COVID-19 in Chennai Hospitals: ধাক্কা খাচ্ছে চিকিৎসা পরিষেবা, ৩ সরকারি হাসপাতালে করোনা আক্রান্ত ৫০ চিকিৎসক

COVID-19 in Chennai Hospitals: ধাক্কা খাচ্ছে চিকিৎসা পরিষেবা, ৩ সরকারি হাসপাতালে করোনা আক্রান্ত ৫০ চিকিৎসক
চিকিৎসকদের মধ্যে বাড়ছে সংক্রমণ। ফাইল ছবি

COVID-19 in Chennai Hospitals: তামিলনাড়ুর চেন্নাইয়ের তিনটি সরকারি হাসপাতাল মিলিয়ে ৫০ জনেরও বেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হলেন।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 08, 2022 | 2:49 PM

চেন্নাই: উর্ধ্বমুখী করোনা সংক্রমণের (COVID-19) কারণে প্রভাবিত হচ্ছে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। একের পর রাজ্যে, সরকারি-বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত হচ্ছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা (Doctors-Health Workers)। এবার তামিলনাড়ু(Tamil Nadu)-র চেন্নাই(Chennai)-র তিনটি সরকারি হাসপাতাল মিলিয়ে ৫০ জনেরও বেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হলেন।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে চেন্নাইয়ের তিনটি সরকারি মেডিকেল কলেজে, যেখানে করোনার চিকিৎসা চলছে, সেখানের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে কমপক্ষে ৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন। উত্তর চেন্নাইয়ের স্ট্যানলি মেডিকেল কলেজে কমপক্ষে ৩০ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। জানা গিয়েছে, তারা সম্প্রতিই শিক্ষামূলক ভ্রমণে উটি ও কুর্গ গিয়েছিল। সেখান থেকে ফেরার পরই তারা করোনা আক্রান্ত হয়।

ওই হাসপাতালেই দুজন স্নাতকোত্তর চিকিৎসক ও ১৪ জন হাসপাতালের কর্মীও করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, করোনা আক্রান্ত চিকিৎসক থেকে শুরু করে পড়ুয়ারা, সকলেই বর্তমানে একান্তবাসে রয়েছে এবং তারা সম্পূর্ণ সুস্থই রয়েছে। আক্রান্তদের মধ্যে অধিকাংশই উপসর্গহীন। বিগত কয়েকদিনে তাদের সংস্পর্শে যারা এসেছে, সকলকেই চিহ্নিত করা হয়েছে এবং করোেনা পরীক্ষা করানো হচ্ছে।

অন্যদিকে, গত সপ্তাহেই চেন্নাইয়ের কিল্পাউক মেডিকেল কলেজ হাসপাতালে কমপক্ষে ১২ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। তার আগে গত মাসে চেন্নাইয়ের রাজীব গান্ধী সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের কমপক্ষে ৫০ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন।

রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, যেসমস্ত চিকি্ৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন, তারা বর্তমানে সকলেই স্থিতিশীল রয়েছেন এবং কড়া নজরদারিতে তাদের রাখা হচ্ছে। আপাতত রোগীদের চিকিৎসা পরিষেবায় খুব একটা প্রভাব পড়েনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA