রক্ষা পেল না উত্তর-পূর্ব ভারতও, ত্রিপুরায় খোঁজ মিলল ৯০ জন ডেল্টা প্লাস আক্রান্তের, জারি ২৪ ঘণ্টার কার্ফু

90 Delta Plus Cases registered in Tripura: সম্প্রতিই ১৫১টি নমুনা জিনোেম সিকোয়েন্সিংয়ের জন্য পশ্চিমবঙ্গে পাঠানো হয়। সেখানেই দেখা যায়, ৯০ জনই ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন।

রক্ষা পেল না উত্তর-পূর্ব ভারতও, ত্রিপুরায় খোঁজ মিলল ৯০ জন ডেল্টা প্লাস আক্রান্তের, জারি ২৪ ঘণ্টার কার্ফু
ফাইল চিত্র।

আগরতলা: রাজ্যে সংক্রমণ বাড়ায় পরিস্থিতি পরিদর্শনে এসেছিল কেন্দ্রীয় দল। জোর দিতে বলা হয়েছিল করোনা পরীক্ষা ও কনট্যাক্ট ট্রেসিংয়ের উপর। তবে ১৫১টি নমুনার জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠাতেই আসল কারণ সামনে এল। ত্রিপুরা(Tripura)-এ ৯০ জন করোনা আক্রান্তের দেহে মিলল “অতি সংক্রামক” ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট(Delta Plus Variant)-র উপস্থিতি, শুক্রবার রাজ্য স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয় এই কথা।

উত্তর পূর্ব ভারতে এই প্রথম করোনার অতি সংক্রামক রূপের হদিস মিলল। সম্প্রতিই ১৫১টি নমুনা জিনোেম সিকোয়েন্সিংয়ের জন্য পশ্চিমবঙ্গে পাঠানো হয়। সেখানেই দেখা যায়, ৯০ জনই ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। এছাড়াও বেশ কয়েকটি নমুনায় ডেল্টা ও আলফা ভ্যারিয়েন্টের হদিসও মিলেছে বলে জানিয়েছে স্বাস্থ্য আধিকারিকরা।

ডেল্টা, ডেল্টা প্লাসের মতো অতি সংক্রামক ভ্যারিয়েন্টের উপস্থিতি ধরা পড়তেই কঠোর করা হয়েছে বিধিনিষেধ। শনিবার দুপুর ১২ থেকে সোমবার ভোর ৬টা অবধি লকডাউন সম কার্ফু জারি করা হয়েছে। সংক্রমণের হার ১০ সতাংশের বেশি হওয়ায় বর্তমানে আগরতলা মিউনিসিপ্যালিটি অঞ্চলগুলিতেই দুপুর ২টো থেকে কার্ফু জারি থাকত। “উদ্বেগের কারণ” এই ভ্যারিয়েন্টগুলির খোঁজ মেলায় ফের একবার লকডাউন জারির সম্ভাবনা তৈরি হয়েছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla