Narendra Modi: মঙ্গলের দুপুরে স্বাস্থ্য ক্ষেত্রে কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন মোদী

Narendra Modi: আগামিকাল ১২ হাজার ৮৫০ কোটি টাকা মূল্যের স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন পরিষেবা উদ্বোধন করতে চলেছেন তিনি। শুধু তাই নয়, এর পাশাপাশি শিল্যান্যাসও করবেন। দুপুর সাড়ে বারোটা নাগাদ নয়া দিল্লির 'অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ আয়ুর্বেদ' প্রাঙ্গণে এই অনুষ্ঠানটি সংগঠিত হবে।

Narendra Modi: মঙ্গলের দুপুরে স্বাস্থ্য ক্ষেত্রে কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ফোটো সৌজন্য-PTI
Follow Us:
| Updated on: Oct 28, 2024 | 11:58 PM

নয়া দিল্লি: স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর উদ্যোগে প্রতিবছর মহা আরম্বড়ের সঙ্গে যোগ দিবস পালিত হয়। এবছর অন্যথা হয়নি। আর মঙ্গলবার আয়ুর্বেদ দিবস। সেই উপলক্ষে আগামিকাল স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন প্রকল্প ও পরিষেবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

আগামিকাল ১২ হাজার ৮৫০ কোটি টাকা মূল্যের স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন পরিষেবা উদ্বোধন করতে চলেছেন তিনি। শুধু তাই নয়, এর পাশাপাশি শিল্যান্যাসও করবেন। দুপুর সাড়ে বারোটা নাগাদ নয়া দিল্লির ‘অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ আয়ুর্বেদ’ প্রাঙ্গণে এই অনুষ্ঠানটি সংগঠিত হবে।

জানা যাচ্ছে, সত্তর বছরের উর্ধ্বে সকল নাগরিকদের আয়ুষ্মান ভারত প্রকল্পের অধীনে নিয়ে আসা হবে। শুধু তাই নয়, ১১ টি স্বাস্থ্য সেবা কেন্দ্রে ড্রোন প্রযুক্তির সূচনা করা হতে পারে এ দিন। একই সঙ্গে নারী ও শিশুদের স্বাস্থ্য়ের দিকেও বিশেষ নজর দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামিকাল ইউ-উইন (U-Win) পোর্টালের উদ্বোধন করবেন মোদী। এর মাধ্যমে প্রসূতি ও শিশুদের টিকাকরণ সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন।