাখ পার করে সর্বকালের সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড করেছিল। পরেরদিনও আক্রান্তের সংখ্যা আরও ১০ হাজার বৃদ্ধি পেয়ে নয়া রেকর্ড তৈরি হল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে  ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনেই মৃত্যু হয়েছে ১১৮৫ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৪২ লক্ষ ৯১ হাজার ৯১৭-এ। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৭৪ হাজারের গণ্ডি পার করেছে। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 16 Apr 2021 06:05 PM (IST)

    করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর, নিজেই জানালেন টুইটে

    একে একে সবাইকে নিজের কবলে নিচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার পর এ বার কোভিড আক্রান্ত হলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। টুইট করে এ দিন নিজেই আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়েছেন মন্ত্রী। টুইটে তিনি লেখেন, আজ আমি কোভিড পডিটিভ ধরা পড়েছি। গত দু-তিন দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন তাঁরাও নিজেদের নমুনা পরীক্ষা করিয়ে নেন।

  • 16 Apr 2021 02:09 PM (IST)

    দিল্লিতে ভয়ঙ্কর আকার নিচ্ছে শয্যা সঙ্কট

    গতকালই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল জানিয়েছিলেন, রাজ্যে ৫০০০ বেড খালি রয়েছে। কিন্তু করোনা আক্রান্তের সংখ্যা ব্যপকহারে বৃদ্ধি পাওয়ায় শয্যা সঙ্কট দেখা দিয়েছে বিভিন্ন হাসপাতালে। একই শয্যায় দুইজন করোনা রোগীর চিকিৎসা চালাচ্ছে বিভিন্ন হাসপাতাল। হাসপাতালে আসা অধিকাংশ রোগীরই দেহে অক্সিজেনের মাত্রা কম থাকায় ভর্তি নেওয়া হচ্ছে, তবে তাদের পর্যাপ্ত জায়গা দেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন একাধিক হাসপাতালের অধিকর্তারা।

  • 16 Apr 2021 02:05 PM (IST)

    ফের করোনা আক্রান্ত কর্নাটকের মুখ্যমন্ত্রী

    আজ সকালেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে নিজের বাড়িতেই জরুরি বৈঠক ডেকেছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। দুপুরেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রামাইয়া মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করানো হল। জানা গিয়েছে, বিগত দুইদিন ধরে তাঁর জ্বর রয়েছে। দু'দিন আগেই তিনি করোনা পরীক্ষা করেছিলেন কিন্তু সেই সময় তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছিল। আজ পুনরায় সোয়াব পরীক্ষা করা হয়। জানা যায়, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। ওনাকে মনিপাল হাসপাতালে স্থানান্তরিত করা হবে। এর আগে তিনি গত বছরের অগস্ট মাসেও করোনা আক্রান্ত হয়েছিলেন।

  • 16 Apr 2021 01:59 PM (IST)

    যোগী রাজ্যে রবিবার লকডাউন, মাস্ক না পরলে ১০ হাজার টাকা জরিমানা

    বেলাগাম করোনা সংক্রমণে রাশ টানতে এ বার লকডাউনের পথে হাটল উত্তর প্রদেশ সরকার। আপাতত সপ্তাহ শেষে কেবল রবিবারই লকডাউন জারি থাকবে গোটা রাজ্যে।  তবে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হয়েছে সরকার। মাস্ক না পরে ধরা পরলে প্রথমদিন ১ হাজার টাকা ও দ্বিতীয়বার ধরা পরলে ১০ হাজার টাকা জরিমানা করা হবে। এছাড়াও ১০ জেলায় রাত আটটা সকাল সাতটা অবধি লখনউ, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর, গৌতমবুদ্ধ নগর, গাজিয়াবাদ, মিরাট, গোরক্ষপুরে করোনা কার্ফু জারি করা হয়েছে।

  • 16 Apr 2021 12:20 PM (IST)

    করোনা পরিস্থিতি নিয়ে ফের বৈঠক কেজরীবালের

    গতকালই বিশেষ বৈঠকের পর দিল্লিতে সপ্তাহ শেষে কার্ফু জারির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এ দিন তিনি ফের বৈঠকে বসতে চলেছেন। আজকের বৈঠকের আলোচ্য বিষয়ও দিল্লির করোনা পরিস্থিতি। এই বৈঠকে উপস্থিত থাকবেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন ও অন্যান্য আধিকারিকরা।

  • 16 Apr 2021 11:27 AM (IST)

    নিজামুদ্দিনে মিলল নমাজের অনুমতি

    অবশেষে মিলল অনুমতি। দিল্লির নিজামুদ্দিনে রমজানের নমাজ পড়ার অনমুতি দিল দিল্লি হাইকোর্ট। প্রতিদিন দিনে পাঁচবার মোট ৫০ জন নমাজ পড়তে পারবেন বলে জানিয়েছে আদালত।

    বিস্তারিত পড়ুন: ওয়াকফ বোর্ডের আর্জি মেনেই নিজামুদ্দিনে ৫০ জনের নমাজ পড়ায় অনুমতি দিল্লি হাইকোর্টের

  • 16 Apr 2021 11:24 AM (IST)

    কুম্ভ ছাড়ছে ২ আখড়া

    একাধিক সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দিতেই কুম্ভ মেলা মাঝপথে ছেড়েই আশ্রমে ফেরার সিদ্ধান্ত নিল দুটি আখড়া। বৃহস্পতিবার কুম্ভ মেলা প্রাঙ্গণে উপস্থিত ৩৩২ জনের করোনা রিপোর্ট পজ়িটিভ এসেছে।

    বিস্তারিত পড়ুন: কুম্ভে এসেই দেখা দিয়েছে করোনার উপসর্গ, শাহি স্নান বাকি রেখেই মেলা ছাড়ছে ২ আখড়া

  • 16 Apr 2021 11:22 AM (IST)

    জ্বলত চিতা ভাইরাল হতেই ঘেরা হল শ্মশান!

    জ্বলন্ত চিতার ভিডিয়ো ভাইরাল হতেই যোগী সরকারের তরফে নীল লোহার শিট দিয়ে ঘিরে ফেলা হয়েছে শ্মশান। লাগানো হয়েছে একটি নোটিসও, যেখানে স্পষ্ট লেখা রয়েছে, বিনা অনুমতিতে প্রবেশ নিষেধ কারণ এটি কোভিড-১৯ প্রভাবিত এলাকা।

    বিস্তারিত পড়ুন: মিলছে না মৃতের সংখ্যা, জ্বলন্ত চিতার ভিডিয়ো ভাইরাল হতেই শ্মশান ঢাকল যোগীরাজ্য

  • 16 Apr 2021 11:20 AM (IST)

    ২০ হাজারে রেমিডেসিভির বিক্রির চেষ্টা!

    রফতানির জন্য রাখা ছিল রেমিডেসিভির। সেই ওষুধই কালোবাজারি করে বিক্রির চেষ্টা করেছিল তিন ব্যক্তি। মধ্য প্রদেশের স্পেশাল টাস্ক ফোর্স তাঁদের গ্রেফতার করেছে। উদ্ধার হয়েছে ১৩টি ভায়াল।

    বিস্তারিত পড়ুন: ফের করোনার ওষুধে কালোবাজারি, গ্রেফতার ৩

  • 16 Apr 2021 11:17 AM (IST)

    এ বার মহারাষ্ট্রেও তৈরি হবে কোভ্যাক্সিন

    এতদিন হায়দরাবাদের সংস্থা ভারত বায়োটেকই কেবল কোভ্যাক্সিন উৎপাদন করত। এ বার মহারাষ্ট্রের হফকিন ইনস্টিটিউটেও তৈরি হবে এই ভ্যাকসিন। ইতিমধ্যেই কেন্দ্রের তরফে অনুমতি মিলেছে। ধনব্যাদ জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

    বিস্তারিত পড়ুন: মহারাষ্ট্রে তৈরি হবে কোভ্যাক্সিন, অনুমতি দেওয়ায় নমোকে ধন্যবাদ ঠাকরের

  • 16 Apr 2021 11:13 AM (IST)

    মহারাষ্ট্রের অক্সিজেন সঙ্কট মেটাতে সাহায্য অম্বানীর

    মহারাষ্ট্রে দেখা দিয়েছে ভয়ঙ্কর অক্সিজেন সঙ্কট। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শিল্পপতি মুকেশ অম্বানী। তাঁর সংস্থা রিলায়েন্সের তরফ থেকে মহারাষ্ট্রকে ১০০ টন অক্সিজেন বিনামূল্যে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

    বিস্তারিত পড়ুন: করোনা রোগীদের চিকিৎসায় বিনামূল্যে ১০০ টন অক্সিজেন দেবে অম্বানীর সংস্থা

  • 16 Apr 2021 11:05 AM (IST)

    কোভিডবিধি ভেঙেই উগাড়ি পালন

    কর্নাটকে কোভিডবিধি ভেঙেই পালিত হল নববর্ষের উৎসব উগাড়ি। প্রাচীন রীতি মেনে উগাড়ির পরেরদিন গোবর ছোড়াছুড়িও হল। তবে এইসবের মাঝে মাস্ক পরা বা সামাজিক দূরত্বের কোনও বালাইটুকু দেখা গেল না।

    বিস্তারিত পড়ুন: কুম্ভের পর এ বার উগাড়ি, করোনার চোখ রাঙানি ভুলেই গোবর খেলায় ব্যস্ত কুর্নুলবাসী

  • 16 Apr 2021 11:01 AM (IST)

    ভোপালে করোনা কার্ফুর চিত্র

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে মধ্য প্রদেশের ভোপালে জারি হয়েছে করোনা কার্ফু।

  • 16 Apr 2021 11:00 AM (IST)

    কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য নয়া নির্দেশিকা

    করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে কেন্দ্রীয় সরকারের কর্মীদের জন্য় নয়া নির্দেশিকা জারি হল।  সরকারি অফিসগুলিতে ৫০ শতাংশ উপস্থিতি, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে যাবতীয় মিটিং সারতে নির্দেশ দেওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: ৫০ শতাংশ উপস্থিতি, ৪৫ উর্ধ্বদের টিকা, করোনাকালে সরকারি কর্মীদের নয়া গাইডলাইন

  • 16 Apr 2021 10:34 AM (IST)

    করোনা আক্রান্ত শিরোমণি আকালি দলের নেত্রী

    করোনা আক্রান্ত হলেন শিরোমণি আকাালি দলের নেত্রী হরসিমরত কৌর বাদল। এ দিন তিনি টুইট করে জানান, মৃদ্যু উপসর্গ রয়েছে তাঁর। আপাতত হোম আইসোলেশনেই রয়েছেন তিনি। তাঁর সংস্পর্শে আসা সকলকেই করোনা পরীক্ষা করাতে বলেছেন তিনি। উল্লেখ্য, গতকালই তিনি ভাটিন্ডার বহু মানুষের সঙ্গে দেখা করেছিলেন।

  • 16 Apr 2021 10:29 AM (IST)

    করোনা আক্রান্ত রণদীপ সিং সূর্যেওয়ালা

    করোনা আক্রান্ত হলেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সূর্যেওয়ালা। এ দিন সকালে তিনি নিজেই টুইট করে এ কথা জানান। বিগত পাঁচদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, তাদের আইসোলেশনে থাকতে ও করোনা পরীক্ষা করতে অনুরোধ জানান তিনি।

  • 16 Apr 2021 10:23 AM (IST)

    কর্নাটকের করোনা পরিস্থিতি আলোচনায় বৈঠক মুখ্যমন্ত্রীর

    কর্নাটকের করোনা পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর সহ অন্যান্য আধিকারিকরাও উপস্থিত রয়েছেন। সূত্র অনুযায়ী, মহারাষ্ট্র, দিল্লির মতোই কর্নাটকেও কার্ফু জারি হতে পারে।

Published On - Apr 16,2021 6:06 PM

Follow Us: