PM Narendra Modi: মোদীর প্রশংসায় পঞ্চমুখ উদ্ধব ঠাকরের দলের সাংসদ, কী বললেন?

PM Narendra Modi: ২০১৪ সালে প্রথমবার প্রধানমন্ত্রী পদে শপথ নেন মোদী। লোকসভা নির্বাচনে মোদী ঝড় দেখা যায়। পাঁচবছর পর কেন্দ্রে ফের ক্ষমতায় ফেরে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। ২০১৪ সালের তুলনায় ২০১৯ সালে আরও আসন বাড়ে গেরুয়া শিবিরের।

PM Narendra Modi: মোদীর প্রশংসায় পঞ্চমুখ উদ্ধব ঠাকরের দলের সাংসদ, কী বললেন?
নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রিয়ঙ্কা চতুর্বেদী
Follow Us:
| Updated on: Oct 20, 2024 | 3:27 AM

মুম্বই: রাজনীতির ময়দানে বিজেপি এবং উদ্ধব ঠাকরের শিবসেনা এখন পরস্পরের বিরোধী। সেই উদ্ধব ঠাকরের শিবসেনার সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচ্ছ্বসিত প্রশংসা করলেন। মোদীকে ‘মহান রাজনীতিক’ বলে বর্ণনা করলেন। কেন প্রধানমন্ত্রীকে মহান রাজনীতিক বলছেন, তারও ব্যাখ্যা দিলেন উদ্ধব ঠাকরের শিবসেনার রাজ্যসভার এই সাংসদ। মোদীর প্রশংসা করে তিনি আরও বলেন, দেশের ভোটারদের মন জয় করেছেন প্রধানমন্ত্রী। বিশেষ করে মহিলা ও যুব সমাজের।

২০১৪ সালে প্রথমবার প্রধানমন্ত্রী পদে শপথ নেন মোদী। লোকসভা নির্বাচনে মোদী ঝড় দেখা যায়। পাঁচবছর পর কেন্দ্রে ফের ক্ষমতায় ফেরে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। ২০১৪ সালের তুলনায় ২০১৯ সালে আরও আসন বাড়ে গেরুয়া শিবিরের। মোদী ঝড় দেশের প্রায় সব প্রান্তে দেখা যায়। ২০২৪ সালের নির্বাচনে বিজেপির আসন সামান্য কমে যায়। একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জোট শরিকদের নিয়ে সরকার গঠন করেছ।

কেন্দ্রে বিজেপির পর পর তিনবার জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কৃতিত্ব দিচ্ছেন উদ্ধব ঠাকরের শিবসেনা শিবিরের রাজ্যসভার এই সাংসদ। প্রিয়ঙ্কা বলেন, দেশের ভোটারদের মন জয় করেছেন মোদী। ভারতীয় জনতা পার্টির একাধিক দায়িত্ব নিজের কাঁধে নিয়ে বয়ে যাচ্ছেন নমো। ভোটারদের মন মোদী জয় করেছেন বলে তিনি মন্তব্য করেন। তৃতীয়বার কেন্দ্রে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। এর জন্য মোদীর প্রভাব কমছে বলে মনে করা ঠিক নয় বলে মন্তব্য করেন উদ্ধব ঠাকরের শিবসেনার এই নেত্রী।

এই খবরটিও পড়ুন

একসময় বিজেপি ও শিবসেনা একই জোটে ছিল। কয়েক বছর আগে এনডিএ থেকে বেরিয়ে আসেন উদ্ধব ঠাকরে। শিবসেনা ভেঙে দুটো গোষ্ঠী হয়ে যায়। উদ্ধব ঠাকরের শিবসেনা ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের শিবসেনা। আর কিছুদিন পরই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের আগেই মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন উদ্ধব ঠাকরের দলের রাজ্যসভার সাংসদ।