দৈনিক সংক্রমণ হাজার, প্রকাশ্যে হোলি খেলা যাবে না, নির্দেশিকা জারি দিল্লি সরকারের

করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী (Corona Update) গ্রাফচিত্র দেখে নির্দেশ দিল রাজ্য সরকার। মঙ্গলবার এই নির্দেশিকা জারি করা হয়েছে।

দৈনিক সংক্রমণ হাজার, প্রকাশ্যে হোলি খেলা যাবে না, নির্দেশিকা জারি দিল্লি সরকারের
ফাইল ছবি

নয়া দিল্লি: প্রকাশ্যে খেলা যাবে না হোলি (Holi)। করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী (Corona Update) গ্রাফচিত্র দেখে নির্দেশ দিল দিল্লি সরকার। মঙ্গলবার এই নির্দেশিকা জারি করা হয়েছে। শুধু হোলিই নয়, শব-এ বরাত, নবরাত্রির উৎসব পালনের ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দিল্লিতে আবার নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। এক্ষেত্রে বেশ কিছু পদক্ষেপ করেছে দিল্লি সরকার। শহরের যে সব বাসস্ট্যান্ডগুলিতে ভিড় হয়, সেখানে যে যাত্রীরা নিয়মিত আসেন, তাঁদের কোভিড পরীক্ষা করা হবে। যে সব রাজ্যে সংক্রমণের হার বেশি, সেখান থেকে আগত যাত্রীদেরও কোভিড পরীক্ষা করা হবে।

ইতিমধ্যেই সমস্ত জেলা পুলিশ আধিকারিকদের এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লিতে দৈনিক সংক্রমণের হার এক হাজার ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ১ হাজার ১০৯ জন। গত বছর ১৯ ডিসেম্বর দৈনিক সংক্রমণ হাজার ছুঁয়েছিল।

আরও পড়ুন: ‘মুখে অ্যাসিড ছুড়ে মারব…’ খোদ সাংসদকে হুমকি!

নতুন করে সংক্রমণ বৃদ্ধি ভাবাচ্ছে সরকারকে। উদ্বিগ্ন স্বাস্থ্য দফতরের কর্তারাও। করোনার দ্বিতীয় ওয়েবের আশঙ্কা করছেন তাঁরা। এদিকে বাংলাতেও বাড়ছে সংক্রমণের হার। সংক্রমণের হার ছিল ১.৩৫ শতাংশ। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ১.৭৮ শতাংশ। কলকাতায় পজিটিভ রেট ৩.০৪ শতাংশ। রাজ্যের ২৩ টি জেলায় করোনা সংক্রমণের গতিবিধি বুঝতে পেরে একটি অভ্যন্তরীণ রিপোর্ট প্রকাশ করেছে স্বাস্থ্যভবন। তাতে দেখা যাচ্ছে, ১৯ টি জেলার নীচেই রয়েছে লাল কালির দাগ।