Pakistani Boat: পাকিস্তানি নৌকায় চলছিল ‘অন্ধকারের খেলা’! রুদ্ধশ্বাস অভিযানে কালো কারবার রুখল ভারত

Pakistani Boat Seized: উপকূলরক্ষী বাহিনীর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আরব সাগরের বুকে রুদ্ধশ্বাস এক অভিযানে এই বড় সাফল্যের কথা। ওই মাদক দমন অভিযানে পাকিস্তানি নৌকা থেকে ১৪ জনকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৬০০ কোটি টাকা মূল্যের ৮৬ কেজি নিষিদ্ধ মাদক দ্রব্য।

Pakistani Boat: পাকিস্তানি নৌকায় চলছিল 'অন্ধকারের খেলা'! রুদ্ধশ্বাস অভিযানে কালো কারবার রুখল ভারত
বড় সাফল্য ভারতীয় উপকূলরক্ষী বাহিনীরImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 9:58 PM

গুজরাট: আরব সাগরের বুকে পাকিস্তানি নৌকায় চোরাগোপ্তা পথে চলছিল অন্ধকার দুনিয়ার বিরাট খেলা। বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক নিয়ে সন্দেহজনকভাবে সমুদ্রে ঘুর ঘুর করছিল নৌকাটি। কিন্তু শেষ রক্ষা হল না। ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর তৎপরতায় বমাল ধরা পড়ল ১৪ জন পাকিস্তানি। উদ্ধার করা হয়েছে প্রায় ৮৬ কেজি নিষিদ্ধ মাদক, যার কালো বাজারে দর প্রায় ৬০০ কোটি টাকার আশপাশে। গোপন সূত্র মারফত এই মাদকবাহী নৌকার বিষয়ে আগে থেকেই খবর ছিল ইন্টেলিজেন্সের কাছে। সেই মতো প্রস্তুত ছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী, এটিএস এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরো। গতরাতে এক বিশেষ অভিযানে ১৪ জন পাকিস্তানি-সহ মাদকবাহী ওই নৌকাটিকে আটক করা হয়।

উপকূলরক্ষী বাহিনীর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আরব সাগরের বুকে রুদ্ধশ্বাস এক অভিযানে এই বড় সাফল্যের কথা। ওই মাদক দমন অভিযানে পাকিস্তানি নৌকা থেকে ১৪ জনকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৬০০ কোটি টাকা মূল্যের ৮৬ কেজি নিষিদ্ধ মাদক দ্রব্য। উল্লেখ্য, ভারতের সমুদ্র উপকূলে সর্বদা কড়া নজরদারি চালিয়ে যায় কোস্ট গার্ডের টিম। উপকূলরক্ষী বাহিনীর নজর এড়িয়ে যাওয়ার জো নেই কারও। পাহাড় প্রমাণ মাদক-সহ পাকিস্তানি নৌকাকে পাকড়াও করা তারই একটি অন্যতম উদাহরণ।

ভারতীয় কোস্ট গার্ডের তরফে জানানো হয়েছে, উপকূলরক্ষী বাহিনীর ক্ষিপ্র গতির জাহাজ রাজরতনের সামনে কোনওরকম কৌশল কাজে লাগাতে পারেনি মাদক বোঝাই ওই পাকিস্তানি নৌকা। উল্লেখ্য, উপকূলরক্ষী বাহিনীর এই জাহাজে কোস্ট গার্ডের টিম ছাড়াও এনসিবি ও এটিএসের টিমও উপস্থিত ছিল। বাজেয়াপ্ত করা ওই পাকিস্তানি নৌকা ও ১৪ জন পাকিস্তানিকে পোরবন্দরের উপকূলে নিয়ে আসা হয়েছে এবং আরও জেরা করা হচ্ছে।