Nitin Gadkari: আমজনতার মতোই বিমানে ওঠার লাইন দিলেন কেন্দ্রীয় মন্ত্রী, কুর্নিশ জানাল নেটপাড়া

Viral Video of Nitin Gadkari: নীতীন গড়করীর এই ভিডিয়ো দেখেই নেটাগরিকরা প্রশংসার বন্যা বইয়ে দিয়েছেন। কেউ লিখেছেন, দেশের বাকি নেতা-মন্ত্রীদেরও ওনাকে দেখে শেখা উচিত।

Nitin Gadkari: আমজনতার মতোই বিমানে ওঠার লাইন দিলেন কেন্দ্রীয় মন্ত্রী, কুর্নিশ জানাল নেটপাড়া
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2021 | 3:24 PM

নয়া দিল্লি: হতে পারেন তিনি কেন্দ্রীয় মন্ত্রী, কিন্তু নিজেকে আর পাঁচটা সাধারণ মানুষের মতোই মনে করেন তিনি। কোথাও যাওয়ার জন্য তিনি ভিভিআইপি(VVIP)-র সুবিধা নেওয়ায় বিশ্বাসী নন। তিনি আর কেউ নন,  কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতীন গড়করী (Nitin Gadkari)। আবারও একবার তাঁর অতি সাধারণ জীবনযাত্রাই মন জিতে নিল নেটাগরিকদের।

সাধারণত যেকোনও নেতা মন্ত্রীই কোনও সফরে গেলে ভিআইপি বা ভিভিআইপি আতিথেয়তা পান। বিমানবন্দরেও তাদের বাকি ১০০ জন সাধারণ যাত্রীদের মতো চেক ইন বা ব্যাগেজের জন্য লাইনে দাড়াতে হয় না। তবে সেই পথে হাঁটলেন না নীতীন গড়করী। বিমান ধরার জন্য তিনি বাকি যাত্রীদের মতোই লাইনে দাঁড়ালেন।

ইন্ডিগোর বিমান ধরার জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে লাইনে দাঁড়াতে দেখেই বিমানবন্দরে উপস্থিত কয়েকজন সেই ভিডিয়ো বানিয়ে নেন। সোশ্যাল মি়ডিয়ায় পোস্ট করতেই তা নিমেষে ভাইরালও হয়ে যায়।

নবনীত মিশ্র নামক এক ব্যক্তি কেন্দ্রীয় মন্ত্রীর ওই ভিডিয়ো পোস্ট করে লেখেন, “কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতীন গড়করী সাধারণ মানুষের মতোই সকলের সঙ্গে লাইনে দাঁড়িয়ে রয়েছেন বিমানে ওঠার জন্য।”

নীতীন গড়করীর এই ভিডিয়ো দেখেই নেটাগরিকরা প্রশংসার বন্যা বইয়ে দিয়েছেন। কেউ লিখেছেন, দেশের বাকি নেতা-মন্ত্রীদেরও ওনাকে দেখে শেখা উচিত। কেউ আবার বলেছেন, বিমানবন্দরে যাত্রী সুরক্ষার যে নিয়ম রয়েছে, তাকে সম্মান করেছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী।

বরাবরই সুস্পষ্ট কথার জন্য় জনসাধারণের কাছে প্রিয় হয়ে উঠেছেন কেন্দ্রীয়মন্ত্রী নীতীন গড়করী। সম্প্রতিই এক্সপ্রেসওয়েগুলিতে টোল ট্যাক্স নিয়ে তিনি বলেছিলেন, “যদি শীততাপ নিয়ন্ত্রিত হল ঘরে বিয়ের অনুষ্ঠান করতে হয় তবে অবশ্যই ভাড়া দিতে হবে, নয়তো খোলা মাঠে বিয়ের আয়োজন ছাড়া উপায় নেই। একইভাবে এক্সপ্রেসওয়ে গুলির গুণগত মান ভালো হলে যাতায়াতের সময় কম লাগার পাশাপাশি, জ্বালানি খরচও বাঁচে। তার জন্য় কিছু খরচ তো করতেই হবে।”

আরও পড়ুন: Nirmala Sitharaman: ‘কেবল বিজেপি শাসিত রাজ্যকেই নিশানা করবেন না’, লখিমপুর কাণ্ডকে ‘নিন্দনীয়’ অ্যাখ্যা অর্থমন্ত্রীর 

আবার লকডাউনের সময় তিনি কীভাবে অনলাইনে ভিডিয়ো আপলোড করে লক্ষ লক্ষ টাকা রোজগার করেছেন, সে কথাও জানিয়েছিলেন নিজেই। হরিয়ানায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে তাঁর এই নতুন উদ্যোগের কথা নিজেই জানিয়েছিলেন নীতীন গড়করী।

করোনাকালে কী ভাবে সময় কাটিয়েছেন, সে কথা বলতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “কোভিডের সময় আমি দুটি জিনিস করেছি। রান্ন করেছি আর ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে লেকচার দিয়েছি। এই সব লেকচার ইউটিউবে আপলোড করা হয়েছে। ইউটিউবে সেই লেকচারগুলিতে এত বেশি ভিউয়ারশিপ হয়েছে যে তার থেকে প্রত্যেক মাসে ৪ লক্ষ টাকা আয় হয়েছে।”

আরও পড়ুন: IMF on GDP: করোনাকালে অর্থনীতির ক্ষতিতেই মুনাফা বাংলাদেশের, এবারও জিডিপিতে টেক্কা ভারতকে