Delhi Airport: লেহেঙ্গার বোতামে লুকোনো ৪১ লক্ষ টাকা, উড়ে যাওয়ার আগেই পড়ল ধরা, দেখুন ভিডিয়ো

Delhi Airport: মঙ্গলবার (৩০ অগস্ট) দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব উপায়ে বৈদেশিক মুদ্রা পাচার করতে গিয়ে ধরা পড়লেন এক যাত্রী। লেহেঙ্গার বোতামের মধ্যে করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাচার করছিলেন ওই যাত্রী, এমনটাই অভিযোগ।

Delhi Airport: লেহেঙ্গার বোতামে লুকোনো ৪১ লক্ষ টাকা, উড়ে যাওয়ার আগেই পড়ল ধরা, দেখুন ভিডিয়ো
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 8:17 PM

নয়া দিল্লি: ‘লেহেঙ্গা’র বোতামেই লুকানো ছিল ৪১ লক্ষ টাকা! মঙ্গলবার (৩০ অগস্ট) দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব উপায়ে বৈদেশিক মুদ্রা পাচার করতে গিয়ে ধরা পড়লেন এক যাত্রী। লেহেঙ্গার বোতামের মধ্যে করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাচার করছিলেন ওই যাত্রী, এমনটাই অভিযোগ। সব মিলিয়ে প্রায় ৪১ লক্ষ টাকার বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে ওই যাত্রীর কাছ থেকে।

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ধৃত যাত্রীর নাম মিসাম রাজা। এদিন স্পাইসজেট সংস্থার এক উড়ানে দিল্লি থেকে দুবাই যাওয়ার কথা ছিল তার। কিন্তু, বিমানবন্দরের ৩নম্বর টার্মিনালে বসানো ‘আচরণ সনাক্তকরণ ব্য়বস্থা’য় ওই যাত্রীর সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেছিলেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফ এবং বিমানবন্দরের গোয়েন্দারা। এরপরই, সন্দেহের ভিত্তিতে, ওই যাত্রীর মালপত্র পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়।

তবে তার আগে ওই যাত্রী যাতে কিছু টের না পায়, তার জন্য তাকে নির্বিঘ্নে চেক-ইন আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে দেওয়া হয়েছিল। তবে তার উপর কড়া নজর রেখেছিলেন গোয়েন্দা কর্তারা। ওই সন্দেহভাজন যাত্রী চেক-ইন এবং ইমিগ্রেশন সংক্রান্ত যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পরই, সিআইএসএফ এবং বিমানবন্দরের গোয়েন্দারা তাকে আটক করে কাস্টমস অফিসে নিয়ে আসে। এরপর এক্স-রে ব্যাগেজ পরিদর্শন ব্যবস্থায় একগুচ্ছ লেহেঙ্গার বোতাম ধরা পড়ে। সেগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করার সময় বোতামগুলির ভিতর ঠাসা, ৪১ লক্ষ টাকা মূল্যের সৌদি রিয়াল ধরা পড়ে। নোটগুলি চার ভাঁজ করে করে বোতামগুলির ভিতর ভরা ছিল। বিমান বন্দরেই সবকটি বোতাম খুলে ওই ভাঁজ করা সৌদি রিয়াল উদ্ধার করা হয়।

ওই বিপুল পরিমাণ সৌদি রিয়ালের প্রেক্ষিতে ওই যাত্রী কোনও বৈধ নথি দেখাতে পারেনি। ফলে উদ্ধার হওয়া মুদ্রা-সহ তাকে কাস্টমস কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।